চাঁদপুর, শুক্রবার ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন শামীমের মহতী উদ্যোগ
চার দশক পর দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ
গোলাম মোস্তফা
০৫ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রায় চার দশক পর চাঁদপুর সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন শামীম খানের উদ্যোগে নির্মিত হচ্ছে পূর্ব বিষ্ণুপুর থেকে বরদিয়া-মতলব দেড় কিলোমিটার কাঁচা রাস্তা। জানা যায়, সদর উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নের পূর্ব বিষ্ণুপুর গ্রামবাসীর মতলব ও চাঁদপুরে দ্রুত যোগাযোগের মাধ্যম হচ্ছে পূর্ব বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মতলব বরদিয়া সড়কটি, যার দৈর্ঘ্য দেড় কিলোমিটার। এলাকাবাসীর স্বার্থে আশির দশকে তৎকালীন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ সড়কটি নির্মাণ করতে গেলে সড়কের পাশে সম্পত্তি থাকা এক ব্যক্তি অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করায় শেষ পর্যন্ত সড়কটি নির্মাণ করা আর সম্ভব হয়নি। ফলে ঐ এলাকার প্রায় ৪ হাজার জনগণের যাতায়াতের জন্য দীর্ঘ ৪ দশক ধরে ভোগান্তি পোহাতে হচ্ছে। এ নিয়ে আশির দশকের পর থেকে এ পর্যন্ত বিষ্ণুপুর ইউনিয়নের নির্বাচিত সকল চেয়ারম্যানগণই চেষ্টা করেও রাস্তাটি নির্মাণে সফল হতে পারেনি। অবশেষে বর্তমান চেয়ারম্যান নাছির উদ্দীন খান শামীম নির্বাচিত হওয়ার পর থেকেই এ রাস্তাটি নির্মাণ করার জন্যে ছিলেন তৎপর।



এদিকে চলতি অর্থ বছরে উক্ত ইউনিয়নের উন্নয়ন কাজের জন্যে সরকারের টিআর প্রকল্পের প্রায় সাড়ে ৪ লাখ টাকা বরাদ্দ পাওয়া যায়। অপরদিকে চেয়ারম্যান নাছির উদ্দীন খান শামীম ইতিমধ্যে রাস্তাটি নির্মাণের লক্ষ্য নিয়ে সকল আইনি জটিলতা সমাপ্ত করেন। এমতাবস্থায় সরকারি বরাদ্দকৃত টিআর প্রকল্পের অর্থ সহায়তা পাওয়ার সাথে সাথেই ওই অর্থ দিয়ে প্রায় ৪ হাজার জনগণের যাতায়াতের জন্য দেড় কিলোমিটার এ সড়কটি নির্মাণ করা সম্ভব হয়। ফলে পূর্ব বিষ্ণুপুর গ্রামবাসীসহ আশপাশের গ্রামের জনগণের সড়কযোগে চাঁদপুর ও মতলবে যোগাযোগ ব্যবস্থার প্রধান সড়ক পূর্ব বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়-বরদিয়া মতলব সড়কটি নির্মাণের মধ্য দিয়ে দীর্ঘ ৪দশক পর তাদের যাতায়াতের দুর্ভোগ লাঘব হয়েছে। এ রাস্তাটি নির্মাণের কারণে এলাকাবাসী ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন খান শামীমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



এ বিষয়ে নাছির উদ্দীন খান শামীম বলেন, জনগণের কল্যাণে কাজ করতে হলে একটি সঠিক পরিকল্পনা ও মন থাকতে হয়। তাহলে তিনি তাঁর সঠিক স্থানে পেঁৗছাতে পারে। তাছাড়া আমি এ রাস্তাটি নির্মাণ করার জন্য দীর্ঘদিন যাবৎ চেষ্টা চালিয়ে সকলের সহযোগিতায় সফল হই। ইনশাআল্লাহ আমি যতদিন বেঁচে আছি ইউনিয়নবাসীর কল্যাণে কাজ করে যাবো।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৫৭০৮৫
পুরোন সংখ্যা