চাঁদপুর, শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭, ১৩ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে কাল বসছে পর্যালোচনা সভা
২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যাবে কি না তা পর্যালোচনা করতে আগামীকাল শনিবার (২৭ ফেব্রুয়ারি) প্রথম বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নেতৃত্বে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগগুলো। ওইদিন বিকেল ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।



বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, মন্ত্রিপরিষদের সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম, শিক্ষার দুই মন্ত্রণালয়ের তিনজন সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধিরা এতে অংশ নেবেন।



বিষয়টি নিশ্চিত করে মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিব (পিএস) মাহমুদ ইবনে কাশেম বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বলেন, শনিবার বিকেল তিনটায় এ সভা হবে। সভায় মূল সমন্বয় করবেন শিক্ষামন্ত্রী। ওই মন্ত্রণালয় বলতে পারবে কারা কারা থাকবেন সভায়।



মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে সভায় মন্ত্রিপরিষদ বিভাগ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।



দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়া যায় কি না তা পর্যলোচনা করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত সোমবার (২২ ফেব্রুয়ারি) মন্ত্রিসভায় বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়ে মন্ত্রিসভায় আলোচনা হয়েছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়কে বলা হয়েছে, এর মধ্যে সংশ্লিষ্ট সবাইকে ডেকে নিয়ে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসতে বলা হয়েছে। তারা প্রিভিউ করবে আমরা (শিক্ষাপ্রতিষ্ঠান) খুলব কি না এবং খুললে কখন খুলব।



সূত্র : ঢাকা পোস্ট।


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৭৪৯১৩
পুরোন সংখ্যা