চাঁদপুর, শুক্রবার ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


 


 


আনন্দ এমন একটা ফল যা অনুন্নত দেশে দুষ্প্রাপ্য। -জন কেনড্রিক।


 


 


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে আর আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


প্রধান অতিথির বাণী
২২ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মোঃ আনিছুর রহমান



সচিব



ধর্ম বিষয়ক মন্ত্রণালয়



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার



মানব সেবা পরম ধর্ম। সেবার সুমহান চেতনাকে অগ্রগণ্য করে রোটারী ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠিত। বিশ্বের অন্যতম প্রাচীন সেবাধর্মী প্রতিষ্ঠান হিসাবে রোটারী একটি অগ্রগামী নাম এবং সমধিক পরিচিতি রয়েছে। মূলত রোটারী ইন্টারন্যাশনাল ব্যবসায়ী ও পেশাদার ব্যক্তিবর্গকে নিয়ে গড়ে ওঠা বিশ্বব্যাপী সেবামূলক সংগঠন। পেশায় উচ্চস্তরের মানদণ্ড, সমাজসেবা ও আন্তর্জাতিক বোঝাপড়ায় এ সংগঠনের ভূমিকা অপরিসীম। রোটারী ক্লাব সমাজকল্যাণ ও উন্নয়নমূলক কার্যক্রম একক বা যৌথভাবে পরিচালনা করে থাকে এবং সামাজিক নিরাপত্তা ও উন্নয়নের উদ্যোক্তার অংশীদার হয়ে সরকারের গুরুত্বপূর্ণ সহযোগী হিসাবে কাজ করে। নিঃসন্দেহে এটি সামাজিক সংহতি, সঙ্গতি ও উন্নয়নের উৎসাহ দানের জন্য একটি গুরুত্বপূর্ণ স্বেচ্ছাপ্রণোদিত ফোরাম। পৃথিবীর অন্যতম বৃহৎ তহবিল রোটারী ফাউন্ডেশন মানব সেবায় পৃথিবীর নানা প্রান্তে বিভিন্ন সেবামূলক কাজ করছে। এর মধ্যে পোলিও নির্মূল, শান্তি প্রতিষ্ঠা, দারিদ্র দূরীকরণ, শিক্ষা, স্বাস্থ্য সেবা, মা ও শিশু স্বাস্থ্য, নিরাপদ পানি ও স্যানিটেশন ইত্যাদি বিষয়ে বিশ্বের নানা প্রান্তে এটি নিঃস্বার্থভাবে কাজ করছে।



ইলিশের বাড়ি চাঁদপুরের ঐতিহ্যবাহী 'রোটারী ক্লাব' জেলার সেবামূলক সংগঠনগুলোর মধ্যে পুরোধা হিসাবে নেতৃত্ব প্রদান করছে। আর্ত মানবতার সেবায় ও জেলার উন্নয়নে রোটারী ক্লাব, চাঁদপুরের রয়েছে অবিচ্ছেদ্য সম্পৃক্ততা। এ জেলার সেবাধর্মী ও সেবামূলক কর্মকা-ে রোটারী ক্লাবের রয়েছে নেতৃত্ব স্থানীয় ও সরব পদচারণা। নিজের থেকে সেবা বড় (Service above self)-এ মূলমন্ত্রকে বক্ষে ধারণ করে চাঁদপুর রোটারী ক্লাবের অগ্রযাত্রা নতুন নেতৃত্বের মাধ্যমে অনন্য মাত্রায় বিকশিত হবে বলে বিশ্বাস করি। আর্ত মানবতার সেবার সুমহান আদর্শে ঊজ্জীবিত হোক চাঁদপুর রোটারী ক্লাব।



বিশ্বব্যাপী রোটারী ক্লাব সুবিদিত এর অসাধারণ নিয়মতান্ত্রিকতা ও সুশৃঙ্খল ব্যবস্থাপনার জন্য। এর ধারাবাহিকতায় চাঁদপুর রোটারী ক্লাবের নতুন নেতৃত্বের অভিষেক হতে যাচ্ছে জেনে আমি আনন্দিত এবং আন্তরিক মোবারকবাদ ও স্বাগত জানাই ২০১৯-২০ রোটাবর্ষের নতুন কমিটিকে। এ অভিষেক উপলক্ষে প্রকাশিতব্য স্মরণিকা 'দ্য মেঘনা'-এর স্বর্ণোজ্জল সাফল্য কামনা করছি। নতুন উদ্যমে, নতুন নেতৃত্বে রোটারী ক্লাব, চাঁদপুরের অগ্রযাত্রা অবিস্মরণীয় হয়ে উঠুক-এ প্রত্যাশা করছি।



মোঃ আনিছুর রহমান



 



 



 


আজকের পাঠকসংখ্যা
১০১১৪১২
পুরোন সংখ্যা