চাঁদপুর, শনিবার ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ৪ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস
১৭ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের জন্ম ইতিহাসের সাথে এ দিবসটি অঙ্গাঙ্গিভাবে জড়িত। এদেশের মুক্তি-সংগ্রামের ইতিহাসে এ দিবসটি অনেক গুরুত্ব বহন করে। ১৭৫৭ সালে পলাশীর আম্রকাননে বাংলার স্বাধীনতার যে সূর্য অস্তমিত হয়েছিলো, ২শ' ১৪ বছর পর ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলায় মুজিবনগর সরকার গঠনের মধ্য দিয়ে সে সূর্য আবার উদিত হয়। এই মুজিবনগর সরকারের নেতৃত্বেই স্বাধীনতার নয় মাস বাঙালির মুক্তি-সংগ্রাম চলে। অবশেষে ১৯৭১-এর ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। সেদিন বিশ্বের মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করে। সেজন্যে মুজিবনগর দিবসের গুরুত্ব বাঙালি জাতির কাছে অপরিসীম।

তবে দিবসটি উপলক্ষে এবার কোনো কর্মসূচি নেই বর্তমান করোনা ভাইরাসের পরিস্থিতির কারণে। অন্যান্য বছর সরকার এবং দলীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করা হলেও এবার এর কিছুই নেই।

হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২০। বিদ্যুৎ চমক তাহাদের দৃষ্টিশক্তি প্রায় কাড়িয়া লয়। যখনই বিদ্যুতালোক তাহাদের সম্মুখে উদ্ভাসিত হয় তাহারা তখনই পথ চলিতে থাকে এবং যখন অন্ধকারাচ্ছন্ন হয় তখন তাহারা থমকিয়া দাঁড়ায়। আল্লাহ ইচ্ছা করিলে তাহাদের শ্রবণ ও দৃষ্টিশক্তি হরণ করিতেন। আল্লাহ সর্ববিষয়ে সর্বশক্তিমান।


 


 


assets/data_files/web

রাষ্ট্রদূতেরা রাষ্ট্রের চক্ষু ও কর্ণস্বরূপ।


_গুই ফেরডিনি।


 


ডান হাত যা দান করে বাম হাত তা জানতে পারে না-এমন দানই সর্বোৎকৃষ্ট দান।


 


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৫২৫৩৫
পুরোন সংখ্যা