সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হুমকির মুখে ১৪ নং ওয়ার্ডের পরিবেশ
  •   চাঁদপুরে মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ ১ জন আটক
  •   উপজেলা প্রেসক্লাব হাইমচবের নির্বাচন তফসিল ঘোষণা
  •   ইতালি সরকার ৮০ হাজার শ্রমিক নেবে
  •   মোস্তাক হায়দার চৌধুরীর জানাজা সোমবার বাদ জোহর

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৬:০৩

ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে তিন সদস্যের পদত্যাগ

ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে তিন সদস্যের পদত্যাগ
ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে তিন সদস্যের পদত্যাগ

সাহিত্য-সাস্কৃতিক সংগঠন ফরিদগঞ্জ লেখক ফোরাম থেকে একযোগে ৩ সদস্য পদত্যাগ করেছেন।

১৯ অক্টোবর (মঙ্গলবার) সংগঠনের সভাপতির কাছে লিখিত আবেদনের মাধ্যমে এই তিন সদস্য সংগঠনের সকল কার্যক্রম থেকে সেচ্ছায় পদত্যাগ করেন।

জানা যায়, সংগঠনের প্রতিষ্ঠাতার মৌখিক প্রনীত নীতি লেখক ফোরামে থাকালীন অন্য সংগঠনের প্রতিনিধিত্ব করতে পারবে না এবং মুক্ত ভাবে সংগঠনের সদস্যরা কাজ করলে কিনবা করতে চাইলে তাতে হস্তক্ষেপ করার কারনে যা একজন সংগঠনের কর্মী হিসেবে ব্যাক্তি স্বাধীন ভাবে সামাজিক কাজ করার পরিপন্থী। সাহিত্য ও সামাজিক কাজ করতে গিয়ে বাকবিতন্ডায় জড়ানো থেকে নিজেদের মুক্ত রাখতেই সংগঠনের সদস্যপদ ও কার্যক্রম থেকে সেচ্ছায় সরে দাড়িয়েছেন তারা ।

এ বিষয়ে পদত্যাগ করা সদস্য সংগঠনের সাবেক উপ-দপ্তর সম্পাদক খাদিজা আক্তার রিভা জানান, সামাজিক কাজে অংশগ্রহণ করি ভালো লাগা থেকে কিন্তু এমন মানবিক কাজ করতে গিয়ে বিভিন্ন সময়ে ব্যাক্তি আক্রোশের শিকার হয়ে হেনস্তার শিকার হয়েছি, একই সাথে সুবিধা বঞ্চিত শিশু শিক্ষা সংগঠন প্রজ্জ্বলন এর কার্যক্রম চালাতে গিয়ে হেনস্তার শিকার হওয়ার পাশাপাশি সংগঠনের বর্তমান অর্থসম্পাদক প্রজ্জ্বলনে শিশু শিক্ষা কার্যক্রমকে তাচ্ছিল্যতার সাথে ব্যাঙ্গ করেছে, যা সুস্থ অমানুষিকতার পরিপন্থী। কোন প্রকার রোশানলপর উর্ধে থেকে স্বাধীন ভাবে সামাজিক কাজ করার জন্যই লেখক ফোরামের সকল কার্যক্রম থেকে সরে দাড়িয়েছি।

আরেক সদস্য সংগঠনের বর্তমান নির্বাহী কমিটির প্রচার সম্পাদক আহম্মেদ সাকিব জানান, সাম্প্রতি সময়ে সাংগঠনিক নানা কোন্দলের কারনে সন্দেহের বসবত্বি হয়ে আমি অর্থ সম্পাদকের দ্বারা হেনস্তার শিকার হই, এ বিষয়ে সাংগঠনিক কোন হস্তক্ষেপ তো নেওয়া হইনি বরং নানা সময়ে সংগঠনের অন্যান্য সদস্য ভিত্তিহীন ভাবে ব্যাঙ্গ করে যা সুস্থ ধারার সাংগঠনিক কার্যক্রমের পরিপন্থী। আমি চাই না ব্যাক্তি রোশানলের কারনে সমস্যার সৃষ্টি হোক, তাই আমি সেচ্ছায় পদত্যাগ করলাম।

পদত্যাগ করা অন্য সদস্য জাহিদুল ইসলাম ফাহিম বলেন, সংগঠনের একজন নিয়মিত সক্রিয় সদস্য হওয়ার পর প্রতিষ্ঠাতা সহ কয়েকজন বর্তামান সদস্যদের নিয়ে ম্যাসেঞ্জার গ্রুপ খোলা হলেও তাতে আমাকে যুক্ত করে নি এবং আমাকে সংগঠনের প্রতিপক্ষ ভেবে কথা বলা হয়েছে, সব স্বার্থের উর্ধে থেকে নিঃস্বার্থ ভাবে কাজ করার স্থানটুকুতে এমন আচরনের শিকার হয়ে আমি বাকরুদ্ধ, সে কারনে সংগঠনের সব কার্যক্রম থেকে সরে দাড়ালাম। সংগঠনের ধারাবাহিক সকল কার্যক্রম ঠিক ভাবে চলুক এমটা সবসময় চেয়েছি এখনও প্রত্যাশা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়