চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
পুলিশ সুপার পদে পদোন্নতি পেলেন শাহরাস্তির দুই কৃতী সন্তান
ওসিসহ বিভিন্ন মহলের অভিনন্দন
মঈনুল ইসলাম কাজল
০৪ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন শাহরাস্তি উপজেলার দুই কৃতী সন্তান মোঃ মাসুদ আলম বিপিএম (বার) ও একেএম জহিরুল ইসলাম। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির পক্ষে উপ-সচিব ধনঞ্জয় কুমার রায় এ আদেশ দেন।

জানা যায়, মেধাবী ও চৌকষ পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ আলম ২৭তম বিসিএস পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে কর্মস্থলে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে অবদান রাখার জন্যে রাষ্ট্রীয়ভাবে তাঁকে ২ বার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম)-এর মাধ্যমে পুরস্কৃত করা হয়। বর্তমানে তিনি অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদায় পুলিশ মহাপরিদর্শকের স্টাফ অফিসার হিসেবে নিয়োজিত।

শিক্ষাজীবনে তিনি ঢাকার নটরডেম কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ^বিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে পুলিশ সায়েন্স বিভাগে রাজশাহী বিশ^বিদ্যালয় হতে উচ্চতর ডিগ্রি লাভ করেন। এছাড়াও তিনি জাপান, চীন, যুক্তরাষ্ট্র ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তিনি শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের প্রসন্নপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

একেএম জহিরুল ইসলাম শাহরাস্তি উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক পূর্বপাড়া ইব্রাহিম মিজি বাড়ির খ্যাতনামা শিক্ষক মরহুম আঃ লতিফ মাস্টারের মেঝো ছেলে। চাকুরিজীবনের শুরু থেকে তিনি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। তাঁদের পদোন্নতির সংবাদে শাহরাস্তিজুড়ে আনন্দ বিরাজ করছে। বিভিন্ন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তাঁদেরকে অভিন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ আঃ মান্নান শাহরাস্তি থানা পুলিশের পক্ষে তাঁদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৭। অতঃপর আদম তাহার প্রতিপালকের নিকট হইতে কিছু বাণী প্রাপ্ত হইল। আল্লাহ্ তাহার প্রতি ক্ষমাপরবশ হইলেন। তিনি অত্যন্ত ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


যাকে মান্য করা যায় তার কাছে নত হও।


_টেনিসন।


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৯৬৮৯৭
পুরোন সংখ্যা