মঙ্গলবার, ০৪ অক্টোবর, ২০২২  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীতে যৌথ অভিযান হবে এবং যথাযথ শক্তভাবে হবে : জেলা প্রশাসক কামরুল হাসান
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় মসজিদে দোয়া
  •   হাসপাতাল হলো ময়লার ভাগাড়
  •   মায়ের বুকে শিশুর মৃত্যু?
  •   পানিতে ডুবে ৫ম শ্রেণীর ছাত্রের মৃত্যু

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৮:৩৩

সভাপতি খাদিজা সাধারণ সম্পাদক শামীম

ফরিদগঞ্জে প্রজ্জ্বলন'র নির্বাহী কমিটি গঠন

ফরিদগঞ্জে প্রজ্জ্বলন'র  নির্বাহী কমিটি গঠন
ফরিদগঞ্জ প্রতিনিধি

ছিন্নমূল শিশুদের মাঝে শিক্ষার আলো ছাড়ানো ,স্বেচ্ছাসেবী ও সামাজিক কাজে নিয়োজিত ফরিদগঞ্জে অসহায় শিশুদের বন্ধনে পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন প্রজ্জ্বলন এর নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

১৮ আগষ্ট (বৃহস্পতিবার) সকালে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় খাদিজা তাসনীম কে সভাপতি ও শামীম হাসান কে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরেরর জন্য ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

প্রজ্জ্বলন এর কার্য নির্বাহী কমিটির (২০২২-২৩) এর অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি- তৌহিদুর রহমান রণি, সাংগঠনিক সম্পাদক- সাকিব আহমেদ, অর্থ সম্পাদক- জাহিদুল ইসলাম রাসেল, দপ্তর সম্পাদক- মাহবুব হোসেন, প্রচার সম্পাদক- সানজিদা আক্তার, ক্রীড়া বিষয়ক সম্পাদক- তাহসিন মিলন, নির্বাহী সদস্য- লাভলী আক্তার, নির্বাহী সদস্য- পিয়াস চন্দ্র দাস, নির্বাহী সদস্য- রেদোয়ান খান।

উল্লেখ্য, ২০২১ সালে ফরিদগঞ্জ প্রেসক্লাব চত্বরে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী ৪ জন স্বেচ্ছাসেবক সংগঠনটির কার্যক্রম শুরু হয়। শুরুর দিকে সেচ্ছাসেবকরা বাড়ি বাড়ি গিয়ে অসহায়, ছিন্নমূল শিশুকে খুঁজে বের করেন। ১৬ জন সুবিধাবঞ্চিত শিশুকে দিয়ে শুরু হয় প্রথম সাপ্তাহিক পাঠদান কর্মসূচি। পাঠাদান শেষে বাচ্চাদের উৎসাহের জন্য দেওয়া হয় নাস্তা। শিক্ষক প্রতিনিধিদের দেওয়া মাসিক চাঁদায় চলছে সংগঠনটির কার্যক্রম। ২০২১ সাল থেকে এখন পর্যন্ত ২০ জন শিক্ষক প্রতিনিধি সুবিধাবঞ্চিত শিক্ষার্থী ৬৫ জন শিক্ষার্থীদের সাপ্তাহিক পাঠদানের পাশাপাশি তাদের পৰয়োজনীয় শিক্ষা উপকরণ বিতরণে করে আসছে। একই সাথে বিভিন্ন দরিদ্র শিক্ষার্থীদের একবছরের শিক্ষা উপকরণ দিয়ে আসছে এবং তৃনমূল পর্যায়ে যারা সত্যিকারের সুবিধাবঞ্চিত, তাদেরই সহায়তা করছে।’ শুধু শিক্ষা উপকরণই নয়, তাদের কে শীতবস্ত্র বিতরণ এবং ঈদ উপহার বিতরণ করা যাতে করে তাদের ঈদের আনন্দটুকু পরিপূর্ণ থাকে। সুবিধাবঞ্চিত শিশুদের সহযোগিতার পাশাপাশি সংগঠনটি কাজ করছে রক্তদান নিয়ে। বিভিন্ন সময়ে স্কুল,কলেজ ও উপজেলার বিভিন্ন স্থানে সাধারণ মানুষের সুবিধার্থে ফ্রি রক্তের গ্রুপ নির্নয় করে আসছে সংগঠনটির সদস্যরা। মূমুর্ষ রোগীকে রক্তদান সহ নানান সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে সংগঠনটির পক্ষ থেকে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়