সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন নাসরিন জাহান সেফালী।
  •   হিজড়াদের জন্য যা থাকছে নতুন শিক্ষাক্রমে

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৪:৫৬

ক্রমেই ভয়াবহ হচ্ছে হাইমচরের করোনা পরিস্থিতি

হাইমচর ব্যুারো
ক্রমেই ভয়াবহ হচ্ছে হাইমচরের করোনা পরিস্থিতি

হঠাৎ করেই হাইমচরে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সংক্রমিত হচ্ছে সাধারণ মানুষ। জনগনের অসচেতনতা, স্বাস্থ্যবিধি মেনে না চলা ও মাস্ক পড়ার প্রতি উদাসীনতার চরম মূল্য দিতে হচ্ছে হাইমচরবাসীকে। শুরুতে এ উপজেলার করোনা নিয়ন্ত্রনে থাকলেও করোনার ২য় ঢেউয়ে ক্রমেই বাড়ছে সংক্রমন। বিশেষ করে ঈদ-উল আযহার পরে এ উপজেলায় অস্বাভাবিক ভাবে বাড়ছে করোনা সংক্রমন।

গত ১ সপ্তাহে সংক্রমের হার প্রায় দ্বিগুনে গিয়ে পৌঁছেছে। আজ ২৯ জুলাই বৃহস্পতিবার এ উপজেলায় ৭০টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩৯ জনেরই পজিটিভ রিপোর্ট আসে। বৃহস্পতিবার নমুনা পরীক্ষা ও শনাক্ত বিবেচনায় হাইমচরে রোগী শনাক্তের হার ২৭.৩০ শতাংশ। গতকাল ২৮ জুলাই সংক্রমিত হয়েছে ১ শিশুসহ আরও ২০ জন। এ পর্যন্ত এ উপজেলায় মোট সংক্রমিত হয়েছে ৪৫৯ জন।

হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায় বর্তমানে করোনা ও করোনার উপসর্গ নিয়ে ১৭৯ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এভাবে রোগীর সংখ্যা বাড়তে থাকলে হাসপাতালে রোগী ঠাঁই দেওয়া অসম্ভব হয়ে পড়বে।

উপজেলার ৬টি ইউনিয়নের গ্রামে গ্রামে প্রায় প্রতিটি ঘরেই করোনার উপসর্গ নিয়ে জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে ঘরোয়াভাবে চিকিৎিসা নিচ্ছে লোকজন। এখনই সচেতন না হলে স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যুর মিছিল দেখতে হবে হাইমচরবাসীকেও।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়