চাঁদপুর, মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ৮ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
সংবর্ধিত হয়েছেন পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল
চাঁদপুর এভারগ্রীন ক্লাবের ব্যাডমিন্টনের পুরস্কার ও সংবর্ধনা
চৌধুরী ইয়াসিন ইকরাম
২৪ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরের বিভিন্ন পেশাজীবীদের নিয়েই এ ক্লাবটির পথচলা। সারাদিন যে যেই কাজেই থাকুক না কেন সন্ধ্যার পর সকলেই যার যার অফিস শেষ করে ছুটে আসে এভারগ্রীন ক্লাবের আয়োজনে ব্যাডমিন্টন খেলায়। আর এটার পুরো আয়োজনেই থাকেন ক্লাবের সকল সদস্যসহ ক্লাব কর্মকর্তারা। এখানে চাঁদপুর পৌরসভার কর্মকর্তা, ডাক্তার, প্রকৌশলী, ব্যাংকার, জনপ্রতিনিধি, আইনজীবী ও শিক্ষকসহ বিভিন্ন পেশার লোকজনই খেলাধুলায় অংশ নেন। এই ক্লাবটির মূল অবস্থান শহরের হাজী মহসিন রোডস্থ ডাঃ জালালউদ্দিন রুমির চেম্বার। তারা খেলাধুলাসহ বিভিন্ন সামাজিক কর্মকা-ের সাথে জড়িত রয়েছে। এভারগ্রীন ক্লাবের পক্ষ থেকে খেলাধুলা ছাড়াও প্রতিবছরই ক্লাবের সকল সদস্যকে এবং তাদের পরিবার-পরিজনসহ আয়োজন করা হয় বনভোজন, ফ্যামিলি টুগেদারসহ বিভিন্ন অনুষ্ঠান। এভারগ্রীন ক্লাবের সদস্যরা তাদের নিজ উদ্যোগে শহরের আউটার স্টেডিয়াম সংলগ্ন স্থানে নিজ তহবিলে ব্যাডমিন্টনের সকল কিছু আয়োজন করেছে। ইতিমধ্যে তারা গত ফেব্রুয়ারি মাসে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করেছে। এর পর পরই তারা কুমিল্লায় ম্যাজিক প্যারাডাইসে বার্ষিক বনভোজনে অংশ নেন।



এভারগ্রীন ক্লাবের পক্ষ থেকে ব্যাডমিন্টন টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়রা হলেন : ডাঃ মোঃ জালাল উদ্দিন রুমি, মোঃ আবুল কালাম ভূঁইয়া, সৈয়দ মোঃ মশিউর রহমান, মোঃ সিরাজুল ইসলাম পাটওয়ারী, প্রকৌশলী মোঃ সাজ্জাত হোসেন, মোঃ আলমগীর আলম মিয়াজী, মোঃ তাজুল ইসলাম নজরুল, এনএম রেজাউল ইসলাম, মোঃ দেলোয়ার হোসেন খান, মেজবাহ উদ্দিন ঝুটন, মোঃ শাহাদাত হোসেন, মোঃ বাহার হায়দার চৌধুরী, মাসরুর হাসান ভূঁইয়া, মোঃ খালেদ মাহমুদ মানিক, লক্ষণ চন্দ্র সরকার, অ্যাডঃ শাহাদাত হোসেন, অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাডঃ জসিম উদ্দিন ভূঁইয়া মিঠু, মাইনুল ইসলাম পাটওয়ারী, মুরাদ হোসেন, একেএম ফজলুল রব, হেলাল উদ্দিন, মাকসুদুর রহমান, কবির হোসেন ফরাজী, মোঃ আনোয়ার হোসেন, আজিজুর রহমান, গোবিন্দ সাহা, গনেশ বাবু, ফারুক হোসেন ও রফিকুল ইসলাম। এ সমস্ত খেলোয়াড় ডায়মন্ড গ্রুপ ও প্লাটিনাম গ্রুপে জুটি হিসেবে খেলায় অংশ নেন।



ক্লাবের ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার উপলক্ষে ক্লাবের পক্ষ থেকে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলকে সংবর্ধনা দেয়া হয়। ১১ নভেম্বর বুধবার রাতে রসুইঘর পার্টি হাউজে উৎসবমুখর পরিবেশে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও ব্যাডমিন্টন খেলোয়াড় মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।



প্রধান অতিথি বলেন, চাঁদপুরের মানুষদের মন অনেক বড় মাপের। তাদেরকে একটু ভালোবাসা দিলে বিনিময়ে তারা তাদের পুরোটা উজাড় করে দেয়। আমি অনেকদিন ধরেই এ জেলাতে আছি। তিনি আরো বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা করতে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। আর এ সময় সবাইকে মাস্ক পরিধান করতে হবে। পাশাপশি নিজের পরিবারের সদস্যদের মাস্ক পরার জন্যে বলতে হবে। এখন পর্যন্ত কোনো ভ্যাকসিন বের হয়নি। তাই মাস্কই আমাদের জন্যে ভ্যাকসিন হিসেবে কাজ করবে। আমি চাঁদপুর আসার পরই এ ক্লাবটির সাথে জড়িয়ে পড়ি। আমি ক্লাবের সকল সদস্যকে ধন্যবাদ জানাই তাদের ভালো কর্মকা-ের জন্য।



সংবর্ধিত অতিথি পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, আমি সেইদিনই সম্মাননা পাওয়ার যোগ্য হবো, যেদিন আমি মানুষের আস্থা ও বিশ্বাস রাখতে পারবো। আর এ আস্থা ও বিশ্বাস রাখতে আমি আমার শেষ পর্যন্ত যাবো। আমার নির্বাচনী ইশতেহারের প্রতি আস্থা রেখে চাঁদপুরবাসী আমাকে নির্বাচিত করেছেন আর সেই ইশতেহার পূরণ করাই আমার এখন লক্ষ্য। পৌরসভার সাবেক অনেক দেনা নিয়ে আমি দায়িত্ব নিয়েছি। যদিও এই দেনা নিয়ে কাজ করা কঠিন, কিন্তু অসম্ভব নয়। আর ইতিমধ্যেই আমরা অনেক কর্মপরিকল্পনা হাতে নিয়েছি। আমাকে একটু সময় দিলে চমৎকার কিছু কাজ করে দেখাবো।



পৌর পিতা এভারগ্রীন ক্লাবের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনাদের বয়স হয়েছে ঠিকই, কিন্তু আপনাদের মন সবুজ, সবুজ মনের প্রকাশের জায়গা থাকতে হবে। আর এই ক্লাব হচ্ছে সেই জায়গা। আপনারা খেলাধুলা চালিয়ে যান, আপনাদের সকল কিছুর সাথে আমি থাকবো।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এভারগ্রীন ক্লাবের সভাপতি ডাঃ জালাল উদ্দীন রুমি। সঞ্চালনায় ছিলেন ক্লাব কর্মকর্তা অধ্যক্ষ মেজবাহ উদ্দিন ঝুটন।



এ সময় আরো উপস্থিত ছিলেন ক্লাবের মহাসচিব চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, সহ-সভাপতি ও পৌরসভার একাউন্টস অফিসার সৈয়দ মশিউর রহমান, জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম, অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবুসহ ক্লাবের সকল কর্মকর্তা। অনুষ্ঠানে করোনাকালীন বিশেষ অবদান রাখার জন্যে ক্লাবের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান ও পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলকে সম্মাননা প্রদান করা হয়। ক্লাবের পক্ষ থেকে ক্লাব পদকসহ বিভিন্ন ক্ষেত্রেও পুরস্কার দেয়া হয়। সকলের মাঝেই প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি পুরস্কারগুলো তুলে দেন।



টুর্নামেন্টে ১ম ফাইনালে প্লাটিনাম গ্রুপের সাবেক পৌর কাউন্সিলর মোঃ মাইনুল ইসলাম পাটওয়ারীর সাথে গোবিন্দ সাহার জুটি বনাম জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলামের সাথে মোঃ আনোয়ার জুটির খেলা হয়। খেলায় ২১-৯ এবং ২১-১১ পয়েন্ট পেয়ে প্লাটিনাম গ্রুপে সাবেক কাউন্সিলর মোঃ মাইনুল ইসলাম পাটওয়ারীর সাথে গোবিন্দ সাহার জুটির চ্যাম্পিয়নের শিরোপা জিতে নেয়।



অপরদিকে ডায়মন্ড গ্রুপে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সাথে সাবেক কাউন্সিলর মোঃ মাইনুল ইসলাম পাটওয়ারীর জুটি বনাম অধ্যক্ষ মেজবাহ উদ্দিন ভূঁইয়া ঝুটনের সাথে পূবালী ব্যাংকের ম্যানেজার মোঃ মাশরুর হাসান সোহাগ জুটির খেলা হয়। টানটান উত্তেজনার মধ্য দিয়ে এই খেলা সম্পন্ন হয়েছিলো। প্রথম সেটে ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের জুটি ১৮-২১ পয়েন্টে হেরে গেলেও পরের দুটি সেটে ২১-১৬ ও ২১-১৮ পয়েন্টে চ্যাম্পিয়নের শিরোপা জিতে নেন।



খেলাগুলোতে প্রধান রেফারীর দায়িত্ব পালন করেছিলেন এভারগ্রীন ক্লাবের সভাপতি ডাঃ জালাল উদ্দিন রুমি ও সহকারী রেফারী হিসেবে ছিলেন পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, লক্ষণ চন্দ্র সরকার, হিসাবরক্ষণ কর্মকর্তা সৈয়দ মুহাম্মদ মশিউর রহমান, মোঃ ফারুক হোসেন, মোঃ সিরাজুল ইসলাম পাটওয়ারী ও নজরুল ইসলাম।



ক্লাব সভাপতি ডাঃ জালালউদ্দিন রুমী চাঁদপুর কণ্ঠের এ প্রতিবেদককে বলেন, আমাদের কর্মসূচি চলমান রয়েছে। শারীরিক স্বাস্থ্য ঠিক রাখা এবং বন্ধুত্বের সম্পর্ক ধরে রাখার জন্যই আমাদের এ কার্যক্রম। আমাদের সকল কার্যক্রমে সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করি।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮১-সূরা তাকভীর


২৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৫। এবং ইহা অভিশপ্ত শয়তানের বাক্য নহে।


২৬। সুতরাং তোমরা কোথায় চলিয়াছ?


২৭। ইহা তো শুধু বিশ্বজগতের জন্য উপদেশ,


২৮। তোমাদের মধ্যে যে সরল পথে চলিতে চাহে, তাহার জন্য।


২৯। তোমরা ইচ্ছা করিবে না, যদি জগতসমূহের প্রতিপালক আল্লাহ ইচ্ছা না করেন।


 


যে ব্যক্তি জীবনে শক্তির স্বাদ পায়নি তার জীবন বৃথা।


-সক্রেটিস।


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
২৪৯৫১৪
পুরোন সংখ্যা