চাঁদপুর, বুধবার ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুরে একদিনে ১ জনের করোনা শনাক্ত সুস্থ ৭ জন
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৩ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল ২ মার্চ মঙ্গলবার চাঁদপুরে নতুন করে আরো ১ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। অপরদিকে একদিনে নতুন করে ৭ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এদিন ৪২টি স্যাম্পলের রিপোর্টে ১ জনের করোনা শনাক্ত হয়। বাকি ৪১ জনের রিপোর্ট নেগেটিভ আসে। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮শ' ৫০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৭শ' ১৪ জন। উপজেলা ভিত্তিক আক্রান্তদের সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ১২৪১ জন, হাইমচরে ১৭৪ জন, মতলব উত্তরে ২১০ জন, মতলব দক্ষিণে ৩০৫ জন, ফরিদগঞ্জে ৩১৩ জন, হাজীগঞ্জে ২৪৩ জন, কচুয়ায় ১০৫ জন ও শাহরাস্তিতে ২৫৯জন। এছাড়া ঢাকা হতে আগত ৪ জন, লক্ষ্মীপুর থেকে ২ জন, মতলব (দঃ) আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০ জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১ জন ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন আক্রান্ত হওয়ার হিসেবে রয়েছে। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র থেকে এ তথ্য পাওয়া যায়।



সূত্র থেকে আরো জানা যায়, গতকাল ২ মার্চ মঙ্গলবার ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি পিসিআর ল্যাবে ৪২টি স্যাম্পলের করোনা টেস্ট করা হয়। এই স্যাম্পলগুলো গত ১ মার্চ সোমবার সংগৃহীত। আক্রান্ত ব্যক্তির বাড়ি চাঁদপুর সদর উপজেলায়।



চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা হচ্ছে ৮৮ জন। সুস্থ এবং মৃতের সংখ্যা বাদ দিয়ে ৪৮ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। উপজেলা ভিত্তিক মৃত্যুর সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ২৮জন, ফরিদগঞ্জে ১৪ জন, হাজীগঞ্জে ১৭ জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৪জন ও হাইমচরে ১ জন।



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৯-সূরা যিল্যাল


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। পৃথিবী যখন আপন কম্পনে প্রবলভাবে প্রকম্পিত হইবে।


২। এবং পৃথিবী যখন তাহার ভার বাহির করিয়া দিবে,


৩। এবং মানুষ বলিবে 'ইহার কী হইল?'


 


 


মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।


_ইবনে আহম্মদ।


 


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১৭১৪৮২
পুরোন সংখ্যা