চাঁদপুর, বুধবার ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
চাঁদপুর আউটার স্টেডিয়ামে চলছে এভারগ্রীন ক্লাবের ব্যাডমিন্টন প্রতিযোগিতা
চৌধুরী ইয়াসিন ইকরাম
০৩ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রতি বছরের ন্যায় এবারও চাঁদপুর আউটার স্টেডিয়াম সংলগ্ন নিজস্ব ব্যাডমিন্টন মাঠে চলছে এভারগ্রীন ক্লাবের ব্যাডমিন্টন প্রতিযোগিতা। ভাষা আন্দোলনের মাসে শুরু হওয়া এ প্রতিযোগিতায় অংশ নিয়েছে ক্লাবের সাথে জড়িত ক্লাব কর্মকর্তা ও সদস্যরা। চাঁদপুর জেলা শহরে এ ক্লাবটি নিয়মিত খেলাধুলা, সামাজিক কর্মকাণ্ড, ক্লাব সদস্যদের নিয়ে ফ্যামিলি ডে-সহ বার্ষিক বনভোজন নিয়মিতভাবে করে যাচ্ছে। সাজানো-গোছানো এবং সুশৃঙ্খল হিসেবেই ক্লাবের প্রত্যেক খেলোয়াড় ক্লাবের বিভিন্ন কর্মকা-ে জড়িত রয়েছেন। জেলা শহরে এবং চাঁদপুর সদরের যে ক'টি প্রতিষ্ঠিত ক্লাব রয়েছে তাদের মধ্যে একমাত্র এ ক্লাবটিই শীতের শুরুতে ক্লাবের উপদেষ্টা, ক্লাবের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ক্লাব সদস্যদের নিয়ে ক্রীড়াভিত্তিক ইভেন্ট 'ব্যাডমিন্টন' কয়েক বছর ধরে নিয়মিতভাবেই খেলে যাচ্ছে।



চাঁদপুর এভারগ্রীন ক্লাবের সাথে যারাই জড়িত রয়েছেন তাদের প্রত্যেকেরই বয়স ৩০-এর ঊধর্ব। আর এ ক্লাবের সাথে জড়িত আছেন জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, চাঁদপুর পৌরসভার ঊর্ধ্বতন কর্মকর্তা, আইনজীবী, চিকিৎসক, ব্যাংকার, শিক্ষক, ব্যবসায়ী, জেলা মার্কেটিং কর্মকর্তা, ইন্স্যুরেন্স কর্মকর্তাসহ ব্যবসায়ীগণ। আর এরা সকলেই যার যার অবস্থানে নিত্যদিন জনগণের সেবাসহ তাদের দায়িত্বে থাকা সকল কাজ-কর্ম সেরেই সন্ধ্যার পর মাঠে চলে আসেন খেলাতে অংশ নিতে। ক্লাবের সাথে জড়িত খেলোয়াড়রা এক বাক্যে দাবি করেন, আমরা এ ক্লাবের সাথে যারাই জড়িত রয়েছি এদের মধ্যে সরকারি-বেসরকারি চাকুরিজীবীসহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িতরাই একসাথে খেলাধুলায় অংশ নিচ্ছি। সারাদিন বিভিন্ন অফিসসহ অন্যান্য কাজ শেষে নিজের শরীর সুস্থ এবং মনটাকে ভালো রাখার জন্যেই প্রতিদিন আমরা সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একসাথে খেলি এবং একই সাথে সকলের বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করি।



চাঁদপুর এভারগ্রীন ক্লাবের বর্তমান সদস্যদেরকেই নিয়মিত পাওয়া যাবে ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমি লাগোয়া ইনডোরভিত্তিক ব্যাডমিন্টন মাঠে। কিন্তু এ ক্লাবের সকল সেবামূলক কাজসহ ক্লাব মিটিং এবং অন্যান্য জরুরি বিষয়ে সকলের সমন্বয়ে যে কোনো সিদ্ধান্ত নেয়া হয় ক্লাবের মূল উদ্যোক্তা ও ক্লাব সভাপতির শহরের হাজী মহসিন রোডস্থ মেডিকম ডায়াগনিস্টিক সেন্টারে। আবহাওয়াজনিত কিংবা কোনো কারণে যদি মাঠে খেলা বন্ধ থাকে তাহলে সকলে জড়ো হন তাদের প্রধান অফিসে। এ ক্লাবের বেশিরভাগ সদস্য ও খেলোয়াড় বিভিন্ন জেলার বাসিন্দা হলেও চাকুরির কারণে এ জেলাতে আসেন। এরপর এক এক জন সদস্য নতুন নতুন সদস্যকে খেলাধুলার জন্যে ক্লাবের সদস্য হওয়ার আমন্ত্রণ জানান। ক্লাবের সদস্যদের মধ্যে যে যেই পেশাতেই থাকুক না কেনো, সকলের সাথেই সকলের রয়েছে পারিবারিক সম্পর্ক।



এবারের শীত মৌসুমে ক্লাব কর্তৃপক্ষ ক্লাব সদস্যদের নিয়ে সিঙ্গেল এবং ডাবলে ৩টি ভাগে ভাগ করে গত ১০ ফেব্রুয়ারি থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। এবারের ব্যাডমিন্টন টুর্নামেন্টে ৩টি গ্রুপ হচ্ছে : এভারগ্রীন লীগ-২০২১, এভারগ্রীন হিরো ও এভারগ্রীন চ্যাম্পিয়নলীগ। এভারগ্রীন হিরো-২০২১ গ্রুপের খেলাটি হচ্ছে একক (সিঙ্গেল) পদ্ধতিতে। এ গ্রুপে অংশ নিয়েছে ক্লাবের ৮ জন্য সদস্য। এরা হলেন : ক্লাবের প্রধান উপদেষ্টা ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অধ্যক্ষ মেজবাহ উদ্দিন ভঁূইয়া ঝুটন, চাঁদপুর পৌরসভার সাবেক কাউন্সিলর মাইনুল হোসেন, প্রভাষক একেএম ফজলুর রব (রাসেল), শিক্ষক লক্ষণ সরকার, ব্যাংকার মাশরুর হাসান ভূঁইয়া (সোহাগ), ব্যবসায়ী মোঃ আলমগীর হোসেন মিয়াজী (আলম) ও মোঃ আনোয়ার হোসেন।



এভারগ্রীন লীগ-২০২১ গ্রুপের খেলাগুলো হচ্ছে ডাবল (দ্বৈত) পদ্ধতিতে। এ লীগে অংশ নেয়া খেলোয়াড়রা হচ্ছেন : 'এ' গ্রুপের আলিকো মাকসুদ এজেন্সির মোঃ মাকসুদুর রহমান ও মোঃ মাসুদুর রহমান (মাসুদ) জুটি, চাঁদপুর পৌরসভার সচিব ও ক্লাবের মহাসচিব মোঃ আবুল কালাম ভঁূইয়া ও মোঃ দেলোয়ার হোসেন খান জুটি, ক্লাব সভাপতি ও খেলাধুলার উদ্যোক্তা ডাঃ জালাল উদ্দিন রুমী ও শিক্ষক সিরাজুল ইসলাম পাটওয়ারী (সিরাজ) জুটি, চাঁদপুর পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা ও ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মশিউর রহমান ও মোঃ বাহার হায়দার চৌধুরী বাহার। এ লীগে 'বি' গ্রুপে অংশ নেয়া খেলোয়াড়রা হলেন : চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক রোটারিয়ান অ্যাডঃ শাহাদাত হোসেন ও ব্যাংকার আলমগীর হোসেন জুটি, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ জসিমউদ্দিন ভঁূইয়া (মিঠু) ও প্রভাষক শাহাদাত হোসেন জুটি, চাঁদপুর জেলার মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম (নিয়াজ) ও মোঃ আঃ কাদের জুটি এবং ব্যাংকার খালেদ মাহমুদ মানিক ও প্রভাষক খালেক মুন্সি (নয়ন) জুটি।



এভারগ্রীন চ্যাম্পিয়নলীগ-২০২১-এর খেলাগুলোও হচ্ছে দ্বৈত পদ্ধতিতে। এ খেলাগুলোতে অংশ নেয়া খেলোয়াড়রা হলেন : 'এ' গ্রুপের আব্দুল্লাহ আল মাহমুদ জামান ও জুয়েল জুটি, লক্ষণ সরকার ও ফারুক হোসেন মজুমদার জুটি, আনোয়ার হোসেন ও গিয়াস কবির জুটি, গোবিন্দ সাহা ও মুরাদ হোসেন জুটি। 'বি ' গ্রুপে অংশগ্রহণকারীরা হলেন : মেজবাহ উদ্দিন ঝুটন ও রফিকুল হাসান রাসেল জুটি, মাইনুল হোসেন পাটওয়ারী ও মোঃ আলমগীর হোসেন মিয়াজী (আলম) জুটি, মাসরুর হাসান ভঁূইয়া (সোহাগ) ও মোঃ তাজুল ইসলাম (নজরুল) জুটি এবং অ্যাডভোকেট শাহাদাত হোসেন ও একেএম ফজলুল রব (রাসেল) জুটি। ক্লাবের নিয়ম অনুযায়ী প্রতিদিনই সন্ধ্যা সাড়ে ৬টার পর খেলাগুলো শুরু হয়। এবারের ব্যাডমিন্টন খেলা উপলক্ষে খেলার আনুষ্ঠানিক উদ্বোধনী দিনে ক্লাবের পক্ষ থেকে সকল সদস্যকে নিয়ে নতুন জার্সি উন্মোচন করা হয়।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৯-সূরা যিল্যাল


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। পৃথিবী যখন আপন কম্পনে প্রবলভাবে প্রকম্পিত হইবে।


২। এবং পৃথিবী যখন তাহার ভার বাহির করিয়া দিবে,


৩। এবং মানুষ বলিবে 'ইহার কী হইল?'


 


 


মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।


_ইবনে আহম্মদ।


 


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩৬৭২৬
পুরোন সংখ্যা