চাঁদপুর, সোমবার ৭ অক্টোবর ২০১৯, ২২ আশ্বিন ১৪২৬, ৭ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭। কাফিররা ধারণা করে যে, উহারা কখনও পুনরুত্থিত হইবে না। বল, 'নিশ্চয়ই হইবে, আমার প্রতিপালকের শপথ! তোমরা অবশ্যই পুনরুত্থিত হইবে। অতঃপর তোমরা যাহা করিতে তোমাদিগকে সে সম্বন্ধে অবশ্যই অবহিত করা হইবে। ইহা আল্লাহর পক্ষে সহজ।'


 


 


assets/data_files/web

একজন জ্ঞানী এবং ভালো লোক কখনো হতাশায় ভোগে না।


-ক্যারয়িাস ম্যক্সিমাস।





 


 


যারা ধনী কিংবা সবলকায়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


 


ফটো গ্যালারি
গ্রহণ
(প্রতিবাস্তব কবিতা)
০৭ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

সময়ের অসময়ে রোদের গর্ভে প্রতিসন্ধি আজ অাঁধারের। মেঘের ঘরে আকাশের আবাসনে উল্লসিত পরিযায়ী ছাদ। প্রস্ফুটিত ফুলে কলির সমারোহে বিচলিত হয় অবিচল হাওয়া। ফসলের ভরা মাঠে ফসলের শূন্যতায় কৃষকের চোখে সর্ষে ফুল। অমূল্য পণ্যের জলদরে মুখ থুবড়েছে গোমড়ামুখো সময়। বর্ণিল বিবর্ণ সভ্যতায় ফলাহারে বিষের ভাঁড়ার। সুরের শরীরে পশুর বোধনে অবমুক্ত হয় পরজীবী সভ্যতা। অ্যানিমিয়াগ্রস্ত মানুষের গুপ্তবিদ্যায় রক্তলাল হয়ে ওঠে ফ্যাকাশে তরমুজ। উত্তরাধুনিক ভিঞ্চির শিল্পকলায় কলায় ফুটে ওঠে অসুস্থ চিত্রকলা। নদী হয় শিরা, শিরা হয় নদী। অভুক্ত নদীখেকোর সর্বগ্রাসী ক্ষুধায় জলাশয় মাটি পায়,পায়ের তলায় মাটিহীন হয় যাপিত জীবন।

বৃষ্টির ভ্রূণে গর্ভিণী মেঘ দূরে ঠেলে উষ্ণতা আজ নটরাজ। ওপারের গেরুয়া বিপ্লবে এপারের অসন্তোষ আর এপারের আবৃত শিরে জাগে পৃথিবী-পিয়াস! পাখি গায় কলের গান, কলের গানে বাজে অরণ্যগীতি। অমানুষ-জীবনে অভ্যস্ত মানুষ কুসুমে খোঁজে গুহার অাঁধার। হাজার বাতির আলোয় নামে সন্ধ্যা। জীবনের তারাগুলো অাঁধার গলিতে হারায়। মধুর জীবনের তেতো বিস্বাদে সময়ের আজ ষোলকলা গ্রহণ।

আজকের পাঠকসংখ্যা
৮২৪৫৫২
পুরোন সংখ্যা