চাঁদপুর, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আউয়াল ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   জামিনে মুক্ত জেলা যুবদল নেতা সালাউদ্দিন
  •   কারাগার থেকে মুক্তি স্বপন মাহমুদের
  •   চেয়ারম্যান পদে ওসমান পাটওয়ারীর মোবাইল, জাকির প্রধানিয়ার আনারস
  •   স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
  •   মুক্তিযোদ্ধা রফিকুল্লাহ হত্যার ঘটনায় খুনি শনাক্ত

প্রকাশ : ১৯ জুলাই ২০২২, ০০:০০

আজ বুস্টার ডোজ ক্যাম্পেইন

দুই ডোজ নেয়ার চার মাস পর ১৮ বছরের বেশি যে কোনো নাগরিক এ টিকা গ্রহণ করতে পারবেন ॥ সকাল ৯টা থেকে টিকা দেয়া শুরু হবে ॥ নিয়মিত টিকাদান কার্যক্রম হিসেবে ১ম ও ২য় ডোজের টিকাদানও চলমান থাকবে

আজ বুস্টার ডোজ ক্যাম্পেইন
চিকিৎসাঙ্গন প্রতিবেদক ॥

আজ ১৯ জুলাই সারাদেশে বুস্টার ডোজ প্রদান দিবস পালিত হবে। করোনা সংক্রমণ বাড়লেও বুস্টার ডোজ গ্রহণে তেমন আগ্রহ না মিলার ফলে আবারও বুস্টার ডোজ ক্যাম্পেইনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। দুই ডোজ নেয়ার চার মাস পর ১৮ বছরের বেশি যে কোনো নাগরিক এ টিকা গ্রহণ করতে পারবেন। তবে প্রথমবারের ক্যাম্পেইন সপ্তাহব্যাপী হলেও এবারে তা চলবে মাত্র একদিন। ১৪ জুলাই বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ডাঃ মোঃ শামসুল হক স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ৪-১০ জুন দেশব্যাপী বুস্টার ডোজ সপ্তাহ পালন করে সরকার। তবে প্রত্যাশিত সাড়া না পাওয়ায় দ্বিতীয় দফায় এবার ক্যাম্পেইনের সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে চলবে প্রথম ও দ্বিতীয় ডোজের টিকাদান কর্মসূচিও।

বৃহস্পতিবার হাসপাতাল পরিচালক বা তত্ত্বাবধায়ক বরাবর পাঠানো চিঠিতে বলা হয়েছে, আজ ১৯ জুলাই দেশব্যাপী করোনা টিকার বুস্টার ডোজ দিবস উদ্‌যাপন করা হবে। এছাড়া চিঠিতে করোনা টিকার সমন্বয় কমিটি এবং সংশ্লিষ্ট দপ্তরের সকলের সঙ্গে সমন্বয় করে ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করে বুস্টার ডোজ দিবস পালন এবং সকলের প্রাপ্য বুস্টার ডোজ প্রদানের ব্যবস্থার নির্দেশনা দেয়া হয়।

এতে আরও বলা হয়, বুস্টার ডোজ গ্রহণের জন্যে উপযুক্ত প্রমাণ প্রদর্শনসাপেক্ষে (করোনা-১৯ টিকার কার্ড বা সনদ) নিকটবর্তী টিকাদান কেন্দ্র বা বাংলাদেশের যে কোনো করোনা টিকাদানকেন্দ্র থেকে টিকাগ্রহীতা বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন। সকল টিকাদান কেন্দ্রে ফাইজার টিকা প্রদানের শর্তাবলি অনুসরণ করতে হবে। সকাল ৯টা থেকে টিকা দেয়া শুরু হবে। এছাড়া নিয়মিত টিকাদান কার্যক্রম হিসেবে ১ম ও ২য় ডোজের টিকাদানও চলমান থাকবে বলেও চিঠিতে জানানো হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়