চাঁদপুর, শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭, ৮ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
প্রধানমন্ত্রী কাল উদ্বোধন করবেন
মুজিব শতবর্ষে চাঁদপুর জেলায় ঘর পাবে ১৮৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার
মাননীয় প্রধানমন্ত্রী তাঁর পিতার মতোই এ দেশটাকে ভালোবাসেন : প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২২ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং করেছে জেলা প্রশাসন। আগামী ২৩ জানুয়ারি শনিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এই প্রেস ব্রিফিংয়ের প্রেস নোট থেকে জানা যায়, চাঁদপুর জেলার আট উপজেলায় ১৮৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার মুজিব শতবর্ষের ঘর পাবে। এর মধ্যে প্রস্তুত রয়েছে ৭ উপজেলার জন্যে ১৬০টি। যা ২৩ জানুয়ারি থেকে হস্তান্তর করা হবে।



জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ তাঁর সভাপ্রধানের বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন মতে এদেশে কেউ গৃহহীন থাকবে না। তারই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তাঁর পিতার মতই এ দেশটাকে এবং দেশের মানুষকে ভালোবাসেন। ভালোবাসেন বলেই তিনি দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না এমন পরিকল্পনা নিয়েছেন। সে পরিকল্পনা থেকেই তিনি মুজিব জন্ম শতবার্ষিকীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ নির্মাণ করে দেয়ার প্রকল্পটি হাতে নেন এবং এটি বাস্তবায়ন শেষে এখন ঘরের মালিকদের কাছে ঘর হস্তান্তর করবেন। ২৩ জানুয়ারি শনিবার মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।



সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, কোনো কিছু এককভাবে করার সুযোগ নেই। সমন্বিতভাবে সবকিছু করা হচ্ছে। যখন থেকে আশ্রয়ণ প্রকল্প তৈরি হয়, তখন থেকেই বিভিন্ন নির্দেশনা থাকে। এসব বাড়ি হস্তান্তর যোগ্য নয় বলেও রেজিস্ট্রিতে লেখা রয়েছে। তাই যার নামে ঘর বরাদ্দ তাকেই এখানে থাকতে হবে।



অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বণিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, সিনিয়র সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সহ-সভাপতি সোহেল রুশদী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তালহা জুবায়ের, সদস্য এমএ লতিফ ও কেএম মাসুদ।



উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলামসহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ।



শনিবার (২৩ জানুয়ারি) সকালে সারাদেশে একযোগে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রকল্পের আওতায় চাঁদপুর জেলায় ১৮৪টি ঘর প্রদান করা হবে। তবে প্রথম পর্যায়ে ১৬০টি পরিবারকে দেয়া হবে। প্রতিটি গৃহ নির্মাণ ব্যয় ১ লাখ ৭১ হাজার টাকা।



উপজেলা ভিত্তিক এর বিভাজন হচ্ছে : চাঁদপুর সদরে ৪০টি, মতলব দক্ষিণ উপজেলায় ২৫টি, মতলব উত্তর উপজেলায় ৫টি, কচুয়া উপজেলায় ১৫টি, শাহরাস্তি উপজেলায় ৫টি, হাজীগঞ্জ উপজেলায় ৫টি ও হাইমচর উপজেলায় ২০টি। এছাড়া মতলব দক্ষিণ উপজেলার চরপাথালিয়া আশ্রয়ণ প্রকল্পে ৪৫টি পরিবারকে পুনর্বাসন করার লক্ষ্যে সেনা বাহিনীর তত্ত্বাবধানে ৪৫টি ঘর নির্মাণ করা হয়েছে। এই ৪৫টি ঘরও মুজিব শতবর্ষের প্রকল্পের আওতায় আনা হয়েছে।



এদিকে চাঁদপুরের আটটি উপজেলার মধ্যে উল্লেখিত সাতটি বাদে ফরিদগঞ্জ উপজেলায় ২০টি ঘর নির্মাণের জন্যে ১১ জানুয়ারি ৩৪ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। এই ঘর নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এই ২০টি ঘরও মুজিব শতবর্ষের গৃহ নির্মাণ প্রকল্পের আওতায়।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১২৪৭২৩৫
পুরোন সংখ্যা