চাঁদপুর, শুক্রবার, ১১ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮, ২৯ শাওয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মতলবে মেঘনায় বাল্কহেড ডুবি দু'জনের মৃতদেহ উদ্ধার
মাহবুব আলম লাভলু
১১ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর উপজেলায় মেঘনা নদীতে নোঙ্গর করা অবস্থায় বুধবার দিবাগত রাত দেড়টার দিকে একটি বাল্কহেড (বালু বহনকারী ইঞ্জিনচালিত নৌকা) ডুবে গেছে। এ ঘটনায় তাৎক্ষণিক ২ জন নিখোঁজ হয়। পরে ডুবুরিরা গতকাল বিকেল ৩টার দিকে নিখোঁজ দু'জনের লাশ উদ্ধার করে। উদ্ধার অভিযান পরিচালনা করেছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি, ফায়ার সার্ভিসের মতলব দক্ষিণ ইউনিটের ডুবুরি দল ও কোস্টগার্ড সদস্যরা।



জানা গেছে, ওই বাল্কহেডে ৪ জন শ্রমিক ঘুমন্ত অবস্থায় ছিল। বাল্কহেড ডুবে যাচ্ছে এ অবস্থায় বাল্কহেডে থাকা শ্রমিক নাঈম শিকদার ও মহিউদ্দিন সাঁতরে তীরে উঠতে পারলেও সাজু শিকদার ও মিজান হাওলাদার ভেতর থেকে বের হতে পারেন নি। ফলে তাদের ভাগ্যে করুণ পরিণতি ঘটল। অতিরিক্ত বালুর চাপে বাল্কহেডটির বলগেট ফেটে গেলে এটি পানিতে ডুবে যায় বলে জানান বেঁচে যাওয়া শ্রমিক মহিউদ্দিন।



বাল্কহেড ও নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের জন্য মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের একটি ডুবুুরি দল ঘটনাস্থলে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।



প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ অহিদুজ্জামান জানান, বুধবার রাত দেড়টার দিকে এমভি মক্কা-মদিনা-৩ নামের একটি বাল্কহেড মেঘনা নদীর চাঁদপুর বালু মহাল থেকে বালু ভর্তি করে দশানী নামক স্থানে নদীতে নোঙ্গর করা অবস্থায় পানিতে ডুবে যায়। অতিরিক্ত বালুর চাপে এ দুর্ঘটনা ঘটে বলে বেঁচে যাওয়া এক শ্রমিক জানান। এ সময় ৪ শ্রমিকের মধ্যে ২ জন সাঁতরে তীরে উঠতে পারলেও বাকি দুই শ্রমিক সাজু শিকদার ও মিজান হাওলাদার পানিতে তলিয়ে যায়। বৃহস্পতিবার বেলা ৩টায় তাদের লাশ উদ্ধার করে ডুবুরিরা।



 



 



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৭০। তাহারা বলিল, 'আমাদের জন্য তোমার প্রতিপালককে স্পষ্টভাবে জানাইয়া দিতে বল উহা কোন্টি ? আমরা গরুটি সম্পর্কে সন্দেহে পতিত হইয়াছি এবং আল্লাহ ইচ্ছা করিলে নিশ্চয় আমরা দিশা পাইব।'


 


 


শূন্য ভিক্ষা পাত্রের মতো ভারি জিনিস জগতে আর কিছুই নেই।


_রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮০৭০১৩
পুরোন সংখ্যা