চাঁদপুর। বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮। ১৩ বৈশাখ ১৪২৫। ৯ শাবান ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৭১। তাদের পূর্বেও  অগ্রবর্তীদের অধিকাংশ বিপথগামী হয়েছিল।

৭২। আমি তাদের মধ্যে ভীতি প্রদর্শনকারী প্রেরণ করেছিলাম।

৭৩। অতএব লক্ষ্য করুন, যাদেরকে ভীতিপ্রদর্শন করা হয়েছিল, তাদের পরিণতি কী হয়েছে।

৭৪। তবে আল্লাহর বাছাই করা বান্দাদের কথা ভিন্ন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সঙ্গ দোষেই মানুষ খারাপ হয়।      


-প্রবাদ


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে গুগল আনলো 'গুগল লেন্স'
২৬ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে গুগল উন্মুক্ত করল 'গুগল লেন্স'। তবে এর জন্যে ইন্সটল করা থাকতে হবে 'গুগল ফটো' অ্যাপটি। ২০১৭ সালে গুগল পিঙ্লে এবং পিঙ্লে-২-এর জন্যে উন্মুক্ত করেছিলো এই অ্যাপ। 'গুগল ফটোস'-এর এক টুইট বার্তায় এই ঘোষণা দেয় টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।



তবে শুরুতেই সব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্যে থাকছে না এই সুবিধা। আর এটি শীঘ্রই উন্মুক্ত করা হবে আইফোন ইউজারদের জন্যেও।



গত বছর মে মাসে গুগল পিঙ্লে স্মার্টফোনটির জন্যে তৈরি করে 'গুগল লেন্স'। এরপর নভেম্বরে পিঙ্লে-২ তেও অ্যাপটি ব্যবহারের সুবিধা দেয় গুগল। এবার অন্যসব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্যেও অ্যাপটি উন্মুক্ত করল প্রতিষ্ঠানটি। তবে এর জন্যে আপনাকে 'গুগল ফটো'র ব্যবহারকারী হতে হবে।



 



'গুগল লেন্স' হলো গুগলের তৈরি একটি অ্যাপ, যার মাধ্যমে ছবি থেকে স্ক্যান করে খুব সহজেই আপনি পেয়ে যাবেন ছবির বস্তু সম্পর্কিত বিস্তারিত তথ্য। ফুলের নাম বা বংশ, বিজনেস কার্ড স্ক্যান করে ফোনেই কনট্যাক্ট নাম্বার তৈরি, রেস্টুরেন্ট বা কোনো স্থানের তথ্যসহ ছবি থেকে যেকোনো ব্যক্তির তথ্যও পাওয়া যাবে এই অ্যাপের মাধ্যমে। গুগল লেন্স ছবি স্ক্যান করে গুগলের বুদ্ধিমান অ্যালগরিদম ব্যবহার করে খুব দ্রুত আর নির্ভুল তথ্য দিতে সক্ষম। এটি কাজ করবে অনেকটা অগমেন্টেড রিয়েলিটির মতোই।



 



তবে দুঃখের বিষয় হলো, সবার জন্যে উন্মুক্ত হলেও সব অ্যান্ড্রয়েড ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করতে পারবেন না। এর জন্যে প্রয়োজন হবে অ্যান্ড্রয়েড ওরিও ৮.০ বা তার পরবর্তী অ্যান্ড্রয়েড ভার্সন। কারণ, অ্যাপটি চালাতে দরকার এআর-কোর নামের ফোনের একটি ফিচার।



 



* গুগলের দেয়া তথ্যানুযায়ী কিছু সংখ্যক ফোনে ব্যবহার করা যাবে এই ফিচার।



* গুগলের পিঙ্লে, পিঙ্লে এঙ্, পিঙ্লেএঙ্এল এবং পিঙ্লে-২



* স্যামসাংয়ের গ্যালাঙ্ িএস৮, এস৮+, নোট৮, এস৭ এবং এস৭+



* এলজির ভি৩০ এবং ভি৩০+



* আসুসের জেনফোন এআর



* ওয়ানপ্লাসের ওয়ানপ্লাস ৫



এই বছর বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেই এই ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। তবে নির্দিষ্ট করে কোনো তারিখ জানায়নি তারা। এবারে আইফোনের জন্যে ঘোষণা দিলেও নির্দিষ্ট করে কোনো তারিখ জানায়নি প্রতিষ্ঠানটি। তবে আইফোন-এঙ্ এর মতো এআর সমর্থনকারী ডিভাইসগুলোতেই কেবল অ্যাপটি চালানো যাবে।



সূত্র : রোর বাংলা।



 


আজকের পাঠকসংখ্যা
১৪৯৬৭৪
পুরোন সংখ্যা