চাঁদপুর, মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ২ জমাদউিস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬২-সূরা জুমু 'আ


১১ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮। বল, 'তোমরা যে মৃত্যু হইতে পলায়ন কর, সেই মৃত্যু তোমাদের সহিত অবশ্যই সাক্ষাৎ করিবে। অতঃপর তোমরা প্রত্যানীত হইবে অদৃশ্য ও দৃশ্যের পরিজ্ঞাতা আল্লাহর নিকট এবং তোমাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা তোমরা করিতে।'


 


সময় একটা বৃত্তের মতো আমাদের চারিদিকে ঘোরে। -জন হে উড।


 


 


যারা শিক্ষা লাভ করে এবং তদানুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ফটো গ্যালারি
বাংলাদেশ কালচারাল ফোরাম জেদ্দার পিঠা উৎসব
মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় সৌদি আরব থেকে
২৮ জানুয়ারি, ২০২০ ১৫:২৫:৫৬
প্রিন্টঅ-অ+


বিদেশের মাটিতে প্রবাসী বাংলাদেশিদের একটু আনন্দ দিতে সৌদিআরবের জেদ্দায় পিঠা উৎসব অনুষ্ঠিত হতে চলেছে। বাংলাদেশ কালচারাল ফোরাম(BCF ) এর উদ্যোগে আগামী শুক্রবার (০৭ ফেব্রুয়ারী) স্থানীয় সময় বিকেল ৩টা থেকে রাত ০৩টা পর্যন্ত জেদ্দার সমুদ্র সৈকত ঘেরা আবহুর নায়েফ ভিলাতে এই উৎসবের আয়োজন করা হয়েছে।



সংগঠনের সভাপতি আলমগীর হোসেন এবং সাধারণ সম্পাদক হানিস সরকার উজ্জ্বল বলেন, ‘আপনারা জানেন পৃথিবী সেরা অতিথি পরায়ণ জাতি বাঙালির সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ পিঠা-পুলি উৎসব। বাঙালিরা বিভিন্ন রঙ ও স্বাদের হরেক রকম পিঠা-পুলি, পায়েশ ও ফিরনী বানিয়ে অতিথি, পাড়া প্রতিবেশীকে আপ্যায়ন করে।



তারা বলেন, সেই গৌরব ও অহংকারের সংস্কৃতিকে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশ কালচারাল ফোরাম জেদ্দা এই পিঠা উৎসবের আয়োজন করতে যাচ্ছে।



অনুষ্ঠানে বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আমজাদ হোসেন ও হাফিজুল ইসলাম ভাণ্ডারী কে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।



 

আজকের পাঠকসংখ্যা
৫২৩১৭৮
পুরোন সংখ্যা