চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ভুল চিকিৎসায় কাঁচামাল ব্যবসায়ীর মৃত্যুতে হাসপাতাল ভাংচুর ১ লাখ টাকায় রফাদফা
বাদল মজুমদার
০৪ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে মা ও শিশু হাসপাতাল (প্রাঃ)-এ ভুল চিকিৎসায় জিতু বেপারী (২৫) নামের এক কাঁচামাল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। এ ঘটনায় হাসপাতালে থাকা আসবাবপত্র ভাংচুর করে রোগীর স্বজনরা।



রোববার ২ মে সকাল ৮টায় চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের মা ও শিশু হাসপাতালে এ ঘটনাটি ঘটে। ঘটনার কথা শুনে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ, এসআই সুমন দেবনাথ, এএসআই মেজবাসহ পুলিশ সদস্যরা ছুটে আসেন।



জিতু বেপারী ফরিদগঞ্জ উপজেলার ৯নং উত্তর গোবিন্দপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার স্বপন বেপারীর ছেলে। তিনি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন। জিতু গত ৮ মাস পূর্বে বিয়ে করেন। তার স্ত্রী বর্তমানে ৩ মাসের অন্তঃসত্ত্বা।



জিতুর বোন রুনা আক্তার জানান, বাড়িতে থাকা অবস্থায় ক'দিন যাবত জিতুর প্রচ- পেট ব্যথা হয়। পরে আমরা গ্রাম্য ডাক্তার সাইফুল ইসলাম (বাবু)র কথা অনুযায়ী চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কে মা ও শিশু হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে ভর্তি করাই। ডাঃ বাবু জানান, জরুরি ভিত্তিতে জিতুর অপরেশন করতে হবে। তার পেটের নাড়ি-ভুড়ি পেঁচিয়ে ছিদ্র হয়ে গেছে। ৩০ হাজার টাকা লাগবে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালে তার অপারেশন করা হয়। শুক্রবার ভোরে জিতুর জ্ঞান ফিরে ও শনিবার রাত থেকে তিনি কালো বর্ণের হয়ে যান। জিতুর অপারেশন করতে গিয়ে তারা নাড়িভুড়ি কেটে ফেলেন। সেই যন্ত্রণায় রোববার সকালে তার মৃত্যু হয়।



জিতুর পিতা স্বপন বেপারী জানান, আমার ৩ ছেলে ও ১ মেয়ের মধ্যে জিতু সবার বড়। আমি এ হাসপাতালে অপারেশন করাতে রাজি হই নি। গ্রাম্য ডাক্তার সাইফুল ইসলাম (বাবু) আমাকে বলেছেন, এখানে ভালো অপারেশন হয়, চিন্তা করার কিছু নেই।



হাসপাতালের পরিচালক মোঃ মহসীন সর্দার জানান, আমরা অপারেশন করার পূর্বে সম্মতিপত্রে তাদের স্বাক্ষর নিয়েছি। আর অপারেশন হয়েছে বৃহস্পতিবার সন্ধ্যায়, আজকে তাকে রিলিজ দেয়ার কথা ছিল। স্বজনরা রোগীর জ্ঞান ফিরলে অঙ্েিজন খুলে কথা বলতে চায়, নার্সকে না বলে পানি খাওয়ায়। রোগী মৃত্যুর ঘটনায় তার স্বজনরা হাসপাতালে ভাংচুর করে। পরিস্থিতি বেগতিক হওয়ায় চাঁদপুর মডেল থানা পুলিশকে খবর দেয়া হলে অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সায়েদ সরকার, জেলা বিএমএ সভাপতি ডাঃ এনএন হুদাসহ অন্যরা হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বসে মৃতের পরিবারকে ১ লাখ টাকা দিবে বলে সিদ্ধান্ত নিয়ে বিষয়টি আপস মীমাংসা করেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৭। অতঃপর আদম তাহার প্রতিপালকের নিকট হইতে কিছু বাণী প্রাপ্ত হইল। আল্লাহ্ তাহার প্রতি ক্ষমাপরবশ হইলেন। তিনি অত্যন্ত ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


 


যাকে মান্য করা যায় তার কাছে নত হও।


_টেনিসন।


 


মানবতার সেবায় যিনি নিজের জীবন নিঃশেষে বিলিয়ে দিতে পারেন, তিনিই মহামানব।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৯১২৬৩
পুরোন সংখ্যা