চাঁদপুর, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ
  •   বাকিলা উচ্চ বিদ্যালয়ে ভিম ধ্বসে ৩ ছাত্রী গুরুতর আহত
  •   আশিকাটিতে খাটের নিচে গৃহবধূর লাশ ॥ স্বামী পলাতক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ২০:৫৩

অনিয়মের অভিযোগে ফরিদগঞ্জের হাঁসা বালিকা উবির নিয়োগ পরীক্ষা স্থগিত

ফরিদগঞ্জ ব্যুরো
অনিয়মের অভিযোগে ফরিদগঞ্জের হাঁসা বালিকা উবির নিয়োগ পরীক্ষা স্থগিত

চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠায় ফরিদগঞ্জ উপজেলার হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। বৃহষ্পতিবার (২৭জানুয়ারী) এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিয়োগ পরীক্ষা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের হাঁসা বালিকা উচ্চ বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ২ জন কর্মচারি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর বিদ্যালয় কর্তৃপক্ষ বৃহষ্পতিবার (২৭ জানুয়ারী) নিয়োগ পরীক্ষার নেয়ার জন্য তারিখ ঘোষনা করে। কিন্তু কৌশলে টাকার বিনিময় কর্মচারি নিয়োগের অভিযোগ এনে গত ২৫ জানুয়ারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন নুরে আলম রনি নামে এক ব্যক্তি। তার অভিযোগের প্রেক্ষিতে মাধ্যমিক শিক্ষা অফিস থেকে তদন্তের জন্য কর্মচারি নিয়োগ পরীক্ষা স্থগিত করেন।

অভিযোগ কারী নুরে আলম রনি জানান, আমরা এলাকার সন্তান হলেও আমাদের এলাকার প্রতিষ্ঠানে কর্মচারি নিয়োগ করা হবে আমিসহ এলাকার কেউ জানে না। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মিজানুর রহমান তার পছন্দমত টাকার বিনিময় লোক নিয়োগ দেওয়ার কৌশলে কাউকে না জানিয়ে এমন পথ অবলম্বন করেন। তাই আমি মাধ্যমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ করি।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, নিয়োগের নিয়ম মেনে সকল কার্যক্রম করা করা। নিয়মানুযায়ী গত ১৯ ডিসেম্বর পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকামের পর ২ টি পদেই ৩ টি করে ৬টি আবেদন পড়ে। আমরা যাচাই বাছাই করে ৬ জনকেই বৃহষ্পতিবার (২৭ জানুয়ারী) তাদের পরীক্ষার জন্য প্রবেশপত্র হয়। কিন্ত বুধবার ( ২৬ জানুয়ারী) মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ফোন করে বলা হয় পরীক্ষা স্থগিত রাখার জন্য নিদের্শনা দেয়। এসময় তার বিরুদ্ধে টাকা লেনদেন এবং নিজের পছন্দ অনুযায়ী লোকবল নিয়োগের ব্যাপারে অভিযোগ অস্বীকার করেন।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি দেলোয়ার হোসেন বলেন, যথাযথ নিয়মে নিয়োগ পরীক্ষা হবে। এর থেকে বেশি আমি কিছু বলতে চাইনা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশরাফি জানান, অভিযোগের ভিত্তিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়