চাঁদপুর, মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪। ইহা এইজন্য যে, উহারা আল্লাহ ও তাঁহার রাসূলের বিরুদ্ধাচরণ করিয়াছিল, এবং কেহ আল্লাহর বিরুদ্ধাচরণ করিলে আল্লাহ তো শাস্তিদানে কঠোর।


 


 


আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
সাঁতারুদের নিয়ে নিয়মিত প্রতিযোগিতা করতে হবে
----------------------------------সাঁতারু বাদল মজুমদার
১০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


স্কুলেপড়া অবস্থায়ই সাঁতারের প্রতি আগ্রহী হয়ে উঠেন। আর ছেলের এই আগ্রহের কারণে তার বাবা ও মা সহ সকলেই তাকে সাঁতারের প্রতি সহযোগিতা করেন। সাঁতারের কারণেই জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সাঁতারের বিভিন্ন ইভেন্টে অংশ নেন শিবশংকর (বাদল মজুমদার) । ক্লাব সেভেনে পড়া অবস্থায়ই বুক সাঁতারে আন্তঃ স্কুল প্রতিযোগিতায় অংশ নিয়ে সহজেই নিজেকে পরিচয় করিয়ে নেন। জাতীয় পর্যায়ে বয়সভিত্তিক সাঁতারে গ্রুপ পর্যায়েও রয়েছে তার অনেক পুরস্কার। ওই সময়কার সাঁতারু তপন চন্দ, আশীষ কুমার লোধ সহ অনেকের সাঁতার দেখেই তার সাঁতারের প্রতি আগ্রহ বাড়ে। তিনি বলেন, আমাদের সময় সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হতো। জেলার বিভিন্ন উপজেলা থেকে নর-নারীরা উপস্থিত হতেন সাঁতার প্রতিযোগিতা দেখার জন্য। এখনকার মানুষ কিংবা তরুণ প্রজন্ম তো এগুলো দেখেই না।



কেন চাঁদপুরের সাঁতার হারিয়ে গেলো বা কিভাবে পুরানো ঐতিহ্য ফিরিয়ে আনা যায় সে সম্বন্ধে জানতে চাইলে তিনি বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন ভাবে সাঁতার প্রতিযোগিতার আয়োজন না থাকায় সাঁতার হারিয়ে যাচ্ছে। জেলা ক্রীড়া সংস্থা তো সাঁতারের ব্যাপারে তেমন কোনো উদ্যোগই নেয় না। আন্তঃ স্কুল পর্যায়ে সাঁতারের ব্যবস্থা নিয়মিত করা হলে বিভিন্ন স্কুল ও মাদ্রাসা থেকে অনেক উদীয়মান সাঁতারু খুঁজে পাওয়া যাবে। অনেক উদীয়মান সাঁতারু রয়েছে, ঠিকমতো প্রতিযোগিতা না হওয়ার কারণে তারা সাঁতারের প্রতি নিজেদের মুখ ফিরিয়ে নিচ্ছেন। যদিও মাঝে মাঝে জেলা ক্রীড়া সংস্থা সাঁতারের আয়োজন করে, তাহলেও সেটা দায়সারাভাবে করা হয়। জেলা ক্রীড়া সংস্থা থেকে বিদ্যালয়গুলোতে সাঁতারু তৈরির ব্যাপারে নির্দেশনা দিতে হবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৫৮৯১
পুরোন সংখ্যা