চাঁদপুর, বুধবার ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের নতুন কমিটি গঠন
সভাপতি শহীদ পাটোয়ারী, সম্পাদক হারুন আল রশিদ
স্টাফ রিপোর্টার
০৩ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা সদরের ২৭টি সাংস্কৃতিক সংগঠন নিয়ে গঠিত 'চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। ২৮ ফেব্রুয়ারি রোববার বিকেলে জেলা শিল্পকলা একাডেমিতে নতুন কমিটি ঘোষণা করেন চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের আহ্বায়ক শহীদ পাটোয়ারী। যা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। নয়া কমিটির সভাপতি শহীদ পাটোয়ারী, সহ-সভাপতি তপন সরকার ও অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, সাধারণ সম্পাদক হারুন আল রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মৃণাল সরকার, সাংগঠনিক সম্পাদক কেএম মাসুদ, অর্থ সম্পাদক দিদারুল ইসলাম চৌধুরী ও দপ্তর সম্পাদক মেহেদী হাসান জীবন। কার্যকরী সদস্য : শরীফ চৌধুরী, তবিবুর রহমান রিংকু, মানিক পোদ্দার, এমআর ইসলাম বাবু ও সুলতানা আক্তার সেতু। এছাড়া চাঁদপুর সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের অন্তর্ভুক্ত প্রতিটি সংগঠনের সভাপতি অথবা সাধারণ সম্পাদক পদাধিকার বলে এ কমিটির সদস্য থাকবেন।



উল্লেখ্য, ২০১২ সাল থেকে চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গনের সাংস্কৃতিক চর্চার (রিহার্সেল) জন্যে এখানকার শীর্ষ সাংস্কৃতিক সংগঠনগুলো আন্দোলন সংগ্রাম করার পর চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন (বর্তমানে খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার) হাজী মহসিন রোড এবং কদমতলা রোড লাগোয়া স্থানে চাঁদপুর সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের জন্য প্রায় ৬ শতাংশ ভূমি লীজ হিসেবে প্রদান করেন। বর্তমানে চাঁদপুর সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের নির্মিত ভবনে ৪টি মহড়া কক্ষ ও ১টি মিলনায়তন নির্মাণ করা হয়েছে। এছাড়া চাঁদপুর সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের স্টিয়ারিং ও অবকাঠামো উন্নয়ন কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটির সদস্যরা হলেন : শহীদ পাটোয়ারী, হারুন আল রশীদ, তপন সরকার ও অ্যাডঃ বদিউজ্জামান কিরণ।



চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রে অন্তর্ভুক্ত সাংস্কৃতিক সংগঠনগুলো হচ্ছে : বর্ণচোরা নাট্যগোষ্ঠী, অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুর ড্রামা, বর্ণমালা থিয়েটার, স্বরলিপি নাট্যদল, মেঘনা থিয়েটার, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন, নৃত্যাঙ্গন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, মুক্তিযুদ্ধের বিজয় মেলা, খেলাঘর আসর, রঙধনু সৃজনশীল নৃত্য সংগঠন, সুরধ্বনি, শিল্পী কল্যাণ পরিষদ, শিশু থিয়েটার, মোহন বাঁশি স্মৃতি সংসদ, তারুণ্য নৃত্য সংগঠন, রঙের ঢোল, মৃত্তিকা, নৃত্যধারা, স্বপ্নকুঁড়ি, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ, উদীচী শিল্পীগোষ্ঠী, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ, চাঁদপুর মঞ্চ, অরণী সামাজিক সাংস্কৃতিক সংগঠক ও চিত্রকলা।



চাঁদপুর সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের প্রতিষ্ঠাতা সদস্য ও সদস্য সচিব ইয়াহিয়া কিরণের মৃত্যুতে সদস্য সচিবের পদটি শূন্য হওয়ায় এ বছর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৯-সূরা যিল্যাল


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। পৃথিবী যখন আপন কম্পনে প্রবলভাবে প্রকম্পিত হইবে।


২। এবং পৃথিবী যখন তাহার ভার বাহির করিয়া দিবে,


৩। এবং মানুষ বলিবে 'ইহার কী হইল?'


 


 


মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।


_ইবনে আহম্মদ।


 


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮৬৮৬০
পুরোন সংখ্যা