চাঁদপুর, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্‌কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


২৭। 'হায়! আমার মৃত্যুই যদি আমার শেষ হইত!


২৮। 'আমার ধন-সম্পদ আমার কোন কাজেই আসিল না।


২৯। 'আমার ক্ষমতাও বিনষ্ট হইয়াছে।'


 


 


assets/data_files/web

শ্রেষ্ঠ বইগুলি হচ্ছে শ্রেষ্ঠ বন্ধু।


-লর্ড চেস্টারফিল্ড।


 


 


 


 


নম্রতায় মানুষের সৌন্দর্য বৃদ্ধি পায় আর কড়া মেজাজ হলো আয়াসের বস্তু অর্থাৎ বড় দূষণীয়।


 


 


 


ফটো গ্যালারি
মালয়েশিয়ায় ১২ বাংলাদেশিসহ ৪১৬ অভিবাসী করোনাই আক্রান্ত
শাহাদাত হোসেন মালয়েশিয়া প্রতিনিধি
০৯ এপ্রিল, ২০২০ ১৫:৫৫:০২
প্রিন্টঅ-অ+

মালয়েশিয়ায় করোনায় ভাইরাসে ১২ জন বাংলাদেশিসহ ৪১৬ বিদেশি অভিবাসীদের আক্রান্তের খবর প্রকাশ করেছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়। 


মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক দাতুক ডাঃ নূর হিশাম আবদুল্লাহ  বলেছেন, মন্ত্রণালয় সেদেশে বিদেশিদের মধ্যে বাংলাদেশের ১২ জনসহ ৪১৬ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত (কোভিড -১৯)সনাক্ত করেছে। দেশটিতে এই প্রথম কোন অভিবাসী আক্রান্তের খবর প্রকাশ করল


ডাঃ হিশাম বলেছেন, ৪১৬ জনের মধ্যে করোনা আক্রান্ত কোভিড -১৯ রয়েছে ইন্দোনেশিয়ার ৫১, ভারতের ৩৭, মিয়ানমারের ৩১, পাকিস্তানের ২৯, ফিলিপাইনের ২, চীনের ২৫, বাংলাদেশের ১২ জন।  বাকিরা অন্যান্য দেশের নাগরিক।


 


তিনি বৃহস্পতিবার (৯ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে বলেন, "শরণার্থী ও আশ্রয়প্রার্থীরা যাতে সরকার কর্তৃক পরিচালিত প্রতিরোধমূলক কার্যক্রমের আওতাভুক্ত হয় তা নিশ্চিত করতে মন্ত্রণালয় জাতিসংঘের শরণার্থী হাই কমিশন (ইউএনএইচসিআর) এর সাথে নিবিড়ভাবে কাজ করছে।


ডাঃ হিশাম আরও জানান, সংশ্লিষ্ট বিদেশী মিশনগুলিকে তাদের নাগরিকের অবস্থান সম্পর্কে অবহিত করা হয়েছিল।


 


তিনি আরও বলেছিলেন যে, জেলা স্বাস্থ্য অফিসের স্বাস্থ্য আধিকারিকদের পাশাপাশি মন্ত্রনালয়টি বহু বেসরকারী সংস্থাগুলি (এনজিও) এবং অন্যান্য ফিল্ড ট্র্যাকিং সনাক্তকরণের জন্য স্বেচ্ছাসেবীদের কাছ থেকে সহায়তা পেয়েছে। বৃহস্পতিবার নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০৯ জন এবং ২ জন মারা গেছেন।


এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২২৮। মারা গেছেন ৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১৬০৮  জন। মালয়েশিয়া স্থল বাংলাদেশ হাই কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছে, আক্রান্ত ১২ বাংলাদেশী চিকিৎসাধীন দূতাবাস সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

আজকের পাঠকসংখ্যা
৪৪৯৭৮১
পুরোন সংখ্যা