চাঁদপুর, বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০৬। সেই দিন, যেদিন উহাদের সকলকে একত্রে উত্থিত করা হইবে এবং উহাদিগকে জানাইয়া দেওয়া হইবে যাহা উহারা করিতো; আল্লাহ উহার হিসাব রাখিয়াছেন, আর উহারা তাহা বিস্মৃত হইয়াছে। আল্লাহ সর্ববিষয়ে সম্যক দ্রষ্টা।


 


 


 


 


 


আনন্দ এমন একটা ফল যা অনুন্নত দেশে দুষ্প্রাপ্য। -জন কেনড্রিক।


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে আর আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


 


ফটো গ্যালারি
আয়েবার ভূয়সী প্রশংসায় লাটভিয়ার পরাষ্ট্রমন্ত্রনালয় সচিবের
জমির হোসেন, লাটভিয়া থেকে
২১ নভেম্বর, ২০১৯ ০৩:৫৬:১৯
প্রিন্টঅ-অ+


অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন 



আয়েবার কার্যক্রমের ভূয়সী প্রশংসা ও ধন্যবাদ 


জানিয়েছেন লাটভিয়ার পরাষ্ট্রমন্ত্রনালয়ের সচিব। আয়েবার ১৭তম কার্যনির্বাহী কমিটির উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে আয়েবার এ ভূয়সী প্রশংসা করেন লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রনালয়ের এ সচিব। তিনি বলেন,বাংলাদেশ লাটভিয়ার সাথে সেতুবন্ধন তৈরি হলো আয়েবার মাধ্যমে। এর আগে বাংলাদেশকে এভাবে কেউ তুলে ধরা হয়নি। লাটভিয়ায় আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।



লাটভিয়ার রাজধানী রিগার রেডিসান ব্লু হোটেলের রুমে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবার ১৭তম কার্যনিবার্হী সভায় প্রথম পর্বে উপস্থিত ছিলেন লাটভিয়া বিনিয়োগ প্রচার বিভাগের প্রধানসহ স্থানীয় অনেক নেতৃবৃন্দ।



অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও লাটভিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এবং আয়েবার কার্যনির্বাহী কমিটির সদস্য মনিরুজ্জামান লিটনের জন্য দাঁড়িয়ে এক মিনিট নীরবতাসহ দোয়া মোনাজাত করা হয়।



এসময় আয়েবা সভাপতি ড.ইন্জিনিয়ার জয়নাল আবেদিন বলেন,আয়েবা জন্মলগ্ন থেকে

দেশের উন্নয়ন ও প্রবাসীদের সমস্যা নিয়ে সরকারের কাছে আলোচনা করে আসছে এবং ভবিষ্যতে তা অব্যাহত রাখবে। আমরা একে অপরকে যথেষ্ট সম্মান করি তাই আয়েবা এখনো ঐক্যবদ্ধ একটি প্লাটফর্ম।



আয়েবা মহাসচিব বলেন,আয়েবা লাটভিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স করার জন্য ইতোমধ্যে দ্বিপাক্ষিক বৈঠক করেছি। এটি গঠন করা হলে বাংলাদেশ লাটভিয়ার মধ্যে বিনিয়োগ বৃদ্ধির অপার সম্ভাবনা থাকবে। এজন্য লাটভিয়ানরা সহযোগিতার জন্য আস্বস্ত করেন। চেম্বার অব কমার্স গঠন হলে পরবর্তীতো এর সুফল সবাই ভোগ করবে। আর আয়েবা প্রতিটি দেশের সাথে সুসম্পর্ক গড়ে তুলে বাংলাদেশকে সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছে। নিয়মিত আমাদের ইন্টিগেশন চলবে বাংলাদেশিদের জন্য এবং দেশকে উপস্থাপন করা হবে সারা পৃথিবাতে।



এছাড়াও সভায় প্রবাসীদের পেনশন স্কিম চালু করার জন্য একটি প্রস্তাব তুলে ধরেন অস্ট্রিয়া প্রবাসী আয়েবা সদস্য মনোয়ার পারভেজ। আয়েবার শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ এ প্রস্তাবটি বাংলাদেশ সরকারের কাছে খুব শীঘ্রই তুলে ধরবেন বলে জানান। একই সঙ্গে তারা মনে করেন সরকার যদি প্রবাসীদের জন্য পেনশন চালু করে তবে স্রোতের মত রেমিট্যান্স আরও বৃদ্ধি পাবে।

এর আগে আয়েবা সভাপতি, মহাসচিব ও স্থানীয় আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পরিচালনা করেন আয়েবার কার্যনির্বাহী সদস্য তারেক আহমেদ লাটভিয়া।



আয়েবা সভাপতি ড.জয়নাল আবেদিনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লাহ সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহসভাপতি রানা তসলিম উদ্দীন (পর্তুগাল) ফখরুল আকম সেলিম,(ফ্রান্স) আহমেদ ফিরোজ(ভিয়েনা) ড.ফরহাদ আলী খাঁন,ডাঃ তামান্না হোসাইন (সুইডেন) পোল্যান্ডের অনারারি কাউন্সিলর ওমর ফারুক, ইকরাম ফরাজী,এম এ রব মিন্টু,মাইনুল ইসলাম নাসিম (ইতালি),মনোয়ার পারভেজ (ভিয়েনা), মাহরুল ইসলাম নেস্সা(স্পেন),মনির আহমেদ (ইউকে), তারেক আহমেদ (লাটভিয়া),শরীফ আল মোমিন, টি এম রেজা,শুভ্রত ভট্টাচার্য(ফ্রান্স) এম ডি সেলিম সোলাইমান(রাশিয়া),তানভীর সিদ্দিক,এম এ হক ফেরদৌস (বাংলাদেশ)।


আজকের পাঠকসংখ্যা
২৩২৬১৫
পুরোন সংখ্যা