চাঁদপুর, মঙ্গলবার ৮ অক্টোবর ২০১৯, ২৩ আশ্বিন ১৪২৬, ৮ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • করোনা সংক্রমণ প্রতিরোধে চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা করলেন জেলা প্রশাসক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৭-সূরা মুল্ক


৩০ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৬। যাহারা তাহাদের প্রতিপালককে অস্বীকার করে তাহাদের জন্য রহিয়াছে জাহান্নামের শাস্তি, উহা কত মন্দ প্রত্যাবর্তনস্থল।


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
বাণী
০৮ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজার বছরের অসাম্প্রদায়িক চেতনায় নির্মিত আমাদের প্রিয় বাংলাদেশ। আবহমান কাল হতে এদেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাই সৌভ্রাত্বের বন্ধনে বাঙালি জাতীয়তাবাদের ফল্গুধারায় সিক্ত হয়ে পাশাপাশি বাস করে আসছে। মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় গড়ে উঠা বাংলাদেশে আজ ধর্ম যার যার উৎসব সবার। তেমনি রাষ্ট্রও সকলের। শারদীয়ার আগমনে তাই প্রতি বছরের ন্যায় এবারো সৃষ্টি হয়েছে উৎসবমুখরতা। সাদা মেঘের ভেলা, নীল আকাশের মুগ্ধতা জাগানিয়া প্রচ্ছদপট আর সাথে মনমাতানো কাশের শুভ্রতায় দেবী দুর্গার আগমন আবহমান বাঙালির সংস্কৃতির এক নান্দনিক ঐতিহ্য। সার্বজনীন এই উৎসবের মধ্য দিয়ে বাঙালির মনে-মননে নতুন রূপে ফিরে আসুক অসাম্প্রদায়িক চেতনার নবআনন্দধারা।



সনাতনী বিশ্বাসে পৃথিবীতে দুষ্টের দমন আর শিষ্টের পালনে দেবী দুর্গার আগমন। অসুরবিনাশিনী দুর্গা মন্দকে পরাজিত করে সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠিত করেছেন মর্ত্যালোকে। দুষ্টেরা যুগে যুগে কালে কালে ওঁৎ পেতে থাকে মানবতার ক্ষতি সাধনে। তেমনি আজও যারা একাত্তরে মানবতাবিরোধী অপরাধে লিপ্ত ছিলো তাদের দোসর ও প্রেতাত্মারা ছড়িয়ে আছে এদেশের আনাচে-কানাছে নতুন লেবাসে, নতুন উদ্দেশ্য নিয়ে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে এইসব অসুর নির্মল করতে প্রয়োজন সকলের ঐক্যবদ্ধ প্রয়াস। আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নিরন্তর প্রয়াসে সকল সন্ত্রাস নির্মূল করে অন্যায় আর অন্ধকারকে তাড়িয়ে উন্নয়ন আর সমৃদ্ধিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বিশ্বের বুকে। আজ সকল ধর্মের মানুষ নির্ভাবনায় যার যার ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করছেন দেশব্যাপী।



শারদীয় দুর্গোৎসব একদিকে যেমন দেবী দুর্গার আরাধনা তেমনি অন্যদিকে সার্বজনীন উৎসবও। এই উৎসবের আনন্দ ও বর্ণময়তা সবার মধ্যে ছড়িয়ে পড়ুক অনাবিলতা নিয়ে। মানুষে মানুষে সম্প্রীতির মিলবন্ধনে মুক্ত হয়ে উঠুক বাঙালি জাতীয়তাবাদের সৌন্দর্য। সনাতন ধর্মে বিশ্বাসী সকল ভাই-বোনদের প্রতি আমার পক্ষ থেকে, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা জানাই। পাশাপাশি সকলের জন্যে রইলো বিজয়া দশমীর আগাম অভিনন্দন।



 



জয় বাংলা জয় বঙ্গবন্ধু



বাংলাদেশ চিরজীবী হোক



 



ডাঃ দীপু মনি এমপি



মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।



 



 


আজকের পাঠকসংখ্যা
১৪৯০০০৬
পুরোন সংখ্যা