চাঁদপুর, বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮, ১ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের মতবিনিময় সভা
সকলের সহযোগিতা ছাড়া করোনা মহামারী মোকাবেলা করা যাবে না
----------------------জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৪ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, জনগণের কথা চিন্তা করেই সরকার কঠোর লকডাউন ঘোষণা করেছে। বর্তমানে আমরা ভয়াবহ সময় পার করছি। আমরা ঘরে ঘরে লাশ দেখতে চাই না। তাই এই বিপর্যয় পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশনা অবশ্যই মেনে চলতে হবে। এ দুর্যোগে সবার সহযোগিতা একান্তভাবে কাম্য। চাঁদপুরবাসীর কল্যাণের জন্যে আমি সবার সহযোগিতা চাই।



গতকাল ১৩ এপ্রিল সকালে এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় জেলা প্রশাসক এসব কথা বলেন। সভায় ব্যবসায়ী, হোটেল-রেস্তোরাঁ, মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভার শুরুতেই সরকার নির্দেশিত নীতিমালা, সিদ্ধান্ত, রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারমূল্যসহ অন্যান্য বিষয় তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।



সভাপ্রধানের বক্তব্যে জেলা প্রশাসক আরো বলেন, আমাদের নিজেদের সুরক্ষা নিজেদের নিশ্চিত করতে হবে। সচেতন হওয়ার কোনো বিকল্প নেই। এই মানবিক বিপর্যয় ঠেকাতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। সকলের সহযোগিতা ছাড়া করোনা মহামারী মোকাবেলা করা যাবে না।



তিনি মালিক সমিতির প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, এক সপ্তাহের লকডাউনে হোটেল-রেস্তোরাঁগুলোর যে সময় বেঁধে দেয়া হয়েছে তা মেনে চলতে হবে। কেউ হোটেলে বসে খেতে পারবে না। খাবার কেবলমাত্র পার্সেল করে বিক্রি করতে পারবেন। লকডাউন চলাকালে জরুরি সেবা এবং পণ্যবাহী পরিবহন ব্যতীত অন্য কোনো গণপরিবহন রাস্তায় বের হতে পারবে না। যদি বের হয় তাহলে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।



মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার)। তিনি তাঁর বক্তব্যে বলেন, জনগণের কল্যাণের সরকার যে সকল সিদ্ধান্ত গ্রহণ করেছে তা আমাদের মানতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে আগে নিজে সচেতন হতে হবে, পরে অন্যকে সচেতন করতে হবে। খোলা মাঠে কাঁচাবাজার বসতে হবে। এ সিদ্ধান্ত অমান্য করা যাবে না। মসজিদে ২০ জনের বেশি মুসুলি্ল প্রবেশ করতে পারবে না। ২০ জনের বেশি হলে আমাদের তথ্য দিবেন, আমরা ব্যবস্থাগ্রহণ করা হবে।



সভায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, পরিচালক গোপাল চন্দ্র সাহাসহ ব্যবসায়ী মালিক সমিতি, হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতি, শ্রমিক পরিবহন সমিতির প্রতিনিধিবৃন্দ।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৭। তাহাদের উপমা, যেমন এক ব্যক্তি অগি্ন প্রজ্বলিত করিল; উহা যখন তাহার চতুর্দিক আলোকিত করিল আল্লাহ তখন তাহাদের জ্যোতি অপসারিত করিলেন এবং তাহাদিগকে ঘোর অন্ধকারে ফেলিয়া দিলেন, তাহারা কিছুই দেখিতে পায় না_


 


 


নত হই ছোট নাহি হই কোনমতে।


_রবীন্দ্রনাথ ঠাকুর/কণিকা।


নারী পুরুষের যমজ অর্ধাঙ্গিনী।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৫৬৮৯৩
পুরোন সংখ্যা