চাঁদপুর, সোমবার ২৮ অক্টোবর ২০১৯, ১২ কার্তিক ১৪২৬, ২৮ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৩। যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে এবং পরে উহাদের উক্তি প্রত্যাহার করে, তবে একে অপরকে স্পর্শ করিবার পূর্বে একটি দাস মুক্ত করিতে হইবে, ইহা দ্বারা তোমাদিগকে উপদেশ দেওয়া যাইতেছে। তোমরা যাহা কর আল্লাহ তাহার খবর রাখেন।


 


 


 


assets/data_files/web

গণতন্ত্রের উৎসবের প্রধান আকর্ষণ হচ্ছে এর নির্বাচন।


-এইচ. জি. ওয়েলস।


 


 


অতিথি সৎকারকারীর অসুবিধা উৎপাদন করিয়া অতিথির বেশিদিন অবস্থান করা উচিত নয়।


 


 


 


ফটো গ্যালারি
হৃদযন্ত্র সুস্থ রাখার তিন খাবার
২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পুষ্টিবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে হৃদয় সুস্থ রাখতে সহায়ক কয়েকটি খাবার সম্পর্কে জানানো হল।



ডিম : প্রোটিনের উৎস ডিম হৃদযন্ত্রের সুস্থতার জন্য উপকারী। হার্ট জার্নালে প্রকাশিত এক গবেষণা থেকে জানা যায়, প্রতিদিন ডিম খাওয়া হৃদরোগের ঝুঁকি কমায়। তবে গবেষণায় এটাও বলা হয় যেন প্রতিদিন একটার বেশি ডিম খাওয়া উচিত নয়। এতে 'সিভিডি' বা হৃদসংক্রান্ত রোগের সম্ভাবনা কমে যায়।



বেরিজাতীয় খাবার : বেরিজাতীয় খাবার কেবল মজাদার সরব তৈরিতে নয় বরং এটা হৃদযন্ত্র সুরক্ষিত রাখতেও সাহায্য করে। গবেষণায় দেখা গেছে, প্রতিদিন এক কাপ (১৫০ গ্রাম) করে বস্নুবেরি খাওয়া রক্তনালীর কার্যকারিতা উন্নত করতে সাহায্য করে। এটা উচ্চ অ্যান্থোসায়ানিন নামক অ্যান্টিঅঙ্েিডন্ট সমৃদ্ধ যা হৃদরোগ প্রতিরোধে সহায়তা করে।



পালংশাক : সবুজ, পাতাবহুল শাক হৃদপি- সুস্থ রাখতে সাহায্য করে। চোখের সুরক্ষায় গাঢ় সবুজ পালংশাকের উপকারিতার কথা সবারই জানা। তবে হৃদপি- সুস্থ রাখতেও যে অবদান আছে তা আমরা অনেকেই জানি না। এটা কেবল ভিটামিন কে'র ভালো উৎস নয়, এতে রয়েছে আরও নানা রকম পুষ্টি উপাদান। এই সকল পুষ্টি উপাদান হৃদপি- সুস্থ রাখতে এবং আর্থ্রাইটিস ও রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
২৮০৯৬৫
পুরোন সংখ্যা