চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ফটো গ্যালারি
আগামী মাসেই শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট
চৌধুরী ইয়াসিন ইকরাম
২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর স্টেডিয়ামে আগামী ফেব্রুয়ারি মাসের শুরুতেই শুরু হবে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯-২০২০। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ পালন উপলক্ষে টুর্নামেন্টের আয়োজন। চাঁদপুর জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টের খেলাগুলোর সার্বিক ব্যবস্থাপনায় থাকবে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা। টুর্নামেন্টের খেলাগুলোর সার্বিক সমন্বয় দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আওতাধীন ক্রিকেট কোচ ও চাঁদপুরের ক্রিকেটের কর্ণধার শামীম ফারুকী।



বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হওয়ার অনেক আগেই চাঁদপুর স্টেডিয়ামে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। দলগুলোর সাথে কথা শেষ না হওয়ায় পরবর্তীতে সিদ্ধান্ত হয় ফেব্রুয়ারি মাস থেকে জাতীয় পর্যায়ে খেলাগুলো চাঁদপুর স্টেডিয়ামে শুরু করার। এ নিয়ে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটি বেশ কয়েকটি সভা করেছে। সভা অনুযায়ী জানা গেছে আগামী মাসের ৩ তারিখ থেকে চাঁদপুর স্টেডিয়ামে খেলাগুলো শুরু হওয়ার কথা ছিল। পরবর্তীতে ব্যবস্থাপনার দায়িত্বে থাকা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা খোঁজ নিয়ে জানতে পারেন এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ৩ ফেব্রুয়ারি থেকে। এমতাবস্থায় কর্তৃপক্ষ ও স্কুলের খেলোয়াড়রা রাজি থাকলে সেদিন থেকেই শুরু হতে পারে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে।



জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে এবারের জাতীয় বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিয়েছে জেলা শহর সহ উপজেলার মাত্র ৮টি স্কুল। অংশ নেওয়া দলগুলো হলো পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, বাবুরহাট উচ্চ বিদ্যালয়, আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ, মতলব গঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়, ডিএন উচ্চ বিদ্যালয়, আক্কাস আলী উচ্চ বিদ্যালয় মডেল ও গনি মডেল উচ্চ বিদ্যালয়।



জেলা ক্রীড়া সংস্থা কতৃপক্ষ ও আয়োজকরা আটটি দল দুটি গ্রুপে ভাগ করেছেন। ক- গ্রুপে খেলবে পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, আক্কাছ আলী উচ্চ বিদ্যালয় ও গণী মডেল উচ্চ বিদ্যালয়। খ গ্রুপে র দলগুলো হলো-বাবুরহাট উচ্চ বিদ্যালয়, ডি এন উচ্চ বিদ্যালয়, আলআমিন একাডেমিক ও মতলবগঞ্জ জে বি পাইলট উচ্চ বিদ্যালয়। সর্বশেষ চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত স্কুল ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছিলো গনি মডেল উচ্চ বিদ্যালয়।



চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, জাতির পিতার নামে আয়োজিত বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট জেলা শহরসহ উপজেলার একটি স্কুল নিয়ে মোট আটটি দল অংশগ্রহণ করেছে। ইতিমধ্যে আমরা খেলা পরিচালনার জন্য সকল কিছু আয়োজন করে রেখেছি।যদি স্কুল কর্তৃপক্ষ ও খেলোয়াড়রা সম্মতি প্রকাশ করে তাহলে হয়তো ৩ ফেব্রুয়ারি থেকে চাঁদপুর স্টেডিয়ামে মাঠে গড়াবে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। স্কুল ক্রিকেট টুর্নামেন্টের যে দল অংশগ্রহণ করবে সেই স্কুলের ছাত্ররাই দলের হয়ে মাঠে খেলতে নামতে পারবে। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী প্রতিটি দল লীগ পদ্ধতির খেলায় অংশগ্রহণ করবে। লীগ অনুযায়ী খেলা হওয়ায় প্রতিটি দলের খেলোয়াড়রা তাদের খেলার অবস্থান ধরে তুলতে পারবে।



চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কোচ ও চাঁদপুরে ক্রিকেট এর কর্ণধার শামীম ফারুকের সাথে আলাপকালে তিনি জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড হতে খেলা পরিচালনার জন্য অনেক আগেই বলা হয়েছে। আমরা ইতিমধ্যে অংশ নেওয়া দলগুলোর সাথে আলাপ-আলোচনা করে রেখেছি এবং একটি সম্ভাব্য তারিখ হয়েছিল। কিন্তু ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এখনি পরীক্ষা চলাকালীন সময় যদি স্কুল কর্তৃপক্ষ ও খেলোয়াড়রা খেলতে সম্মতি প্রকাশ করে তাহলেই বঙ্গবন্ধুর নামে আয়োজিত জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট এর পুরো খেলা শেষ করা যাবে। আশা করি খেলাচলাকালীন সময়ে বিভিন্ন ষ্কুলের শিক্ষার্থীরা মাঠে বসে খেলা উপভোগ করবেন এবং দলের খেলোয়াড়দের উৎসাহ দিবেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৮৭৯৬৮৬
পুরোন সংখ্যা