চাঁদপুর, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট
  •   ক্ষতিকর জেলি মেশানো ৬২০ কেজি চিংড়ি মাছ জব্দ
  •   রো রো ফেরির ধাক্কায় জেলে নৌকাডুবি
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২১, ১৯:১৭

অস্ট্রোলিয়াতে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরামের সভা ও পূনর্মিলনী

অস্ট্রোলিয়াতে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরামের সভা ও পূনর্মিলনী
অনলাইন ডেস্ক

অস্ট্রোলিয়ার রাজধানী সিডনিতে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরাম অব অস্ট্রেলিয়ার নির্বাহী কমিটির সভাও পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

অস্ট্রেলিয়ার সিডনির লাকাম্বা লাইব্রেরি হল রুমে গত ১৯ ডিসেম্বর (রবিবার) অনুষ্ঠিত সভা ও পূনর্মিলনীতে সংগঠনের নির্বাহী কমিটির সদস্য ও উপদেষ্টাবৃন্দ ছাড়াও ঢাকা বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার ড. মোজাম্মেল হক খাঁন প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য দেন।

স্কাউটার আলাউদ্দিন আলোকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বাংলাদেশ স্কাউটসের সহ-সভাপতি প্রফেসর নাজমা শামস, সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিষয়ক জাতীয় কমিশনার জাতীয় কমিশনার কাজী নাজমুল হক নাজু, স্ট্র্যাটেজিক প্ল্যানিং ও গ্রোথ বিষয়ক জাতীয় কমিশনার সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার, জনসংযোগ ও বিপণন বিষয়ক জাতীয় কমিশনার ফজলুল হক আরিফ পিআরএস, আন্তর্জাতিক বিষয়ক প্রাক্তন জাতীয় কমিশনার রফিকুল ইসলাম খাঁন, প্রশিক্ষণ বিষয়ক জাতীয় উপ কমিশনার মিজানুর রহমান মজুমদার শেলী, জনসংযোগ ও বিপণন বিসয়ক জাতীয় উপকমিশনার মীর মোহাম্মদ ফারুক, প্রাক্তন জাতীয় উপকমিশনার আব্দুল মান্নান পিআরএস প্রমুখ ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন।

আলাউদ্দিন আলোক জানান, অস্ট্রেলিয়ার ক্যানবেরা, সিডনি, মেলবোর্ন, অ্যাডিলেড, পার্থসহ বিভিন্ন শহরে বাংলাদেশের শতাধিক প্রাক্তন স্কাউট, রোভার স্কাউট, স্কাউট লিডার ও স্কাউট সংগঠক সপরিবারে বসবাস করেন। তাদের অনেকেই বাংলাদেশের শাপলা কাব, প্রেসিডেন্ট স্কাউট ও প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত এবং উডব্যাজার, লিডার ট্রেনার ও বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশনের সদস্য রয়েছেন। তাদের নিয়ে বাংলাদেশ স্কাউটস ইন্টারন্যাশনাল ফোরাম অব অস্ট্রেলিয়া নামে একটি সংগঠন রয়েছে। এর আগেও সংগঠনের উদ্যোগে এসব স্কাউট পরিবারের সদস্যদের নিয়ে কয়েকবার পূনর্মিলনী আয়োজন করা হয়েছে বলেও জানান আলাউদ্দিন আলোক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়