চাঁদপুর। মঙ্গলবার ১১ সেপ্টেম্বর ২০১৮। ২৭ ভাদ্র ১৪২৫। ৩০ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,


৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৮। আমি উদ্ধার করলাম তাদেরকে যারা ঈমান এনেছিল এবং যারা তাকওয়া অবলম্বন করতো।


১৯। যেদিন আল্লাহর শত্রুদেরকে জাহান্নাম অভিমুখে সমবেত করা হবে সেদিন তাদেরকে তাড়িয়ে নিয়ে যাওয়া হবে বিভিন্ন দলে।


২০। পরিশেষে যখন তারা জাহান্নামের সনি্নকটে পেঁৗছবে তখন তাদের কর্ণ, চক্ষু ও ত্বক (চামড়া) তাদের কৃতকর্ম সম্বন্ধে সাক্ষ্য দিবে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


চমৎকার একটা নাম জীবনে কৃতিত্ব বৃহন করে না।


-আব্রাহাম কাত্তলি।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর স্টেডিয়ামে অক্টোবরে শুরু হচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ
চৌধুরী ইয়াসিন ইকরাম
১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর স্টেডিয়ামে এবার অনূর্ধ্ব-১৮ বছর বয়সী ক্রিকেটারদের নিয়ে শুরু হবে ২য় বিভাগ ক্রিকেট লীগ। প্রায় ৪ বছর পর যদি দেশের সার্বিক অবস্থা ও প্রাকৃতিক পরিবেশ ভালো থাকে তাহলে অক্টোবরের শুরুতেই মাঠে গড়াবে ২য় বিভাগ ক্রিকেট লীগ। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গত আগস্ট মাসে জেলা ক্রীড়া সংস্থার প্যাভিলিয়নে বিভিন্ন ক্লাব কর্মকর্তাদের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষক খোঁজার দায়িত্বে রয়েছেন চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টারের সভাপতি ও চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া। জানা গেছে, ক্রিকেট লীগটি সুন্দরভাবে পরিচালনার জন্যে স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আলাপ আলোচনাও করেছেন। আগস্ট মাসের ওই সভায় উপস্থিত ক্রিকেট কমিটির সভায় সকলের সিদ্ধান্ত অনুযায়ী লীগ পরিচালনার জন্য ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে রয়েছেন চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, সঞ্চয় কুমার, সোহাগ, জিল্লুর রহমান ও রেজওয়ান।



এদিকে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গত আগস্ট মাসে ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু হচ্ছে জেনে জেলা ও উপজেলার বয়সভিত্তিক ক্রিকেটারদের মাঝে অনুশীলন শুরু হয়েছিলো। আর এ ক্রিকেট লীগটি শুরু হলে বয়স ভিত্তিক ক্রিকেটাররা তাদের খেলাগুলো উপহার দিতে পারবেন। নিজেকে একজন ক্রিকেটার হিসেবে গড়ার ক্ষেত্রে মফস্বল শহরে ২য় বিভাগ ক্রিকেট লীগ অনেক গুরুত্বপূর্ণ। উঠতি বয়সী বয়সভিত্তিক ক্রিকেটাররা মনে করছেন যে, আমরা এতোদিন ধরে নিয়মিতভাবে যে ক্রিকেট অনুশীলন করে যাচ্ছি, দ্বিতীয় বিভাগ ক্রিকেটে সেই আশাটা পূরণ করতে হয়তো পারবো। স্কুল ও কলেজ পড়ুয়া ক্রিকেটাররা ২য় বিভাগ ক্রিকেট লীগে খেলার জন্যে প্রস্তুত হয়ে পড়েছেন। গত ক'মাস ধরে স্থানীয় ক্রিকেটাররা লীগের কথা শুনে নিয়মিত অনুশীলন করছেন। চাঁদপুর আউটার স্টেডিয়ামে গেলেই দেখা যায় ক্রিকেটাররা তাদের অনুশীলন চালিয়ে যাচ্ছেন।



জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সাবেক সম্পাদক অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সাথে আলাপকালে তিনি বলেন, ২য় বিভাগ ক্রিকেট লীগ থেকেই অনেক ক্রিকেটার তৈরি হয়। এবার আমরা অবশ্যই উঠতি বয়সী ক্রিকেটারদের খেলার জন্যে সুযোগ দেয়ার চেষ্টা করবো। চাঁদপুর জেলায় ক্রিকেটার তৈরির জন্যে জেলা ক্রীড়া সংস্থা ২য় বিভাগ যে ক্রিকেট লীগের আয়োজন করতে যাচ্ছে, তাতে দলগুলো অনেক ভালোমানের খেলোয়াড় নিয়ে অংশগ্রহণ করতে পারবে বলে আশা করি। এছাড়া আমি আরো আশা করছি যে, প্রতিটি দলের খেলোয়াড়রা তাদের ভালোমানের খেলা উপহার দিতে পারবে। এবারের খেলায় সুযোগ পাবে ১৮ বছর বয়সী ক্রিকেটার ও তাদের চেয়ে কম বয়সী ক্রিকেট খেলোয়াড়রা। তাদেরকে নিয়েই আমরা এবারের লীগটি সুন্দরভাবে শেষ করতে চাই।



জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে আলাপকালে তিনি বলেন, আমরা ক্রিকেট উপ-কমিটির সভায় বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্ত অনুযায়ী এ মাসে লীগ শুরু হওয়ার কথা থাকলেও অংশ নেয়া দলগুলোর প্রস্তুতি না থাকার কারণে আমরা লীগটি আগামী মাসে চালানোর জন্যে সিদ্ধান্ত নিয়েছি। আমরা যাতে ২য় বিভাগ ক্রিকেট লীগ সুন্দরভাবে এবং সময়মতোই শেষ করতে পারি এ জন্যে সকলের সহযোগিতা কামনা করছি। এবারের ক্রিকেট লীগে ১৬টি দল নিয়ে আমরা খেলা শুরু করবো। আশা করি এবারের ২য় বিভাগ ক্রিকেট লীগে জেলা ও উপজেলা থেকে বিভিন্ন ক্লাব তাদের দলের ক্রিকেটারদের নিয়ে অংশ নিবে। জেলা ক্রীড়া সংস্থার নিয়ম অনুযায়ী প্রতিটি ক্লাবকেই আমরা আমাদের মতো সকল ধরনের সহযোগিতা করার চেষ্টা করবো। ইতিমধ্যে বিভিন্ন ক্লাবের কর্মকর্তারা টুর্নামেন্টে অংশ নেয়ার জন্যে কয়েকদিন ধরে আলাপ-আলোচনা করে যাচ্ছেন। এ বছর আমরা লীগে অংশগ্রহণকারী ক্লাবগুলোর জন্য এন্ট্রি ফিও নির্ধারণ করে দিয়েছি। যারা লীগে অংশ নেবে প্রত্যেক দলকেই ৩ হাজার টাকা করে এন্ট্রি ফি জমা দিতে হবে। এবারের ২য় বিভাগ ক্রিকেট লীগে অনেক নীতিমালা থাকবে। এই নীতিমালা অনুসরণ করেই দলগুলো ও ক্রিকেটারদেরকে মাঠে নামতে হবে। এবারের ক্রিকেট লীগে ক্রিকেটারদেরকে সাদা বলে রঙ্গিন ড্রেসে খেলতে হবে। এই বছর যে দু'দল চ্যাম্পিয়ন ও রানার আপ হবে তারা আগামী বছর প্রিমিয়ার ক্রিকেট লীগে খেলার সুযোগ পাবে। আর অবশ্যই অংশ নেয়া দলগুলোকে ১৮ বছর বয়সী ক্রিকেটারদের নিয়ে মাঠে খেলতে হবে। ১৮ বছরের চেয়ে বেশি বয়সী ক্রিকেটারদের এই লীগে খেলার সুযোগ দেয়া হবে না।



জেলার ক্রিকেটের কর্ণধার সৈয়দ শামীম আকতার ফারুকীর সাথে আলাপকালে তিনি বলেন, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সভায় ২য় বিভাগ ক্রিকেট লীগের আয়োজনের ব্যাপারে যে সিদ্ধান্ত হিসেবে সেটা একটা ভালো দিক। বতর্মান প্রজন্মের ক্রিকেটারগণ এ ক্রিকেট লীগে খেলার সুযোগ পেলে জেলা দল গঠনের ক্ষেত্রে অনেক উদীয়মান ক্রিকেটার পাওয়া যাবে। আমি ক্রিকেট উপ-কমিটির নেতৃবৃন্দ ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের কাছ অনুরোধ করবো, ক্রিকেটারদের খেলার ব্যাপারে যে বয়স নির্ধারণ করা হয়েছে সেই বয়স অনুযায়ী এবারের এ লীগে ১৪ থেকে ১৬ বছর বয়সী ক্রিকেটারদের যেনো খেলার সুযোগ দেয়া হয়। লীগে বয়সভিত্তিক ক্রিকেটারদের সুযোগ করে দেয়া হলে ক্রিকেটারদের খেলার প্রতি আগ্রহ বাড়বে। এবারের ক্রিকেট লীগে যদি অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ে তাহলে প্রতিটি দলই ভালো মানের খেলোয়াড় নিতে পারবে। কারণ চাঁদপুর জেলা ও উপজেলায় অনেক ক্রিকেটার রয়েছে, তাঁরা অনেকদিন ধরে অনুশীলন করছে কিন্তু খেলার সুযোগ পায় না। হয়তো এবার সেই সমস্ত ক্রিকেটার খেলার সুযোগ পাবে। আমি চাই সঠিক সময়েই ক্রিকেটারদের নিয়ে ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু হোক।



জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেবের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, আমরা যারা বর্তমানে এ কমিটিতে রয়েছি সকলে মিলে ক্রিকেটের উন্নয়নের জন্য কাজ করে যাবো। আমাদের আগের কমিটির যেই সিনিয়র বড় ভাইয়েরা রয়েছেন, তাদের সাথে পরামর্শ করেই আমরা সকল খেলাধুলার আয়োজন করতে যাচ্ছি। আশা করি ২য় বিভাগ ক্রিকেট লীগটি অনেক ভালো মানের ক্রিকেটারদের নিয়ে বিশেষ করে বয়সভিত্তিক ক্রিকেটারদেরকে নিয়ে মাঠে খেলাধুলার জন্যে দলগুলোকে মাঠে নামাবে।



চাঁদপুর আউটার স্টেডিয়ামে গত কয়েকদিন ধরে বিকেল বেলায় অনুষ্ঠিত ক্রিকেটার অনুশীলনে তাদের সাথে ২য় বিভাগ ক্রিকেট লীগ সম্বন্ধে আলাপকালে তারা জানান, আমরা শুনেছি অনেক দিন পর এবার চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২য় বিভাগ ক্রিকেট লীগ। এবারের ক্রিকেট লীগে যদি অনেক দল অংশ নেয়, তাহলে আমরা অনেক ক্রিকেটারই আমাদের খেলার নৈপুণ্য প্রদর্শন করতে পারবো।



উল্লেখ্য, এর আগে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ২য় বিভাগ ক্রিকেট লীগের খেলায় চ্যাম্পিয়ন হয় শেখ রাসেল ক্রীড়া চক্র ও রানারআপ হওয়ার গৌরব অর্জন করে শেখ জামাল ক্রীড়া চক্র। এরপর প্রায় ৫বছরের কাছাকাছি সময় পর শুরু হতে যাচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ।



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১২৭৪৭৮০
পুরোন সংখ্যা