চাঁদপুর, বুধবার ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে দায়িত্ব অবহেলার দায়ে বরখাস্ত এবং স্ট্যান্ড রিলিজ। নতুন কর্মকর্তা আবুল বাসার মজুমদার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা ঃ


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। 'আমি জানিতাম যে, আমাকে আমার হিসাবের সম্মুখীন হইতে হইবে।'


২১। সুতরাং সে যাপন করিবে সন্তোষজনক জীবন;


২২। সুউচ্চ জান্নাতে


 


আল হাদিস


 


যা ইচ্ছা আহার করতে পারো, যা ইচ্ছা পরিধান করতে পারো, যদি তোমাকে অপব্যয় ও গর্ব স্পর্শ না করে।


বাণী চিরন্তন


মধুর ব্যবহার লাভ করতে হলে মাধুর্যময় ব্যক্তিত্বের সংস্পর্শে আসতে হয়। -উইলিয়াম উইন্টার।


 


 


 


 


 


assets/data_files/web

যে যা বলে বলুক, তুমি তোমার নিজের পথে চল।


-দান্তে।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


ফটো গ্যালারি
মানবসেবা সংগঠন হাসির উদ্যোগে অসহায় হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ
মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়
০১ এপ্রিল, ২০২০ ০৭:২৩:০৬
প্রিন্টঅ-অ+


সৌদি আরব রিয়াদ আল খারিজ প্রবাসী মোছলেহ উদ্দিন মুন্না'র প্রতিষ্ঠিত চট্টগ্রামের মানব সেবামুলক সংগঠন হাসি'র পক্ষ হতে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় অসহায় হত দরিদ্র মানুষের মাঝে খাদ্যদ্রব্য বিতরন করা হয়েছে। অসহায় পরিবারের জন্য চাল, ডাল, আলু, পিয়াজ, সাবান, মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার দেয়া হয়।।



চট্টগ্রামের কোতোয়ালি থানার অফিসার ইনসার্জ মোহাম্মদ মহসিন(পি পি এম) এর হাতে উক্ত থানা এরিয়ার জন্য খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেওয়া হয়। ৩৫নং বক্সির হাট ওয়ার্ডের জন্য চাকতাই মহল্লা কমিটি সভাপতি সংগঠনের উপদেষ্টা জসিম উদ্দিন মিন্টুর হাতে তুলে দেওয়া হয়। ১৯নং বাকলিয়া ওয়ার্ডের জন্য হাসির উপদেষ্টা সাবেক কারা পরিদর্শক জনাব আব্দুল মান্নান এর হাতে তূলে দেওয়া হয়। ৩৪নং ওয়ার্ডের জন্য উক্ত ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী হাসির উপদেষ্টা বাবু পুলক খাস্তগীর এর হাতে তুলে দেওয়া হয়।



১৮নং ওয়ার্ডের জন্য হাসি পরিবারের সদস্য ইরফানুল আলম হিমেল কে বুঝিয়ে দেওয়া হয়। এই সময় সংগঠননের পক্ষ হতে উপস্থিত ছিলেন  মোর্শেদুল আলম, মোঃ মহিউদ্দিন, মোহাম্মদ আইয়ুব, রনি, সায়মন,মোঃলিটন, মোঃ সাইফউদ্দিন সাইফ, মোঃ অভি খান, পুজনীয় চৌধুরী, ইরফানুল হিমেল, মোঃ মনছুর, মোঃ জাহিদুল ইসলাম, রোকন, আশরাফ,তারেক, সৌরভ, রুবেল, সোহেল,আরিফ, আজাদ, মিজবাহ বিভিন্ন দলে ভাগ হয়ে অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে  দিয়েছেন।



সম্প্রতি হাসির পক্ষ হতে বিভিন্ন মসজিদে হাত ধোয়ার সাবান,পথচারীদের মাঝে মাক্স বিতরন ও জনবহুল এলাকায় পানির ড্রাম ও সাবান দেওয়া হয়।



চট্রগ্রামের সেবামূলক সংগঠনের প্রতিষ্ঠাতা সৌদি প্রবাসী মোছলেহ উদ্দিন মুন্না'র কাছে জানতে চাওয়া হয় আপনি রিয়াদ আল খারিজ প্রবাসে বসে  করোনা ভাইরাস এর কারনে   কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছেন -এটি করতে কোন সমস্যা হয় কিনা?  তিনি বলেন আমি ছোট বেলা থেকেই সামাজিক কাজ গুলি করার চেস্টা করতাম আর তারি ধারাবাহিকতায় চট্রগ্রামে হাসি  নামে একটি মানবসেবা মূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করি এবং সেই সংগঠনের মাধ্যমে আমি কাজ করে যাচ্ছি, আর এই কাজ গুলি করতে সাহস পাচ্ছি হাসির একঝাঁক প্রবীন,  নবীন উদ্যোগী ভাইদের আন্তরিক সহযোগিতার কারনে। আপনি জানেন প্রবাসে কতটা শ্রম দিতে হয়, আমার শ্রম তখনি স্বার্থক হয় যখন দেখি  হাসি সংগঠন অন্যের মুখে হাসি ফুটাতে পারছে। যতদিন করোনা ভাইরাস এর কারনে চট্রগ্রামের আমার এলাকার মানুষ গুলি কর্মহীন থাকবে ততদিন হাসি সংগঠন এর মানবিক সাহায্য অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।  দোয়া করি আল্লাহ পাক সবাইকে হেফাজত করুন এবং সুস্থ ও নেক হায়াত দান করুন।  আবারও আলোকিত হবে মানুষের জীবন।  সবার প্রতি একটাই অনুরোধ করোনায় আতংকিত না হয়ে সচেতন হই, দেশের প্রচলিত আইন মেনে চলি,  নিজে সাবধানে থাকি, অন্যকে সাবধানে থাকার জন্য বলি। নিয়মিত সাবান দিয়ে হাত ধুতে ভুলবেন না,  অযথা মাঠে, ঘাটে, হাটে, বাজারে বা জনসমাগম হয় এসব জায়গায় যাওয়া  থেকে বিরত থাকুন,  একে অন্যের কাছ থেকে ৩/৬ ফিট দুরে থাকি, মুখে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করি। আল্লাহর ইবাদত করি।


আজকের পাঠকসংখ্যা
৮১১৮৭৭
পুরোন সংখ্যা