চাঁদপুর, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ১ হাজার ৬'শ ছাড়িয়েছে, জরুরী অবস্থা জারি
  •   জুনের মধ্যে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ
  •   ৮ ফেব্রুয়ারি থেকে হজের নিবন্ধন শুরু
  •   জুয়ার নিরাপদ আস্তানায় হানা নেই কেন?
  •   নিখোঁজের ৪ দিন পর ফরিদগঞ্জে মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার ॥ আটক ২

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২, ২১:২২

বিজয়ীর উদ্যোগে ৬০ নারী উদ্যোক্তাকে বিডীক ক্রাফট ফ্রি প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার
বিজয়ীর উদ্যোগে ৬০ নারী উদ্যোক্তাকে বিডীক ক্রাফট ফ্রি প্রশিক্ষণ

চাঁদপুরের প্রথম নারী সংগঠন বিজয়ীর উদ্যোগে এবং ৬০ জন নারী উদ্যোক্তাকে ফ্রি বিডীক ক্রাফটের বেসিক প্রশিক্ষণ দেয়া হয়। ৩ ডিসেম্বর শনিবার বিকাল ৩টায় চাঁদপুর সাহিত্য একাডেমীতে চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের সরকার নিবন্ধিত প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন বিজয়ী এই প্রশিক্ষন প্রদান করেন।

বেসিক কোর্সটি প্রশিক্ষণ প্রদান করেন জান্নাত হ্যান্ডিক্রাফ্ট ও আাচারী হাউজের ব্যবস্থাপনা পরিচালক ও বিজয়ীর সদস্য জান্নাতুল মরিয়ম জিদনী । বিজয়ীর উদ্যোগে ‘বিজয়ী তৈরিতে বিজয়ী’ এই স্লোগানে ফ্রি প্রশিক্ষণ কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর মডারেটর তাহমিনা মীম।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার জান্নাতুল মরিয়ম জিদনী এবং উপস্থিত অতিথি, ট্রেইনারদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি। নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।

সারাদেশে নারী উদ্যোক্তা সৃষ্টি, সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা, সম্প্রসারণে সার্বিক সহায়তা প্রদান, দেশের অর্থনীতিতে নারীদের অবদান রাখাসহ নারীর ক্ষমতায়নে কাজ করা। তানিয়া খান আরও বলেন করোনার সময় থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন মডারেটস রেশমী আক্তার, সদস্য সামিয়া খান নারী, পুষ্পিতা পুষ্প, উম্মে হানী, মার্জিয়া মৌরী, উদ্যোক্তা তাসলিমা মুক্তার, সাদিয়া আক্তার সুলতানা, হাবিবা আক্তার, মিথিলা আক্তার, নারগিস আক্তার মিতু,.সুমাইয়া মারজান, শান্তা ইসলাম,পিয়ারা বেগম,বাসনা আক্তার শেফ.তাছলিমা মুক্তা, ছামিয়া আক্তার, ইসরাত জাহান,নুসিফা আক্তার, অহিদা আক্তার, সালেহা আক্তার,জান্নাতুল ফেরদৌস মিম, সামিয়া আক্তার, রোকসানা , নুসরাত জাহান সুহানা, নিশাত রায়হান, সাবিহা সুলতানা, শান্তা আক্তার,জান্নাতুল ফেরদৌস, ফাতেমা আক্তার, নুরুন্নহার আক্তার, লামিয়া আক্তার, সুইটি আক্তার ,ইলমা আক্তার, নুসরাত জাহান ঐশী, সাঈদা ইসলাম জুই,রিভা আক্তার, শান্তা আক্তার, সোহানা আক্তার,ফেরদৌসি আক্তার, মমতাজ বেগম, আর্নী আফরোজ শর্মী,ইতি আক্তার, ইকরা আক্তার, সুমাইয়া আক্তার,নীলা আক্তার,বর্ষা আক্তার, কানিজ ফাতেমা, জিনিয়া ইসলাম ফারহা, মাইশা আক্তার ইভা, ফারজানা আক্তার তুলি,সুমাইয়া আক্তার তুলি,মারিয়াম রহমান,জেসমিন বেগম,আয়শা আক্তার,নিশাত রায়হানা,নুরন্নাহার আক্তার, লামিয়া আক্তার লাবনী, সুইটি আক্তার, ফাতেমা আক্তার, সাবিয়া সুলতানা, সাদিয়া আক্তার, আজমেরী সুলতানা। বিজয়ীর মডারেটর কবি ফয়েজ খানসহ সংগঠনের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়