চাঁদপুর, শনিবার ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ৪ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কেন্দ্রীয় যুবলীগ নেতা মহীউদ্দীন খোকার প্রচেষ্টায়
ফরিদগঞ্জের অবহেলিত ৩নং সুবিদপুর ইউনিয়নে ৯ কোটি টাকা ব্যয়ে বিশাল রাস্তার কাজ শুরু
এমরান হোসেন লিটন
১৭ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর ইউনিয়ন ছিলো উপজেলার মধ্যে সবচেয়ে অবহেলিত। এ ইউনিয়নের বাসারা, পনিসাইর, নূরপুর, জাকনি, তেলিসাইর, সুরঙ্গচাইল, কাইতপাড়াসহ কয়েকটি গ্রামের মানুষের চলাচলের মাধ্যম ছিলো বিভিন্ন জমির আইল। অথবা সরু রাস্তা। এ গ্রামগুলোর মানুষকে বর্ষার সময় মূল সড়কে উঠতে হতো নৌকায় করে অথবা গামছা ব্যবহার করে। অনেকে বর্ষার সময় বেড়াতে মনে চাইলেও পানিতে ভিজে যেতে হবে বলে যেত না। এ এলাকায় রাস্তা না থাকার কারণে অনেক সময় জটিল ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীরা হাসপাতালে সময়মতো যেতে পারত না। এ অঞ্চলে কোনো রাস্তাঘাট না থাকায় দূর-দূরান্তের লোকজন এ এলাকায় আত্মীয়তা সম্পর্ক করতে চাইত না। এমন পরিস্থিতি উপলব্ধি করেন এলাকার কৃতী সন্তান বিশিষ্ট রাজনীতিবিদ কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য মহীউদ্দীন খোকা মজুমদার। তিনি এই এলাকার মানুষের একমাত্র চলাচলের মাধ্যম টোরা মুন্সিরহাট বেইলি ব্রিজ হতে মদিনা বাজার অভিমুখী হয়ে বাসারা বাজার হয়ে ৩নং সুবিদপুর ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তাটি জরুরি ভিত্তিতে করার জন্যে প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেন। পরে রাস্তাটির জন্যে ৮ কোটি ৭৬ লাখ টাকা বরাদ্দ হয়। রাস্তাটির দৈর্ঘ্য প্রায় সাড়ে পাঁচ কিলোমিটার। রাস্তাটির মুখ হবে ১৮ ফুট এবং ১২ ফুট পাকা। ব্যয়বহুল ও দীর্ঘতম এই সড়কের কাজ পেয়েছেন ফরিদগঞ্জ উপজেলার বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার আমির আজম রেজা।



বিষয়টি নিয়ে মহিউদ্দিন খোকা মজুমদার তার প্রতিক্রিয়ায় বলেন, মহান রাব্বুল আলামিনের নিকট লাখো কোটি শুকরিয়া। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট চির কৃতজ্ঞ। আমাদের এই অঞ্চলের মানুষের চলাচলের একমাত্র মাধ্যম এই রাস্তাটির জন্য অনুমোদন দিতে তিনি কোনো রকম কালক্ষেপণ করেননি। মহিউদ্দিন খোকা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কতটা মহান সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়। মানুষ এখনও অতীতের ন্যায় একঘেঁয়েমি হয়ে পড়ে আছে। ওরা যদি এই নেত্রীর ছাতার তলে আসতেন তাহলে বুঝতে পারতেন তিনি উন্নয়নের জন্য কতটা উদার। মহিউদ্দিন খোকা এলাকার সর্বস্তরের মানুষের পক্ষ হতে এই রাস্তাটির জন্যে বরাদ্দ দেয়ায় জননেত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।



অন্যদিকে রাস্তাটির ঠিকাদার আমির আজম রেজার সাথে কথা হলে তিনি বলেন, মুন্সিরহাট বেইলী ব্রীজ হতে মদিনা মার্কেট হয়ে বাসারাবাজার এবং ৩নং ইউনিয়ন পরিষদ পর্যন্ত যে রাস্তাটি হচ্ছে এটি এ এলাকার মানুষের জন্যে একটি মাইলফলক। কারণ রাস্তাটিতে বিশাল বাজেট এবং দীর্ঘতম রাস্তা। তিনি বলেন, রাস্তাটির দুই পাশে প্রচুর পরিমাণে মাটি ভরাট করতে হচ্ছে। পাশে অনেক পুকুর, খাল, অনেকগুলো বাঁক সোজা করতে হবে। মোট কথা, রাস্তার কাজের পরিধি হিসেবে বাজেট কম। তারপরেও নিজ উপজেলার এবং নিজ এলাকার কাজ হিসেবে করে দেয়ার জন্য নিয়েছি। সর্বোচ্চ চেষ্টা থাকবে কাজটি ভালো করার। তিনি কাজটি সুন্দর করে শেষ করার জন্যে এলাকার সকলের সহযোগিতা কামনা করেন।



উল্লেখ্য, গত সোমবার রাস্তাটির কাজ শুরু হয়। রাস্তাটির কাজ শুরু হয়েছে দেখে এলাকার মানুষ খুশিতে আত্মহারা। তারা সবাই মহিউদ্দিন খোকা মজুমদার ও ঠিকাদার আমির আজম রেজাকে অনেক ধন্যবাদ জানান। সেইসাথে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চির কৃতজ্ঞ বলে প্রকাশ করেন।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২০। বিদ্যুৎ চমক তাহাদের দৃষ্টিশক্তি প্রায় কাড়িয়া লয়। যখনই বিদ্যুতালোক তাহাদের সম্মুখে উদ্ভাসিত হয় তাহারা তখনই পথ চলিতে থাকে এবং যখন অন্ধকারাচ্ছন্ন হয় তখন তাহারা থমকিয়া দাঁড়ায়। আল্লাহ ইচ্ছা করিলে তাহাদের শ্রবণ ও দৃষ্টিশক্তি হরণ করিতেন। আল্লাহ সর্ববিষয়ে সর্বশক্তিমান।


 


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না-এমন দানই সর্বোৎকৃষ্ট দান।


 


 


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৭৩৪০৮
পুরোন সংখ্যা