সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের পৃথক দুটি তদন্ত চলছে : পরিস্থিতি স্বাভাবিক : ১৪৪ ধারা প্রত্যাহার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৪

হাইমচরে ৫৮নং পূর্ব চরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আকুতি! (ভিডিও দেখুন)

শরীফুল ইসলাম

চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন ৩নং আলগী দুর্গাপুর (দঃ) ইউনিয়নের ৯নং ওয়ার্ড এর পূর্ব চরভাঙ্গা ভূইয়া গাজী বাড়ীর সামনে ৫৮নং পূর্ব চরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৭২ সালে স্থাপিত হয়।

বিদ্যালয়টিতে বর্তমানে প্রায় দুই শতাধিক ছাত্রছাত্রী অধ্যায়নরত এবং স্কুলটির আশপাশে প্রায় চার শতাধিক পরিবারের বসবাস। মেইন রোড়ের মাথায় আব্দুল কাদের গাজীর দোকান থেকে ৫৮নং পূর্ব চরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দিয়ে লোকমান মাস্টারের বাড়ী পর্যন্ত এই সড়কটি দিয়েই অত্র স্কুলের এবং এলাকায় চার শতাধিক পরিবারের প্রতিদিনের যাতায়াত করে।

দৈনিক চাঁদপুর কন্ঠের প্রতিনিধি সাথে ৫৮নং পূর্ব চরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্কুলের সাম্প্রতিক সময়ে বাচ্চাদের স্কুলে পড়াশোনা ও উপস্থিতির বর্ণনা দেওয়ার সময় খুব আকুতি করে বলেন, আমি এই স্কুলে ৩১ জুলাই ২০১৮ সালে জয়েন করি। আমি জয়েন করার পর স্কুল কমিটির লোকজন, এলাকার মুরব্বিসহ চেয়ারম্যান মেম্বারদের সাথে এই সড়কটি নিয়ে অনেকবার কথা বলেছি। তারা আমাদেরকে মৌখিকভাবে রাস্তা করে দেওয়ার কথা বললেও এখন পর্যন্ত এই সড়কটি করা হয়নি। অত্র এলাকার ইউপি সদস্য মোঃ কাউছার বেপারি এই বর্ষার আগে এলাকার সাধারণ জনগনের অনুরোধে নিজ অর্থায়নে কিছু ইটের কংক্রিটসহ মাটি ভরাট করে চলাচলের উপযোগী করেন। কিন্তু বর্ষায় অধিক বৃষ্টির কারনে রাস্তাটির বর্তমানে বেহাল দশা।

তিনি আরো বলেন,দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় বাচ্চারা এমনিতেই স্কুলে পড়াশোনা মন বসাতে চায় না। তার উপরে যদি স্কুলে আসতে রাস্তাঘাটের পরিবেশ এই রকম হয়, তাহলে আগামীদিনগুলোতে বাচ্চারা এই স্কুলে পড়াশোনা করতে চাইবে না।

এমতাবস্থায়, আমাদের স্কুল কতৃপক্ষের এবং এলাকাবাসীর আকুতি, যতদ্রুত সম্ভব মেইন রোডের আব্দুল কাদের গাজীর দোকান হইতে ৫৮নং পূর্ব চরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দিয়ে লোকমান মাস্টারের বাড়ী পর্যন্ত সড়কটি কার্পেটিং করে দেওয়া হোক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়