চাঁদপুর, শুক্রবার, ১১ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮, ২৯ শাওয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
সম্ভাব্য ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচন ভাবনা
চিতোষী পশ্চিম ইউনিয়নকে দুর্নীতিমুক্ত ইউনিয়ন হিসেবে গড়তে আমি বদ্ধপরিকর
-------------মোজাম্মেল হোসেন মারুফ মিয়াজী
মঈনুল ইসলাম কাজল
১১ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীগণ তাদের প্রচারণা শুরু করে দিয়েছেন। নির্বাচনে চূড়ান্ত পর্বে যাওয়ার পূর্বে সম্ভাব্য প্রার্থীগণ দলীয় মনোনয়নের পাশাপাশি জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনে সময় পার করছেন। কেউ কেউ নিজের প্রার্থিতা জানান দিতে পাড়া-মহল্লায় পোস্টার-বিলবোর্ড লাগিয়ে জনগণের নজরে আসতে চেষ্টা করছেন। আবার কেউ এলাকার নানা সমস্যায় জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জনের জন্যে সময় পার করছেন। সম্ভাব্য প্রার্থীগণ একই সাথে দলীয় নেতা-কর্মীদের দৃষ্টি আকর্ষণের জন্যে বিভিন্ন প্রচার মাধ্যমের আশ্রয় নিচ্ছেন। প্রার্থীগণ মনে করছেন, দলীয় প্রতীকের পাশাপাশি জনগণের আস্থা অর্জন করতে পারলেই জনগণের প্রতিনিধি হওয়া অনেকটাই সহজ হয়ে যাবে। করোনায় নির্বাচনী আমেজে কিছুটা ভাটা পড়লেও বর্তমানে আবার সম্ভাব্য প্রার্থীগণ তাদের প্রচারণায় সরব হতে শুরু করেছেন।



ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে দৈনিক চাঁদপুর কণ্ঠের নিয়মিত আয়োজনে আজ থাকছে শাহরাস্তি উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ব্যবসায়ী, তরুণ সমাজসেবক মোঃ মোজাম্মেল হোসেন মারুফ। চিতোষী পশ্চিম ইউনিয়নের খেড়িহর গ্রামের মিয়াজী বাড়ির বীর মুক্তিযোদ্ধা, সাবেক ব্যাংক কর্মকর্তা, স্বাধীনতা ব্যাংকার্স ফোরামের অন্যতম নেতা, মৃত শাহজাহানের ছেলে মোঃ মোজাম্মেল হোসেন মারুফ মিয়াজী। ১৯৭৯ সালের ৬ ডিসেম্বর মারুফ খেড়িহরে জন্মগ্রহণ করেন। উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের আস্থাভাজন আলহাজ মোবারক উল্লাহর নাতি মারুফ ছাত্রজীবনেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। ১৯৯৮-৯৯ সালে ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মধ্য দিয়ে ছাত্র রাজনীতিতে যাত্রা শুরু। এরপর তিনি কুমিল্লা সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে তিনি শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।



মোজাম্মেল হোসেন মারুফ একজন সফল ব্যবসায়ী। তিনি ঢাকার সাভারে বেশ ক'টি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন। ব্যবসার কাজে ঢাকায় থাকলেও তিনি এলাকার টানে সুযোগ পেলেই বাড়িতে ছুটে আসেন। তিনি বেশ ক'বছর যাবৎ এলাকার নানা সমস্যায় সাধারণ জনগণের পাশে থেকে বিভিন্ন সাহায্য-সহযোগিতা করে আসছেন। তিনি খেড়িহর দারুল উলুম মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা যুগ্ম সম্পাদক, খেড়িহর আদর্শ সমাজকল্যাণ যুব সংগঠনের শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক, আলোকিত খেড়িহরের প্রতিষ্ঠাতা সদস্য, ঢাকাস্থ চাঁদপুর জেলা সমিতির আজীবন সদস্য, নিউ বঙ্গবাজার ব্যবসায়ী সমিতির উপদেষ্টা, মানুষ মানুষের জন্যে যুব ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক।



মোঃ মোজাম্মেল হোসেন মারুফ জানান, তিনি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। তিনি আশা করেন দল তার যোগ্যতা ও কর্মদক্ষতার মূল্যায়ন করে তাকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনীত করবে। তিনি সুযোগ পেলে চিতোষী পশ্চিম ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চেষ্টা করে যাবেন। সমাজে সুশাসন প্রতিষ্ঠায় তিনি অগ্রণী ভূমিকা রাখবেন বলে জানান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উন্নয়ন কর্মকা-ে নিজেকে সম্পৃক্ত করতে তিনি কাজ করতে চান। স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের উন্নয়ন কর্মকা- এগিয়ে নিতে তিনি কাজ করবেন।



তিনি জানান, ইউনিয়নের সরকারি বরাদ্দের সুষম বণ্টন, ন্যায়বিচার নিশ্চিতকরণ, রাস্তাঘাট, ব্রিজ, কালভার্টসহ এলাকার দরিদ্র জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে তিনি কাজ করে যাবেন।



মোঃ মোজাম্মেল হোসেনে মারুফ দল-মত-নির্বিশেষে এলাকার জনগণের সহযোগিতা কামনা করেছেন। তিনি আশা করেন, জনগণ তাকে নির্বাচিত করলে এলাকার উন্নয়নে তিনি সবসময়ই তাদের পাশে থাকবেন। দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে তিনি বদ্ধপরিকর। এলাকার যুবসমাজকে কাজে লাগিয়ে কর্মমুখী করে গড়ে তুলতে চান তিনি। তিনি ইউনিয়নের সর্বস্তরের জনগণের সহযোগিতা প্রত্যাশা করেন।



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৭০। তাহারা বলিল, 'আমাদের জন্য তোমার প্রতিপালককে স্পষ্টভাবে জানাইয়া দিতে বল উহা কোন্টি ? আমরা গরুটি সম্পর্কে সন্দেহে পতিত হইয়াছি এবং আল্লাহ ইচ্ছা করিলে নিশ্চয় আমরা দিশা পাইব।'


 


 


শূন্য ভিক্ষা পাত্রের মতো ভারি জিনিস জগতে আর কিছুই নেই।


_রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮০৩৯২০
পুরোন সংখ্যা