চাঁদপুর, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪  |   ১৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় রিয়া হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন
  •   কোস্টগার্ডের অভিযানে চাঁদপুর কোর্ট স্টেশনে ১৩শ’ কেজি জাটকা জব্দ
  •   ডাঃ সাজেদা পলিন নড়াইলের সিভিল সার্জন
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২২, ০২:০৪

পৌর মেয়রের নির্দেশে চাঁদপুর পৌরসভার ভুয়া নিয়োগ পএ দিয়ে টাকা আদায়কালে ॥ দুই প্রতারক আটক

গোলাম মোস্তফা
পৌর মেয়রের নির্দেশে  চাঁদপুর পৌরসভার   ভুয়া নিয়োগ পএ দিয়ে  টাকা আদায়কালে  ॥ দুই প্রতারক আটক

চাঁদপুর পৌরসভার চতুর্থ শ্রেণীর কর্মচারী পদে ভুয়া নিয়োগ পএ দিয়ে চাকুরী দেওয়ার কথা বলে টাকা আদায় কালে কাজী শামীম হাবিব ও সাইফুল ইসলাম নামের দুই প্রতারককে আটক করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ।

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মো. জিল্লুর রহমান জুয়েলের নির্দেশে শহরের চিত্রলেখার মোড়ের গাজী আবাসিক বোর্ডিংয়ের তৃতীয় তলার ১১০ নং কক্ষ থেকে তাদেরকে আটক করা হয়েছে। গতকাল ১৫ নভেম্বর বুধবার রাত ৯ টায় তাদেরকে আটক করা হয়।

জানাযায়, প্রতারক কাজী শামিম হাবিব চট্টগ্রাম জেলার পিসি রোড নিমতলার কাজী হানিফের ছেলে ও সাইফুল ইসলাম চট্টগ্রামের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার বাড়ি ঢাকায়। প্রতারনার শিকার হওয়া মোঃ মাঈনুদ্দিন ফরিদগঞ্জ উপজেলার দক্ষিন হাঁসা গ্রামের আঃ রাজ্জাকের ছেলে। সে পেশায় একজন গাড়ীচালক।পেশাগত কারনে চট্টগ্রামে গাড়ি চালক হিসেবে চাকুরী করেন প্রতারনার শিকার হওয়া মাইনুদ্দিন । সে সূত্রে পরিচয় হয় কাজী হাবিবের সাথে।

মোঃ মাঈনুদ্দিন জানায়, এই পরিচয় সূত্রে মাইনুদ্দিন কে চাঁদপুর পৌর সভায় ৪ র্থ শ্রেণীর চাকুরী দেওয়া হবে এজন্য তার কাছে আড়াই লাখ টাকা চুক্তি হয়। সেই মোতাবেক আগামী ১৭ নভেম্বর চাঁদপুর পৌরসভার অফিস সহকারি পদে নিয়োগ দেয়া হবে এই মর্মে কাজী শামীমের সাথে চাকুরী পেয়ে দেয়ার সুবাধে আড়াই লক্ষ চুক্তি হয়। চুক্তি ভিত্তিতে গতকাল বুধবার সকালে শহরের গাজী বোডিং এর ১১০ নং কক্ষে প্রতারক কাজী শামীমকে ২৫ হাজার টাকা নেয়। বাকী টাকা রাতে দেওয়ার জন্য বলে। এ সময় তাকে চাকুরী দেওয়া হয়েছে এ মর্মে একটি নিয়োগ পএ দেয়।

এ নিয়োগ পএ পেয়ে মাইনুদ্দিন বিষয়টি তাঁর চাচাতো ভাই ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যানের গাড়ি চালক মাহবুবুর রহমান কে জানায়। এখবর পেয়ে মাহবুবুর রহমান আবার নিয়োগের বিষয়টি চাঁদপুর পৌর সভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের গাড়ি চালক জাহাঙ্গীরের সাথে নিয়োগের সত্যতার বিষয় যোগাযোগ করলে জাহাঙ্গীর বিষয়টি তাৎক্ষণিক পৌর মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের একান্ত সহকারী মেহেদী হাসানের সাথে বিষয়টি শেয়ার করে।

মেহেদী হাসান পুরো ঘটনাটি ভালো করে জেনে পুরো ঘটনাটি মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের সাথে এ বিষয়ে কথা বলেন। পরবর্তীতে মেয়রের নির্দেশ মেহেদী হাসান কৌশল অবলম্বন করে চাঁদপুর পৌর সভার কয়েকজন সহকর্মী কে সাথে নিয়ে অনেক টা দুঃসাহসিক ভাবে প্রচারকদের আটকের জন্য শহরের চিএলেখা মোড়ে অবস্থিত গাজী আবাসিক হোটেলের ১১০ নং কক্ষে গিয়ে কৌশল অবলম্বন করে প্রতারকদের সাথে আলাপ আলোচনা করে এক সময়ে সুকৌশলে তাদের কে আটক করে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশীদ কে ঘটনার বিষয় অবহিত করে। পরে মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশীদের নির্দেশে মডেল থানার এস আই আলীম ঘটনাস্থলে গিয়ে উক্ত দু'প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে।

তবে ঘটনাটির বিষয়ে প্রতারক চক্র যাতে টের না পায়, এজন্য পুরো ঘটনাটি উদঘাটনে ও প্রতারক চক্র কে আটকে পৌর মেয়রের একান্ত সহকারী মেহেদী হাসান অনেক টা কৌশল অবলম্বন করার ফলে এদের আটক করা সম্ভব হয়।

আটকের পর জানা যায়, প্রতারক চক্র চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভুইয়ার স্বাক্ষর জাল করে একটি নিয়োগপত্র মাঈনুদ্দিকে প্রদান করেন। কিন্তু সচিব নামে বর্তমানে চাঁদপুর পৌরসভায় কোন পদ নেই। পূর্বের সচিব পদটি বর্তমানে নির্বাহী কর্মকর্তা হিসেবে ব্যবহার করা হচ্ছে। বিষয়টি প্রতারক চক্র জানতো না।

চাঁদপুর পৌরসভার সাবেক সচিব বর্তমান নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূঁইয়া জানান, চাঁদপুর পৌরসভায় বর্তমানে সচিব নামে কোন পদ নেই। এছাড়া পৌরসভায় কোন নিয়োগ হবে তা পৌর কর্মকর্তা হিসেবে আমার জানা নেই। বিষয়টি তারা সম্পূর্ণ প্রতারণা করেছে।

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল জানান, এ প্রতারক চক্রকে আটক করার জন্য তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করা হয়েছে। এ প্রতারক চক্রের মূল হোতা এবং এদের সম্পূর্ণ ঠিকানা অবশ্যই জানতে হবে। এ বিষয়টি আমি পুরো খতিয়ে দেখবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়