চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ১৬ মে ২০২২, ১৮:১৩

হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ২টি ঘরসহ আসবাবপত্র পুড়ে ছাই

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে ২টি ঘরসহ আসবাবপত্র পুড়ে ছাই

১৬ মে সোমবার দুপুরে আগুনের সুত্রপাত ঘটে  হাজীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডে সর্দার বাড়িতে। এতে করে ঐ বাড়ির হারুন খন্দকার ও ইউসুফ আলীর বসতঘর ও ঘরের মধ্যে থাকা সকল আসবাবপত্র আগুনে পুড়ে গেছে। দমকল বাহিনীর ধারনা এ ঘটনায় কমপক্ষে ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের গৃহকর্তা ইউসুফের স্ত্রী ফাতেমা বেগম গ্যাস সিলিন্ডারের চুলায় আগুন দেবার সাথে সাথে সিলিন্ডারের মুখে আগুন লাগে । এ সময় তিনি চিৎকার দিয়ে দৌড়ে ঘর থেকে বেরিয়ে প্রানে রক্ষা পান ফাতেমা বেগম কিন্ত ততক্ষনে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে।

এ দিকে ফাতেমা বেগমের ডাকচিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এসে আগুন নেভানোর ব্যর্থ চেষ্টা চালায়। খবর ঘটনার কিছু পরেই হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে পারলেও ততক্ষন দুটি বসত ঘরের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত হাুরুন খন্দকার জানান, গত কদিন ধরে প্রতিবেশী ইউসুফ রান্না করার জন্য লিকেজ থাকা একটি গ্যাস সিলিন্ডার কিনে এনে রান্না করছে, সে সিলিন্ডারের উপরে ইট চাপা দিয়ে ব্যবহার করতো তারপরেও তিনি তা পরিবর্তন করেনি।

হারুন খন্দকারের অভিযোগ অস্বীকার করে ইউসুফ আলী বলেন, এই আগুনে হারুন মিয়ার ছেয়ে আমি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছি, আমাকে অযথা হয়রানি করার জন্য এসব প্রবাকান্ড ছড়ানো হচ্ছে।

গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত উল্লেখ করে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রাশেদুল আলম  চাঁদপুর কন্ঠকে জানান, ৯৯৯ নম্বর থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ আনা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়