বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ড্রেজার ধ্বংস করাসহ মালিককে ৫০ হাজার টাকা জরিমানা
  •   শাহরাস্তিতে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন
  •   ফরিদগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিনে ছাত্রলীগের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী
  •   হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত
  •   ভুয়া দুদক কর্মকর্তা সেজে চাঁদা দাবি

প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ২১:১২

বাল্যবিবাহ মেয়েদের বড় হওয়ার পথে সব থেকে বড় বাধা : অ্যাড.নুরুল আমিন রুহুল এমপি

বাল্যবিবাহ মেয়েদের বড় হওয়ার পথে সব থেকে বড় বাধা : অ্যাড.নুরুল আমিন রুহুল এমপি
মাহবুব আলম লাভলু

আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, আইনে বাল্যবিবাহকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। যেকোনো মূল্যে এটি প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ একটি মেয়ের বড় হওয়ার পথে সব থেকে বড় বাধা। এছাড়া অপ্রাপ্ত বয়সে প্রেম করে বাড়ি থেকে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। এ বিষয়ে সবাইকে বোঝাতে হবে, লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত।

৭ আগষ্ট (রবিবার) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মুন্সি আজিম উদ্দিন ডিগ্রী কলেজের অডিটরিয়ামের জাতীয় শোক দিবসের মতবিনিময়, মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। এছাড়াও শিক্ষার্থীদের মাদক সন্ত্রাস থেকে মুক্ত রাখতে অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই মাদক প্রতিরোধে সকল শ্রেণীর পেশার মানুষের আন্তরিক সহযোগিতা থাকতে হবে। তাহলেই সমাজ থেকে মাদক দুর হবে।

নুরুল আমিন রুহুল এমপি বলেন, মাদক, বাল্যবিয়ে, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সঙ্গে আজ কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা সমাজে প্রকট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজের এবং পরিবারের ভালো বুঝতে হবে।

মুন্সি আজিম উদ্দিন ডিগ্রী কলেজের আয়োজনে অনুষ্ঠানে অধ্যক্ষ জসিম উদ্দিন এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক আল -আমিন মিয়াজী এর সঞ্চালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা একাডেমী সুপারভাইজার সাইফুল ইসলাম, মতলব উত্তর থানার এসআই আবু হানিফ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাজাহান প্রধান, ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক জয়নাল আবেদীন প্রধান, জেলা স্বেচ্ছাসেবকলীগের কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভুইয়া, উপজেলা যুবলীগ নেতা মাজহারুল ইসলাম ইকবাল, সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাজহারুল ইসলাম শান্ত, মুন্সি আজিম উদ্দিন ডিগ্রী কলেজের শিক্ষার্থী তানিয়া আক্তার প্রমূখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়