চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ২৫ আগস্ট ২০২১, ২১:৪৯

মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের আয়োজনে দোয়া মাহফিল

ডাঃ এম.এ. গফুরের মতো এতোটা নিঃস্বার্থ সমাজসেবী খুব কমই আছে

প্রেস বিজ্ঞপ্তি
ডাঃ এম.এ. গফুরের মতো এতোটা নিঃস্বার্থ সমাজসেবী খুব কমই আছে

মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা অবৈতনিক সাধারণ সম্পাদক, উপদেষ্টা পরিষদের সদস্য, চাঁদপুরের সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তিত্ব, ভাষাসৈনিক, চিকিৎসক, সমাজসেবক আলহাজ ডাঃ এম.এ. গফুরের ২য় মৃত্যুবার্ষিকী ছিলো ২৩ আগস্ট। এ উপলক্ষে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের আয়োজনে ২৫ আগস্ট বুধবার সকাল সাড়ে ৮টায় হতে বেলা ১১টা পর্যন্ত হাসপাতাল প্রাঙ্গণে খতমে কোরআন ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা রেখে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, চাঁদপুরে ডাঃ এম.এ. গফুরের মতো এতোটা নিঃস্বার্থ সমাজসেবী খুব কমই আছে। যিনি নিঃস্বার্থভাবে আধুনিক সমাজ বিনির্মাণে মানবসেবায় যে অবদান রেখে গেছেন তা চাঁদপুরের ইতিহাসে বিরল। হাসপাতাল, মসজিদ-মাদ্রাসা, রোটারী ক্লাবসহ দাতব্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন এবং তাঁর সুদক্ষ নেতৃত্ব ও দিক-নির্দেশনায় প্রতিষ্ঠানগুলো আজ স্বমহিমায় সুপ্রতিষ্ঠিত। ডাঃ এম.এ. গফুরের মতো প্রথিতযশা চিকিৎসক এবং সমাজসেবক সমাজে বিরল। নিঃস্বার্থভাবে মানবসেবায় তিনি যে অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তা চাঁদপুরের ইতিহাসে অত্যন্ত গৌরব ও অহঙ্কারের। তিনি সবসময় মানুষের কল্যাণের জন্যে কাজ করে গেছেন এবং নিজেদের কর্মে সৎ এবং নিষ্ঠাবান ছিলেন।

মরহুমের রুহের মাগফেরাত কামনায় কবর জিয়ারতের মাধ্যমে শুরু হওয়া দোয়া মাহফিলে পবিত্র কোরআন খতমের পর হাফেজ মাওলানা মোঃ খোরশেদ আলম দোয়া-মোনাজাত পরিচালনা করেন। উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী পরিষদের সদস্য আলহাজ এম.এ. বারী খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আনোয়ার হোসেন শেখ, হাসপাতালের সাধারণ পরিষদ সদস্য ও ডাঃ এম.এ. গফুরের অনুজ অ্যাডঃ ফজলুল হক সরকারসহ অনেকে। এছাড়া হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ কবর জিয়ারত ও দোয়ায় অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়