চাঁদপুর, শুক্রবার ৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
আজ হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে
কামরুজ্জামান টুটুল
০৭ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ শুক্রবার জুমাতুল বিদা আদায়ের লক্ষ্যে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটবে। লক্ষাধিক মুসলি্ল যাতে কোনো ধরনের ঝুট ঝামেলা ছাড়া নামাজ আদায় করতে পারে এজন্যে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মুসলি্লদের নিরাপত্তায় হাজীগঞ্জ পৌরসভাসহ প্রায় ২০টি স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠান এ জন্যে কাজ করবে। খুতবা পাঠ ও নামাজ পড়াবেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আঃ রউফ। সার্বিক ব্যবস্থপনায় থাকবেন আহমাদ আলী পাটওয়ারী ওয়াক্ফ এস্টেটের মোতাওয়ালি্ল অধ্যক্ষ ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারী ।



প্রতি বছর রমজান মাসের শেষ শুক্রবার হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুমাতুল বিদা 'আল কুদস' হিসেবে পালিত হয়ে আসছে। এ জুমাতুল বিদা ও আল কুদস পালন উপলক্ষে রমজানের শেষ শুক্রবার সকাল ১০টার মধ্যে মসজিদ অভ্যন্তর কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এর পরে ধীরে ধীরে মসজিদ মাঠ থেকে শুরু করে এর আশপাশের মার্কেট ও বাড়িগুলোর ছাদে ও বারান্দায় ব্যাপক মুসল্লির সমাগম ঘটে। সর্বশেষ চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পুরো বাজার এলাকা মুসল্লির অংশগ্রহণে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এ সময় কার্যত চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এবারেও এর নূ্যনতম ব্যতিক্রম হবে না।



লক্ষাধিক মুসল্লির নামাজ আদায়ে যেনো নূ্যনতম সমস্যা না হয় সেজন্যে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, পৌরসভা, উপজেলা পরিষদসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করার জন্যে প্রস্তুত রয়েছে। এই স্বেচ্ছাসেবীগণ মুসলি্লদের খেদমতে প্রস্তুত থাকবেন। বাজার এলাকায় বেশ কয়েকটি স্থানে বসানো হয়েছে অস্থায়ী অজুখানা। পৌরসভার পক্ষ থেকে গাড়িতে করে প্রস্তুত রাখা হয়েছে অস্থায়ী অজুখানা। থানা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশের ব্যবস্থা নেয়া হয়েছে মুসলি্লদের নিরাপত্তার জন্য। সবমিলিয়ে নামাজ শেষে আজকের আখেরি মোনাজাতে হাজার হাজার মুসলি্ল মনপ্রাণ খুলে নিজেদের অতীত জীবনের গুনাহের কথা ভেবে কাঁদবেন আর ক্ষমা চাইবেন মহান সৃষ্টিকর্তা রাব্বুল আলামীনের দিদার লাভের জন্য।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪০। হে বনী ইস্রাঈল! আমার সেই অনুগ্রহকে তোমরা স্মরণ কর যদ্বারা আমি তোমাদিগকে অনগৃহীত করিয়াছি এবং আমার সঙ্গে তোমাদের অঙ্গীকার পূর্ণ কর, আমিও তোমাদের সঙ্গে আমার অঙ্গীকার পূর্ণ করিব। আর তোমরা শুধু আমাকেই ভয় কর।


 


 


রাষ্ট্রদূতেরা রাষ্ট্রের চক্ষু ও কর্ণস্বরূপ।


_গুই ফেরডিনি।


 


নিশ্চয় খোদা তার বিশ্বাসী বান্দাকে তওবা দ্বারা পরীক্ষা করতে ভালোবাসেন।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭৫৩৩৩৩
পুরোন সংখ্যা