চাঁদপুর, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ৮ রমজান ১৪৪৪  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন বঙ্গবন্ধু দেশটাকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়ে গেছেন
  •   মতলব উত্তরে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা
  •   মতলব উত্তর নৌপুলিশের অভিযানে ১২৫ কেজি জাটকাসহ আটক ৪
  •   হাজীগঞ্জে পচা খেঁজুর বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ২০:৩০

ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করল শেয়ারহোল্ডাররা

অনলাইন ডেস্ক
ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করল শেয়ারহোল্ডাররা

টেসলার ইলেকট্রিক গাড়ির নিরাপত্তা ও চালক ছাড়াই গাড়ি চালনার বিষয়ে বাড়াবাড়ি করায় ইলন মাস্কের বিরুদ্ধে মামলা করেছে তার শেয়ারহোল্ডাররা। বিশেষ করে এই গাড়ির সেবা ও প্রযুক্তি সম্পর্কে অতিরঞ্জিত তথ্য দেওয়ায় তারা এই মামলা রুজু করেছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

সোমবার সানফ্রান্সিসকো ফেডারেল কোর্টে দায়ের করা এ মামলায় শেয়ারহোল্ডাররা অভিযোগ করেন, টেসলা তাদের চার বছর ধরে মিথ্যা তথ্য দিয়ে প্রতারণার আশ্রয় নিয়েছে। গাড়ির প্রযুক্তি ও দুর্ঘটনা সংক্রান্ত ইস্যুতে তারা প্রতিনিয়ত ভুল তথ্য দিয়ে আসছে। যা দুর্ঘটনার সম্ভাবনার মাত্র আরও বাড়িয়ে দেয় বলে মামলায় অভিযোগ করা হয়।

দেশটির ন্যাশনাল হাইওয়ে ট্র্যাফিক সেফটি অ্যাডমিনিস্ট্রেশন এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন যখন টেসলার প্রযুক্তি সংক্রান্ত বিষয়ে তদন্ত শুরু করায় প্রতিষ্ঠানটির শেয়ারের দর পতন হয়েছে, ঠিক সে সময় শেয়ারহোল্ডারদের করা মামলা টেসলার বৈশ্বিক বাণিজ্যে নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা ।

ভুল তথ্য প্রকাশের দায়ে বছরের শুরুতেই টেসলার শেয়ারের ৫.৭ শতাংশ দর পতন হয়েছিল। যদিও প্রতিষ্ঠানটি মামলা সংক্রান্ত বিষয়ে কোনো মন্তব্য করেনি।

মামলাটির নেতৃত্ব দিচ্ছে থমাল ল্যামন্টেজ নামের এক শেয়ারহোল্ডার। তিনি ২০১৯ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত তার যে ক্ষতি হয়েছে, সে কথা উল্লেখ করে মামলা দায়ের করেন।

এটিই নতুন নয়। মাস্ক গেলো কয়েক বছরে টেসলার ইলেকট্রিক গাড়ির ইস্যুতে একাধিক মামলায় জড়িয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়