সোমবার, ২৮ নভেম্বর, ২০২২  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   লঞ্চ ধর্মঘটে বিপাকে যাত্রী সাধারণ
  •   মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২২ কমিটিতে সংশোধনী আকারে অন্তর্ভুক্ত হলেন যারা
  •   কচুয়ায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপির কুমিল্লায় সমাবেশে যোগদান
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৪

উপজেলা ও পৌর পূজা উদ্যাপন কমিটি মতবিনিময়

আমরা সম্প্রীতির ভাতৃত্ব বন্ধনে বিশ্বাসী : আ.স.ম মাহবুব-উল আলম লিপন

কামরুজ্জামান টুটুল
আমরা সম্প্রীতির ভাতৃত্ব বন্ধনে বিশ্বাসী : আ.স.ম মাহবুব-উল আলম লিপন
শারদীয়া দূর্গাপূজা উপলক্ষে হাজীগঞ্জ পৌরসভায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় পূজা উদ্যাপন পরিষদ পূজামণ্ডপ কমিটির নেতৃবৃন্দের হাতে অনুদানের চেক তুলে দেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন। ছবি : চাঁদপুর কণ্ঠ।

হিন্দু ধর্মাবলম্বীদের সবচে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে হাজীগঞ্জ উপজেলা ও পৌর পূজা উদ্যাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ. স. ম. মাহবুব উল আলম লিপন। ২৮ সেপ্টেম্বর বুধবার পৌর সভাকক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

পূজা উদ্যাপন নেতৃবৃন্দের উদ্দেশ্যে এ সময় পৌর মেয়র বলেন, আমরা সম্পীতির ভাতৃত্ব বন্ধন বিশ্বাসী আর এটা আমরা সবসময় ধারণ ও লালন করি। সম্প্রীতির দেশ আমাদের প্রিয় বাংলাদেশ। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। তিনি এদেশের সকল ধর্ম, বর্ণ ও গোষ্ঠির সমান অধিকারসহ নিরাপত্তা নিশ্চিত করেছেন। এ সমৃদ্ধি অনেকের সহ্য হয় না। তারা অস্থিতিশীল পরিবেশ ও পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে নানা অপচেষ্টা করে যাচ্ছে। কিন্তু তাদের অপচেষ্টা কখনোই সফল হবে না।

এ সময় মেয়র আরো বলেন, কোন অপশক্তি বাংলাদেশে ঠাঁই নেই। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত কঠোর ও সজাগ আছেন। আমরাও তাঁর ক্ষুদ্র কর্মী ও একজন জনপ্রতিনিধি হিসেবে আপনাদের পাশে আছি এবং থাকবো। আগামি দিনে সবার অংশগ্রহণে উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে আসন্ন দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এ জন্যে অতীতের মতো আগামী দিনেও আমিসহ আমার পরিষদের (পৌর) সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আশফাকুল আলম চৌধুরী, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রোটাঃ রুহিদাস বনিক, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুন, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রাধা কান্ত দাস রাজু।

সার্বজনীন দুর্গা পূজামণ্ডপ কমিটির পক্ষে বক্তব্য রাখেন, জমিদার বাড়ির পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক লিটন পাল, রাজা লক্ষ্মী নারায়ন জিউর আখড়ার ত্রিনয়নি সংঘের গোপাল চন্দ্র সাহা, নবদুর্গার সভাপতি সঞ্জয় কর্মকার, ত্রিশূল সংঘের সভাপতি রবি চৌধুরী, বলাখাল চৌধুরী বাড়ি পূজামন্ডপের সুখেন্দ্র রায় চৌধুরী সুন্টি প্রমুখ।

সভা শেষে পৌরসভার ১২টি পূজামণ্ডপের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে পৌরসভার পক্ষে অনুদান ও প্রতিটি মন্ডপে একটি করে ব্যানার প্রদান করেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন। এ সময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র-২ আজাদ মজুমদার, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রাণ কৃষ্ণ মনা, পৌর সাধারণ সম্পাদক শ্যামল সাহা, পৌর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের হাজীগঞ্জ পৌর যুগ্ম সাধারণ সম্পাদক রাজন সাহা, সাংগঠনিক সম্পাদক অজয় সরকারসহ পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ে উদযাপন পরিষদ ও পূজামন্ডর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়