চাঁদপুর, বুধবার ৩ জুলাই ২০১৯, ১৯ আষাঢ় ১৪২৬, ২৯ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
বাণী
০৩ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সময়টা ১৯০৫ সালের ২৩ ফেব্রুয়ারি। পৃথিবীর উত্তর গোলার্ধে তখন তীব্র শীত। শিকাগো শহরের সামাজিক জীবন ঝঞ্ঝা বিক্ষুব্ধ, মানুষের জীবনের নেই কোনো নিরাপত্তা, প্রায়শই খুন হচ্ছে মানুষ, ধর্ষিত হচ্ছে নারী, লুট হচ্ছে সম্পদ। বিকেল চারটার পর কোনো মানুষ ঘর থেকে বের হচ্ছে না। জনমানবশূন্য থাকছে শিকাগোর রাস্তা। তখন পেশায় আইনজীবী একজন মহান মানুষ পল পার্সিভেল হ্যারিস তাঁর আরো তিন বন্ধু ভিন্ন ভিন্ন পেশার মানুষকে নিয়ে ভয়, শঙ্কা আর একাকিত্বকে জয় করার জন্যে পারস্পরিক সৌহার্দ্যের একটি সংঘের জন্ম দেন। ঘুরে ঘুরে সকল সদস্যের কার্যালয় কিংবা আবাসস্থলে তারা একত্রিত হতেন। সেটি হচ্ছে রোটারী (জঙঞঅজণ)। রোটারী প্রথম সভার এক দশকের মধ্যে আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে শিকাগো থেকে কানাডা পর্যন্ত বিস্তৃত হয়। আজ বিশ্বের ২০০টি দেশ ও ভৌগোলিক এলাকায় চৌত্রিশ হাজারের বেশি রোটারী ক্লাব বিদ্যমান। যে উদ্যোগ শুরু করেছিলেন পল হ্যারিস, সিলভাসটার সিলি, গোস্তাভাস এ লোহর এবং হিরাম ই সোরি। চার জনের এই সংঘ আজ বিশ্বের সবচাইতে বড় সেবামূলক আন্তর্জাতিক সংগঠন।



২০১৪ সালের ২৬ নভেম্বর মতলব রোটারী ক্লাব আন্তর্জাতিক স্বীকৃতি পায়। রোটারী আন্তর্জাতিক প্রেসিডেন্ট গ্যরি সি. কে. হ্যাং এক আড়ম্বরপূর্ণর্ অনুষ্ঠানে ২ ডিসেম্বর ২০১৪ ক্লাবের চার্টার জি.এস.আর. রোটাঃ প্রকৌশলী দেলোয়ার হোসেন, চার্টার প্রেসিডেন্ট ডাঃ একেএম মাহবুবুর রহমানসহ অন্যান্য চার্টার সদস্যদের হাতে তুলে দেন।



এ এক বিরল সম্মান, যা মতলব রোটারী ক্লাব এ অঞ্চলে একমাত্র ক্লাব হিসেবে অর্জন করেছে। আমরা ইতিমধ্যে অর্ধদশক নিরবচ্ছিন্নভাবে অতিক্রম করেছি। এই ধারা বহমান থাকবে অনাগত দিনেও।



 



রোটারী আন্দোলন দীর্ঘজীবী হোক



জয় হোক মতলব রোটারী ক্লাবের



 



রোটাঃ পিপি প্রকৌঃ মোঃ দেলোয়ার হোসেন



জেলা গভর্নরের বিশেষ প্রতিনিধি (জি.এস.আর.)



রোটারী ক্লাব অব মতলব



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৪১৩৩০৪
পুরোন সংখ্যা