চাঁদপুর, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আজ সাবেক এমপি এমএ মতিনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
  •   আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম
  •   আজ দেশের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাজী বজলুল হকের ১৯তম মৃত্যুবার্ষিকী
  •   অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডলকে জনপ্রশাসনে বদলি
  •   আজ ড. এমএ সাত্তারের ৩০তম মৃত্যুবার্ষিকী

প্রকাশ : ১২ মে ২০২২, ২০:৩৮

চাঁদপুরে পানি বিধিামালা বাস্তবায়নে মতবিনিময়

স্টাফ রিপোর্টার
চাঁদপুরে পানি বিধিামালা বাস্তবায়নে মতবিনিময়

বাংলাদেশ পানি আইন-২০১৩ এবং বাংলাদেশ পানি বিধিমালা-২০১৮ বাস্তবায়নে চাঁদপুর জেলা সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনার কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১২ মে দুপুরের চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন ওয়ারপো-এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ দেলওয়ার হোসেন। তিনি বলেন, এ কমিটির কাজ হচ্ছে সমস্যা চিহ্নিত করা, আইন করা, বাস্তবায়ন করা করা। জেলা প্রশাসকের সুযোগ্য নেতৃত্বে এ কমিটির সফলতা সম্ভব। সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তীতে আমরা কাজ করে যাবো।

সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, কৃষি নির্ভর ও বর্তমানের উন্নয়নমুখী বাংলাদেশের জন্যে এ আইন খুবই জরুরি। বর্তমানে বিভিন্ন কাজ করার ক্ষেত্রে আমাদের সচেতন হতে হবে। রাস্তা, ব্রীজ, কালভার্ট হচ্ছে তা চিন্তা করে করে দরকার যেন পানির রাস্তা বন্ধ না হয়ে যায়। জীব বৈচিত্র রক্ষায় এ আইনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছামৎ রাশেদা আক্তার, পানি উন্নয়ন বোর্ড চাঁদপুর কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী এসএম রেফাত জামিল, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মোঃ মামুন হাওলাদার।

সভায় স্বাগত বক্তব্য রাখেন ওয়ারপো পরিচালক কেএম আবুল কালাম আজাদ। বাংলাদেশ পানি আইন, ২০১৩ এবং বাংলাদেশ পানি বিধিমালা, ২০১৮ সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ওয়ারপো-এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ আলমগীর। এছাড়াও সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চেম্বার অব কমার্সের প্রতিনিধি আমিনুর রহমান বাবুল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়