সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২১, ০২:০২

ইতালির সিটি নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী দুই বাংলাদেশি নারী

ইতালির সিটি নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী দুই বাংলাদেশি নারী
নারী কাউন্সিলর পদপ্রার্থী লায়লা শাহ ও জুমানা মাহমুদ
ইতালি প্রতিনিধি

রোমের আসন্ন সিটি নির্বাচনে দুই বাংলাদেশি নারী কাউন্সিলর পদপ্রার্থী হয়েছেন। একজন লায়লা শাহ, অন্যজন জুমানা মাহমুদ। তারা আগামী ৩ ও ৪ অক্টোবর ২০২১ আসন্ন রোমের সিটি কর্পোরেশন নির্বাচনে মহিলা কাউন্সিলর হিসেবে লড়বেন স্থানীয়দের সাথে। তারা উভয়ই বাংলাদেশি বংশদ্ভূত ইতালিয়ান নাগরিক। ওয়ার্ডভিত্তিক নির্বাচনে অংশগ্রহণ করতে ইতোমধ্যে প্রচারণা শুরু করেছেন তারা। এরমধ্যে লায়লা শাহ ৫ এবং জুমানা ৭ নং মিউনিসিপিও থেকে ভোট যুদ্ধে অংশগ্রহণ করবেন। নির্বাচনে ভোটাররা ৫ ও ৭ নং ওয়ার্ড ছাড়াও যেকোনো মিউনিসিপিও থেকে রোম সিটি নির্বাচনে কাউন্সিলর পদে তাদের ভোট দিতে পারবেন।

এ ব্যাপারে রোম কমিউনিটির সুপরিচিত মুখ নারী উদ্যোগতা লায়লা শাহ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশি কমিউনিটির সমস্যাগুলো সমাধানের জন্য আমাদের একটি শক্ত প্লাটফর্ম দরকার। এটা রাজনৈতিক প্লাটফর্মে থেকেই সম্ভব। ইতালির রাজনৈতিক প্লাটফর্মে নিজেকে সম্পৃক্ত রেখে বাংলাদেশিসহ অন্যান্য দেশের অভিবাসীদের সমস্যাগুলো সমাধান অতি সহজ হবে বলে মনে করেন লায়লা শাহ।

অপর প্রার্থী জুমানা মাহমুদ ২০০৭ সাল থেকে লন্ডনভিত্তিক টেলিভিশন বাংলা টিভিতে সাংবাদিকতা শুরু করেন। বর্তমানে তিনি বাংলাদেশের সময় টেলিভিশনের ইতালি প্রতিনিধি।

রোমের তরভেরগাতা ইউনিভার্সিটিতে ইঞ্জিনিয়ারিং এর ছাত্রী সে। এ ব্যাপারে জুমানা মাহমুদ সংবাদ মাধ্যমকে জানান, ইতালিতে প্রবাসি বাংলাদেশিদের সমস্যার কথা ভেবেই সে ইতালির রাজনীতিতে নেমেছেন। মূলধারার রাজনৈতিক প্লাটফর্মে কাজ করলে আমাদের বাংলা কমিউনিটির বিভিন্ন সমস্যার কথা সরকারের কাছে তুলে ধরতে সহজ হবে, এমনটা চিন্তা করেই মূলত: আমি এই নির্বাচনে অংশ নিয়েছি। সে আসন্ন নির্বাচনে একজন কাউন্সিলর প্রার্থী হিসেবে সবার সহযোগিতা এবং ভোট প্রত্যাশা করেছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়