চাঁদপুর, বুধবার ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
ঢাকার মাঠে লালবাগ ফ্রেন্ডসের সাথে শুক্রবার খেলবে চাঁদপুর সোনালী অতীত ক্লাব
ক্রীড়া প্রতিবেদক
০৩ মার্চ, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পুরাতন ঢাকার লালবাগ ফ্রেন্ডস্ ভেটারিয়ন্স ক্লাবের সাথে খেলবে চাঁদপুর সোনালী অতীত ক্লাব। লালবাগের ওই ক্লাব সংলগ্ন মাঠেই প্রীতি ফুটবল ম্যাচে আগামী ৫ মার্চ শুক্রবার মুখোমুখি হবে এ দুটি দল। বিকেল ৪টায় দুটি ক্লাবেরই সাবেক ফুটবলাররা এই প্রীতি ম্যাচে খেলবেন। ঢাকার এবং চাঁদপুরের দুটি দলেরই সাবেক ফুটবলারদের মধ্যে বেশ ক'জন ফুটবলার বাংলাদেশ জাতীয় ফুটবল দল, সবুজ ও লাল দলসহ ঢাকার প্রতিষ্ঠিত প্রথম ক্যাটাগরির বিভিন্ন ক্লাবে ফুটবল খেলে দর্শকদের মন জয় করেছেন। এরা এখন ফুটবল ছেড়ে দিলেও খেলা এবং খেলার মাঠ থেকে তাদের মন ফিরাতে পারেননি।



সাবেক এই দুই ক্লাবের ফুটবলাররা নিজ নিজ জেলা ও শহরে একত্রিত হয়ে একই ছাদে সোনালী অতীত নামে পরিচিত। খোঁজ নিয়ে জানা গেছে, এ দু ক্লাবের যে সমস্ত সাবেক ফুটবলার মাঠে নামবেন ওইদিন দুই দলের হয়ে খেলতে নামলেও একসময় তারা একই দলের হয়ে আবার কখনো কখনো দুই পক্ষে খেলতে নামতেন। সাবেক এই ফুটবল খেলোয়াড়দের আমলে এদেশে ছিলো ফুটবলের জনপ্রিয়তা। বড়-ছোট সকলেই ঢাকার মাঠে বড় কোনো লীগ কিংবা টুর্নামেন্ট হলে ওই সময়ের রেডিও এবং একমাত্র সরকারি টেলিভিশন চ্যানেল 'বিটিভি'তে ফুটবল খেলা দেখার জন্যে অপেক্ষা করতেন। আর গ্রাম-গঞ্জসহ শহরের বিভিন্ন চা ও বড়-বড় দোকানের সামনে খেলার ধারাভাষ্যকারদের কথা শোনার জন্যে ফুটবল ভক্তরা একবার হলেও রেডিওর সামনে দাঁড়িয়ে তাদের পছন্দের দল ও পছন্দের খেলোয়াড়দের অবস্থান জানতে চাইতেন। অবশ্য বতর্মান ডিজিটাল যুগে এ সমস্ত ফুটবল খেলাসহ ক্রীড়াভিত্তিক বিভিন্ন ইভেন্টেরই খেলার মানসহ অনেক কিছুই পরিবর্তন হয়েছে।



ঢাকার মাঠে সাবেক সতীর্থদের সাথে প্রীতি ফুটবল ম্যাচ খেলার আমন্ত্রণ পায় চাঁদপুর সোনালী অতীত ক্লাব। আর চাঁদপুর তাদের এই আমন্ত্রণে সহমত পোষণ করেছে। ঢাকায় খেলাতে অংশ নেয়া উপলক্ষে চাঁদপুরের সাবেক ফুটবলাররা তাদের নিজস্ব ক্লাব মিলনায়তনে সকলকে নিয়ে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেছেন। জেলার এবং বিভিন্ন উপজেলার যারা ফুটবলের সাথে জড়িত ছিলো এবং ক্লাব সদস্য তাদেরকে নিয়েই ২০ ফেব্রুয়ারি থেকে চাঁদপুরের দলটি অনুশীলন শুরু করেছেন। চাঁদপুর সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা সাবেক ফুটবলার ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু রাজধানী ঢাকাতে প্রদর্শনী ফুটবল ম্যাচ খেলার ব্যাপারে চাঁদপুরের স্থানীয় ক্রীড়া সাংবাদিকদের অনেক আগে জানিয়েছেন।



তিনি আরও বলেন, ক্লাবের সাথে যারা জড়িত এবং খেলার ব্যাপারে যাদের আগ্রহ তাদেরকে নিয়েই অনুশীলন শুরু করেছি আমরা। চাঁদপুরের দলটির প্রধান কোচের দায়িত্বে রয়েছেন সাবেক ফুটবলার বোরহান খান এবং টিম ম্যানেজমেন্ট (টিম ম্যানেজারের) দায়িত্ব পালন করবেন সাবেক ফুটবলার জাহাঙ্গীর পাটওয়ারী।



চাঁদপুর সোনালী অতীত ক্লাব এর আগেও বরিশাল, চট্টগ্রাম, রাজধানী ঢাকা, নরসিংদীসহ অনেক জেলাতেই প্রদর্শনী ফুটবল খেলাতে অংশ নিয়েছে। এছাড়া চাঁদপুরের দলটির আমন্ত্রণে চাঁদপুর স্টেডিয়ামে ইংলান্ডের সাবেক ফুটবলারদের নিয়ে গড়া ফুটবল দল, ভারতের সাবেক ফুটবলারদের নিয়ে গড়া ফুটবল দল, ঢাকা সোনালী অতীত ক্লাব, নারায়ণগঞ্জ সোনালী অতীত ক্লাবসহ দেশের বিভিন্ন জেলার সাবেক ফুটবলারদের নিয়ে গঠিত সোনালী অতীত ক্লাবগুলো চাঁদপুরে এসে প্রদর্শনী ফুটবল ম্যাচে অংশ নেয়। এ ক্লাবের সদস্য এবং কর্মকর্তা হিসেবে রয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নিয়মিত ফুটবলার বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী মোস্তফা মুকুল, মোঃ আবুল হোসেনসহ অনেক সাবেক ফুটবলার ও ক্রীড়া সংগঠকসহ জনপ্রতিনিধিগণ।



চাঁদপুর সোনালী অতীত ক্লাবের খেলোয়াড়রা (ফুটবলারগণ) হলেন : মফিজুল ইসলাম, অমিয় রায় ঝন্টু, জাহাঙ্গীর (সিনিয়র), মোঃ মহসিন (সিনিয়র), মামুন বাবু, মাসুম (সিনিয়র), মনোয়ার চৌধুরী, গোলাম মোস্তফা বাবু, মুনাফ পাটওয়ারী, আনোয়ার হোসেন মানিক, জাহাঙ্গীর গাজী, ইউছুফ বকাউল, মঞ্জুরুল ইসলাম মঞ্জু মাঝি, জয়নাল আবেদীন জনু, আমিন মোল্লা, মোঃ পিন্টু, জসিম পাটওয়ারী, ছোট জসিম, হানিফ বকাউল, আলমগীর হোসেন, ওয়াহিদুজ্জামান লাবু, এমদাদ, মুকুল, মিলন, ফারুক, জহির, ইয়াকুব বিন ছায়েদ (লিটন সরকার), টুটুল চৌধুরী, নাছির চোকদার, বিএম হারুনুর রশিদ, মোঃ তুহিন, সংগ্রাম, মোঃ মোস্তফা, শাহজাহান তালুকদার সাহা, আনোয়ার মাঝি, আবদুস ছামাদ বাদল, মনা পাল, মোঃ টিটু, মোঃ মাসুম, মোঃ সাইফুল ইসলাম, মোদ্দাছের, মহসিন (ছোট)। ক্লাবের এই সমস্ত সাবেক খেলোয়াড় ক্লাবের কর্মকর্তাদের নির্দেশ ও নিয়ম অনুযায়ী নিয়মিতই মাঠে আসছেন এবং অনুশীলনে অংশ নিচ্ছেন।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯৯-সূরা যিল্যাল


০৮ আয়াত, ১ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। পৃথিবী যখন আপন কম্পনে প্রবলভাবে প্রকম্পিত হইবে।


২। এবং পৃথিবী যখন তাহার ভার বাহির করিয়া দিবে,


৩। এবং মানুষ বলিবে 'ইহার কী হইল?'


 


 


মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।


_ইবনে আহম্মদ।


 


 


 


স্বভাবে নম্রতা অর্জন কর।


 


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৬,৪৪,৪৩৯ ১৩,২১,৯৪,৪৪৭
সুস্থ ৫,৫৫,৪১৪ ১০,৬৪,২৬,৮২২
মৃত্যু ৯,৩১৮ ২৮,৬৯,৩৬৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩১৪২৮
পুরোন সংখ্যা