সোমবার, ২৮ নভেম্বর, ২০২২  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২২, ১১:৩০

বাংলাদেশে অনুষ্ঠিত হলো অনপ্যাসিভের ইন্টারন্যাশনাল ওয়েবিনার

বাংলাদেশে অনুষ্ঠিত হলো অনপ্যাসিভের ইন্টারন্যাশনাল ওয়েবিনার
অনলাইন ডেস্ক

গত ১৪ নভেম্বর সোমবার ২০২২ বাংলাদেশ সময় রাত ৮ টায় "অনপ্যাসিভ বাংলাদেশ ন্যাশন" ও "অনপ্যাসিভ মিশন" গ্রুপের যৌথ আয়োজনে ইন্টারন্যাশনাল ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

ওয়েবিনারে কানাডা থেকে ও-কানেক্ট নিয়ে আপডেট তুলে ধরেন ইঞ্জিনিয়ার মাইক ওজংটাম্ববিয়া এবং ও-মেইল নিয়ে স্ক্রিন শেয়ারিং করে আপডেট তুলে ধরেন মো. সাজ্জাদ হোসাইন চৌধুরী। ডা. মো. আব্দুল কাইউমের উপস্থাপনায় ওয়েবিনারে মডারেটর হিসাবে দায়িত্ব পালন করেন ওয়েবিনারের চীফ এ্যাডভাইজার এস. এম. আকরাম হোসেন।

ওয়েবিনারের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন "অনপ্যাসিভ মিশন" গ্রুপের অ্যাডভাইজার অ্যাডভোকেট আলেয়া বেগম লাকী এবং হোস্ট মনির‍্যজ্জামান খান রিপন।

ওয়েবিনারের মূল আলোচ্য বিষয়ের টেকনিক্যাল পার্ট নিয়ে আলোচনা করেন ডা. মু. ইলিয়াস হুসাইন।

ওয়েবিনারের উন্মুক্ত আলোচনা করেন "অনপ্যাসিভ বাংলাদেশ ন্যাশন"-এর হোস্ট ডা. মিঠু (বিডি), হামিদ খান, মো. জাকির হোসেন, এস. এম. জহির উদ্দিন বাবর ও মো. মাসুম।

এছাড়া ‘অনপ্যাসিভ মিশন গ্রুপ’ থেকে আলোচনা করেন প্রভাষক এনামুল হক খান, এস এম সাইফ, কামরুজ্জামান খান সোহাগ, মো. মাহাবুব আলম লালু, পুস্পক মন্ডল, মোসা. লাবণী খাতুন, মো. গিয়াস উদ্দিন ও সজীব মনিরসহ আরও অনেকে।

যে সকল ব্র‍্যান্ড এ্যাম্বাসেডরবৃন্দ বাংলাদেশের বিভিন্ন ওয়েবিনারে নিয়মিত অংশগ্রহণ না করে ঘুমন্ত অবস্থায় আছেন, তাদেরকে জাগ্রত করার জন্য ইনোভেটিভ প্রস্তাব রাখেন চাঁদপুরের সিনিয়র সাংবাদিক আবু সাঈদ কাউসার।

ওয়েবিনারে অংশগ্রহণকারীগণ তাঁদের আলোচনায় বলেন, বাংলাদেশে অনেক ওয়েবিনার চলমান রয়েছে। সবগুলোর মধ্যে এ আয়োজকদের ওয়েবিনার সবচাইতে ভাল ও সঠিক ত্তথ্যবহুল। এ ওয়েবিনারটি একদল বিশেষভাবে দক্ষ ব্যক্তিত্বের সমস্টিগত প্রচেষ্টার ফল। অংশগ্রহণনারীগণ বলেন, এখানে আমরা পেয়েছি গ্রেট লিডার এস এম আকরাম হোসেনের মতো স্বচ্ছ ও অভিজ্ঞ ব্যক্তিত্বকে।

ভার্চুয়াল ওয়েবিনারের উপস্থিত সকলে সৃস্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শ্রদ্ধাভরে স্মরণ করেন অনপ্যসিভের সম্মানিত সিইও (CEO) মি. অ্যাশ মুফারেহকে। যার অদম্য, অক্লান্ত উদ্ভাবনী শক্তিতে বিকশিত কর্মকান্ড ডিজিটাল দুনিয়াকে পরিবর্তনের মাধ্যমে গোটা পৃথিবীকে দূর্নীতিমুক্ত ও সমৃদ্ধ করবে।

উল্লেখ্য, ওয়েবিনারে দেশ-বিদেশ থেকে অংশগ্রহণ করেন ৩০০ জনেরও বেশি ব্র‍্যান্ড এ্যাম্বাসেডরবৃন্দ।

ONPASSIVE ( অনপ্যাসিভ) হলো বিশ্বের সব থেকে বড় USA ( আমেরিকা) বেইজড আইটি ( IT) কোম্পানি, যা এআই (AI) অর্থাৎ Artificial intelligence ( কৃত্রিম বুদ্ধিমত্তা) সমৃদ্ধ। কোম্পানিটি সম্পূর্ণ AI দ্বারা চালিত। গবেষক ও বিজ্ঞানী, অনপ্যাসিভ কোম্পানির সিইও মি. শ মুফারেহ তৈরী করেছেন টোটাল ইন্টারনেট সল্যুশন। যা মানবতার কল্যাণে মূখ্য ভূমিকা রাখবে। অনপ্যাসিভ কোম্পানি খুব শীঘ্রই সারা বিশ্বে একযোগে Launch হতে চলেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়