চাঁদপুর, মঙ্গলবার ২ জুলাই ২০১৯, ১৮ আষাঢ় ১৪২৬, ২৮ শাওয়াল ১৪৪০
jibon dip
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
মাশরাফির নেতৃত্বেই আমরা সেমি-ফাইনাল খেলতে চাই
-------------------আবু নঈম দুলাল পাটওয়ারী
০২ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বেই আমরা সেমি-ফাইনাল খেলতে চাই। দলের দুঃসময়ে সে তার নেতৃত্বে দলকে অনেক দূর এগিয়ে নিয়ে এসেছে। খেলার শুরু থেকে খেলার শেষ পর্যন্ত দলের সকল খেলোয়াড়কে বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ে পরামর্শ দিয়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন আমাদের সকলের পরিচিত, যে কিনা নিজের সবটুকু বিলিয়ে দিয়ে চেষ্টা করেন দলের হয়ে দেশের জন্যে কিছু করা, আর তিনিই হলেন আমাদের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার সাথে রয়েছেন দেশের বিভিন্ন জেলার এবং ঢাকার বিভিন্ন ক্লাবের হয়ে অংশ নেয়া ক্রিকেটারগণ। এ কথাগুলো বললেন বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।



তিনি বলেন, বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল যে ক'টি ম্যাচ খেলেছে প্রত্যেকটি ম্যাচেই তারা দর্শকদের খুব ভালো মানের খেলা উপহার দিয়েছে। খেলার শুরু থেকে দেখা গেছে সকলের মাঝেই ছিলো খেলা নিয়ে সুন্দর সম্পর্ক। বাংলাদেশের ৭টি ম্যাচ হয়ে গেছে। বিশ্বকাপের প্রথম রাউন্ডে আমাদের আরো ২টি ম্যাচ রয়েছে। আর সেই দুটি ম্যাচও এশিয়ার দুটি শক্তিশালী দলের সাথে । আশা করি সেই দুটি দল অর্থাৎ পাকিস্তান ও ভারতকে হারিয়ে আমাদের বাংলাদেশ অবশ্যই সেমি-ফাইনালে খেলবে।



তিনি আস্থার সাথে বলেন, আমাদের দেশসেরা এবং বিশ্বসেরা সাকিব আল হাসান তো রয়েছে। তার গুণাবলি বিশ্ববাসী দেখেছেন। তার অসাধারণ ব্যাটিং ও বোলিং বিশ্ববাসীর মন জয় করে নিয়েছে। সে আমাদের দেশের জন্যে গৌরবের বিষয়। আশা করি প্রতিটি ম্যাচ ভালো খেলে বিশ্বের ইতিহাসে নতুন করে কিছু রেকর্ড করবে।



 



 


আজকের পাঠকসংখ্যা
১৭১৭৭৩
পুরোন সংখ্যা