চাঁদপুর, শুক্রবার, ১১ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮, ২৯ শাওয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
মৃত ৩২ সরকারি কর্মচারী পরিবারের মাঝে আড়াই কোটি টাকার চেক বিতরণ
স্টাফ রিপোর্টার
১১ জুন, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় কোনো সরকারি কর্মচারীর মৃত্যুবরণ এবং গুরুতর আহত হয়ে স্থায়ী অক্ষমতাজনিত আর্থিক অনুদান প্রদান নীতিমালা অনুযায়ী চাঁদপুরে মৃত ৩২ জন কর্মচারীর পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।



গতকাল ১০ জুন বৃহস্পতিবার দুপুর ২টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে অনুদানের এই চেক বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। ৩২ জনের প্রত্যেককে ৮ লাখ টাকা করে ২ কোটি ৫৬ লাখ টাকার চেক প্রদান করা হয়।



এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, চাকুরিরত অবস্থায় কেউ মারা গেলে তাঁর পরিবারের অনেক কষ্ট ভোগ করতে হয়। ওই পরিবারটা সম্পূর্ণ অসহায় হয়ে পড়ে। আজকে যে চেক বিতরণ কার্যক্রম সেটা সরকারের অনেক গুরুত্বপূর্ণ একটা পদক্ষেপ। এই চেক সেই অসহায় পরিবারের অনেক কাজে লাগবে। তিনি প্রাপ্ত অনুদানের অর্থ মৃত ব্যক্তির সন্তানদের পড়ালেখাসহ অন্যান্য কাজে সঠিকভাবে ব্যয় করার অনুরোধ করেন।



স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, মঞ্জুরুল মোর্শেদ প্রমূখ। অনুদান প্রাপ্তদের মধ্যে শিক্ষক ১৪ জন, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের ৬ জন, শিক্ষা বিভাগের ১ জন, প্রকৌশল বিভাগের ৩ জন, সড়ক বিভাগের ১ জন, হিসাবরক্ষণ বিভাগের ২ জন, কৃষি বিভাগের ৩ জন, খাদ্য বিভাগের ১ জন ও সমাজসেবা বিভাগের ১ জনসহ মোট ৩২ জন রয়েছেন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৭০। তাহারা বলিল, 'আমাদের জন্য তোমার প্রতিপালককে স্পষ্টভাবে জানাইয়া দিতে বল উহা কোন্টি ? আমরা গরুটি সম্পর্কে সন্দেহে পতিত হইয়াছি এবং আল্লাহ ইচ্ছা করিলে নিশ্চয় আমরা দিশা পাইব।'


 


 


শূন্য ভিক্ষা পাত্রের মতো ভারি জিনিস জগতে আর কিছুই নেই।


_রবীন্দ্রনাথ ঠাকুর।


 


 


যাহার একদিনের সংস্থান আছে ভিক্ষা করা তাহার জন্য নিষিদ্ধ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৪৩০৪১
পুরোন সংখ্যা