চাঁদপুর, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ জিলকদ ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
  •   বাংলাদেশে ঈদুল আজহা ১০ জুলাই
  •   ডাকাত সন্দেহে কোস্টগার্ডের হামলায় নিখোঁজ ১ : আহত ২
  •   হাজীগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১১:০০

চাঁদপুর মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট নবীন বরণ অনুষ্ঠানে

কারিগরি শিক্ষায় শিক্ষিতরা দেশের সম্পদ : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

অনলাইন ডেস্ক
কারিগরি শিক্ষায় শিক্ষিতরা দেশের সম্পদ : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট চাঁদপুর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। গত ২২ জুন বুধবার সকাল সাড়ে ১০টায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। এ সময় তিনি বলেন, আজকে এখানে যারা ভর্তি হয়েছ। তারা চাকুরীর আশায় জীবন পার করতে হবে না। এখান থেকে তোমরা নিজেরাই একেকজন উদ্যোক্তা তৈরি হয়ে বহু লোকের কর্মসংস্থান তৈরি করতে পারবে। কারিগরি শিক্ষার অনেক বড় সুবিধা রয়েছে। বর্তমান সরকারও কারিগরি শিক্ষার পিছনে জোড় দিচ্ছে। কারণ কারিগরি শিক্ষায় শিক্ষিত ব্যক্তি কখনো চাকুরীর জন্য বসে থাকেনা। নিজেই কর্মসংস্থান তৈরি করে। মাছ আমাদের দেশের জন্য একটা বিরাট সম্পদ। বাংলাদেশের লাখো মানুষ মৎস্য পেশার সাথে জড়িত। তোমরা এ শিক্ষাটাকে সঠিকভাবে অর্জন করলে জীবনে ভালো কিছু অপেক্ষা করছে তোমাদের জন্য।

তিনি আরো বলেন, সাধারণ শিক্ষার শিক্ষিত একজন চাকুরীজীবি ব্যক্তি ৬০ বছর বয়সে অবসরে যান। এরপর উনার আর কোন কাজ থাকেনা। অবসর থাকার কারণেই বার্ধক্য উনাকে কঠিনভাবে আকড়ে ধরে। আর কারিগরি শিক্ষায় শিক্ষিত একজন ব্যক্তি অবসরে গেলেও নিজেকে বসিয়ে রাখেন না। নিজেকে কাজে ব্যস্ত রাখার কারণে শারিরীক ও মানসিকভাবেও সুস্থ্য থাকেন। কারিগরি শিক্ষায় শিক্ষিত ব্যক্তিরা দেশের সম্পদ।

তিনি বলেন, এ প্রতিষ্ঠানের সামনে স্পীড ব্রেকার প্রয়োজন। সড়ক ও জনপথের সাথে কথা বলে, আমি ব্যবস্থা করবো ইনশাআল্লাহ। এছাড়াও প্রতিষ্ঠানের মাঠটি সংস্কার করার জন্যও ব্যবস্থা করবো। চাঁদপুরের মাটি ও মানুষের নেত্রী শিক্ষামন্ত্রী দীপু আপার সাথেও আলোচনা করবো। তিনি সর্বাত্মক সহযোগিতা করবেন ইনশাআল্লাহ।

এ সময় আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, নদী কেন্দ্র, চাঁদপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. খোন্দকার রশীদুল হাসান, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রফেসর মেজবাউল হাসান, মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জয়ীতা হাসান ও মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউটের অধ্যক্ষ অনিল কুমার সাহা।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ৭ম পর্বের মনিরা ইয়াসমিন, ৫ম পর্বের জুনায়েদ সিদ্দিক কোচি ও তানজিলা আক্তার, ৩য় পর্বের সুমাইয়া আক্তার, ১ম পর্বের তামান্না আক্তার ও পারভেজ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষার্থী মোঃ আপেল ও কেয়া শারমিন। পবিত্র কোরআন তেলোয়াত করেন শিক্ষার্থী নেয়ামতুল্লা, গীতা পাঠ করেন শিক্ষার্থী আপন চক্রবর্তী, ত্রিপীটক পাঠ করেন শিক্ষার্থী পারমি চাকমা। অনুষ্ঠানের শুরুতে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের কাছে গিয়ে ফুল দিয়ে বরণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়