চাঁদপুর, মঙ্গলবার ২ জুলাই ২০১৯, ১৮ আষাঢ় ১৪২৬, ২৮ শাওয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
ভারত ও পাকিস্তানকে পরাজিত করে আমরা সেমি-ফাইনালে যাবো
-------------------------------------অ্যাডঃ ইকবাল-বিন-বাশার
০২ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আমি শতভাগ বিশ্বাস করি ভারত ও পাকিস্তানকে পরাজিত করে আমরা জয়ী হবো। আশা করি বাংলাদেশ ক্রিকেট দল অবশ্যই সেমি-ফাইনালে যেতে পারবে। বাংলাদেশ দল এবারের বিশ্বকাপ ক্রিকেটে খুবই ভালো খেলছে। আমার মতে বর্তমান ক্রিকেট দলটি একটি ব্যালেন্সড্ দল। এরা যদি সামনের দুটি ম্যাচ ভালো খেলে অবশ্যই ভারত ও পাকিস্তান কেনো যে কোনো দলের সাথেই জয়ী হতে পারবে। এ কথাগুলো বললেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সাবেক সদস্য ও ক্রীড়া সংগঠক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক রোটাঃ অ্যাডঃ আলহাজ্ব ইকবাল-বিন-বাশার।



তিনি বলেন, আমাদের দলটি নিউজিল্যান্ডের সাথে জয়ী হতে পারতো। আমাদের একটু ভুলের কারণে ওই ম্যাচে আমরা জয়ী হতে পারিনি। ওই ম্যাচটা জয়ী হতে পারলে আমাদের সামনের ম্যাচগুলো নিয়ে কোনো চিন্তা করতে হতো না। ওই ম্যাচটিতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলে ভালো হতো। আমাদের দলের অধিনায়কের নেতৃত্বে খেলোয়াড়রা ভালো খেলা উপহার দিয়ে যাচ্ছেন। দলের সকল খেলোয়াড়ের মাঝে সুন্দর সমঝোতা রয়েছে। আর দলের নির্ভরযোগ্য খেলোয়াড় সাকিব আল হাসান তো অসাধারণ। আমি বিশ্বাস করি যে, এবারের বিশ্বকাপে সে আরো ভালো করবে। বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই সে ভালো খেলা উপহার দিয়ে চলছেন।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১৭২৫০৫
পুরোন সংখ্যা